লার্ন হাউ টু সেটিস্ফাই আ ইয়াং সেক্সি গার্ল – আমার বেশ্যা বউ – ১

আমার বেশ্যা বউ – ঘটনার শুরু প্রায় বছর তিনেক আগে। আমি তখন আমার স্ত্রী রুবিকে নিয়ে কানাডা থাকি। আমি সেখানকার নামকরা একটা ভার্সিটিতে মাস্টার্স করছিলাম।

পড়ালেখার পাশাপাশি পার্ট টাইম একটা কাজ করতাম। একই জায়গায় কাজ করত আমার স্ত্রী। হঠাৎ করে ম্যানেজমেন্ট বেশ কিছু লোক ছাঁটাই শুরু করে। সেইসময় আমাদের দুজনেরই কাজ চলে যায়।

জমানো টাকা যা ছিল সেটা আস্তে আস্তে ফুরিয়ে যেতে শুরু করে। প্রচন্ড অর্থকষ্টে আমাদের দিন কাটছিল। আমি ক্লাস পরীক্ষা নিয়ে ব্যস্ত থাকতাম। আর রুবি নেটে বসে বসে কাজ খুঁজত।

একদিন ক্লাস থেকে ফিরার পর রুবি জানায় যে ও একটা ভাল কাজের খোঁজ পেয়েছে। এক বছর চল্লিশেক ভদ্রলোকের বাড়িতে কাজ করার সুযোগ।

খাঁটি বাংলায় বলতে গেলে ফুট ফরমাস খাটার কাজ। ঐ লোকের সাথে যোগাযোগ করে পরদিনই তার বাসায় চলে গেলাম। ভদ্রলোকের নাম জন।

কয়েকমাস আগেই ডিভোর্স হয়েছে। একমাত্র ছেলেকে নিয়ে একাই থাকেন। ছেলে স্কুলে পড়ে। আর জন নিজের একটা রেস্টুর‍্যান্ট চালায়। বিস্তারিত কথা বলে জানতে পারলাম দৈনিক আট ঘন্টা করে দুজনকে কাজ করতে হবে।

বাসার বিভিন্ন রুম ক্লিন করা, আবর্জনা পরিষ্কার করা ইত্যাদি ইত্যাদি। ঘন্টা হিসেবে বেশ ভাল বেতন দিবে।

আমরা কাজটায় রাজি হয়ে গেলাম। যদিও আমার মনে কিছুটা সংশয় ছিল। কারণ আমরা যখন কথা বলছিলাম তখন আমি লক্ষ্য করছিলাম যে জন কেমন করে যেন রুবির দিকে তাকাচ্ছিল।

কথাটা রুবিকে জানাতে ও হেসেই উড়িয়ে দিল। বলল, দেখ কাজটা এখন আমাদের শুরু করতে হবে। জমানো টাকা যা আছে সেটা দিয়ে বড়জোর আর সপ্তাহ দুই খেয়ে পড়ে চলা যাবে। আমি ভেবে দেখলাম কথাটা ঠিকই। তাই আর কিছু না ভেবে পরদিনই কাজ শুরু করলাম।

প্রায় মাস দেড়েক কাজ করতে করতে আমরা দুজনেই জনের খুব ঘনিষ্ট হয়ে গেলাম। ও আমাদের কাজ খুব পছন্দ করছিল। জনের ছেলে মিথ ও আমাদের খুব পছন্দ করত।

বেশ ভালই চলছিল আমাদের। জন অধিকাংশ সময় বাসায়ই থাকত। সুম নামে ওর এক নিগ্রো বন্ধু রেস্টুর‍্যান্ট সামলাত। সপ্তাহে একদিন এসে সুম জনকে সব হিসেব বুঝিয়ে দিত।

সবকিছুই ঠিক ছিল। কিন্তু জনের তাকানোটা শুধু আমার ভাল লাগছিল না। অবশ্য খুব বেশি পাত্তা দিতাম না এটা। আমার বাসায় এরকম সুন্দরী সেক্সি একটা মেয়ে কাজ করলে আমিও এভাবেই তাকাতাম হয়ত।

যাই হোক, এর মাঝে আমার ফাইনাল পরীক্ষা চলে আসে। মাঝে কাজের টেনশনে বেশ কয়েক সপ্তাহের পড়া জমে গিয়েছিল। এর মাঝে দৈনিক আট ঘন্টা কাজ করাটা কঠিন হয়ে যাচ্ছিল।

শেষমেষ রুবিই এর সমাধান করে দিল। ও বলল জনকে বলে এক সপ্তাহ ছুটি নিতে। এই কয়দিন ও একাই কাজ করবে। আমার মন সায় দিচ্ছিল না। আমি না গেলে পুরো বাসায় শুধু জন আর রুবি থাকবে।

ব্যাপারটা কেন যেন আমার ভাল লাগছিল না। এটা ছাড়া অবশ্য উপায়ও ছিল না। তাই কিছু না বলে রাজি হয়ে গেলাম। জনকে জানাতে ও সানন্দে রাজি হল। আমাকে ভাল করে পড়তে বরং আরো উৎসাহিত করল।

কিন্তু ওর কথা হল যে কাজ দুজন মিলে করতে আট ঘন্টা লাগে সেটা একজন করতে গেলে তো শেষ হবে না। একথা শুনে আমি ভাল মানুষের মত বললাম এই কয়দিন রুবি ওভারটাইম করবে। জন খুব খুশি হল।

আমি পড়াশোনা নিয়ে বিজি হয়ে গেলাম। সকালে উঠেই আমি চলে যেতাম লাইব্রেরী আর রুবি কাজে। আমি ফিরতাম রাত ন’টায়। প্রথম দুদিন রুবি প্রায় একই সময় ফিরলেও তিনদিনের দিন থেকে ওর ফিরতে ফিরতে রাত এগারোটা বেজে যেত। আমি ভাবলাম একা কাজ সামলাতে হয়ত খুব সমস্যা হচ্ছে।

আমি খুব ভাল ভাবেই পরীক্ষা শেষ করলাম। পরদিন থেকেই কাজ শুরু করতে চাইলে রুবি বলল, এতদিন পড়ালেখা করে পরীক্ষা দিয়ে তুমি টায়ার্ড। দু’টা দিন রেস্ট নিয়ে তারপর শুরু কর।

আমি বললাম, না থাক। তোমার একা কষ্ট হচ্ছে। আমি কাল থেকেই শুরু করব। রুবি আমাকে বুঝানোর চেষ্টা করে ব্যর্থ হল। ওকে বেশ চিন্তিত মনে হল এতে।

পরদিন দুজন একসাথে কাজে গেলাম। রুবি বেশ বিমর্ষ হয়ে আছে। কারণটা আমার কাছে পরিষ্কার হল না। জনের বাসায় যেতেই ও আমাকে দেখে বিরক্ত হল বলে মনে হল।

খুব একটা কথা বার্তা বলল না। সেদিন ছিল রোববার। সাপ্তাহিক ছুটির দিন। এদিন মিথ ওর মায়ের সাথে কাটায়। আমি সোজা বাগানে কাজ করতে চলে গেলাম। আর রুবি কিচেনে।

বাগানটা বেশ বড়। আমি এক মাথায় কাজ করছিলাম। সেখান থেকে কিচেনের পুরোটা প্রায় দেখা যায়। হঠাৎ দেখি রুবির সাথে কিচেনে জন কাজ করছে। দুজন প্রায় পাশাপাশি দাঁড়িয়ে কাজ করছিল।

কিছু একটা বলে দুজনেই হাসছিল। তার চেয়েও অবাক করা ব্যাপার জনের পড়নে শুধু একটা বক্সার। ওর সুঠাম দেহে আর কিছু পড়া নেই। আমার মন বলছিল সাম্থিং ইজ ভেরি রঙ।

এই অবস্থায় রুবিও ওর সাথে বেশ ফ্রিলি কথা বলছে। আমি বাগান থেকে ময়লা নিয়ে বিনে ফেলতে গিয়ে দেখি অনেকগুলো ব্যবহৃত কনডম। আগে কখনও দেখিনি। আমরা কাজ শুরু করার পর থেকে এই বাসায় রুবি ছাড়া আর কোন মেয়েকে দেখিনি। আর এরমাঝে জনের নতুন কোন রিলেশন হলে রুবি আমাকে জানাত।

আমার মাথায় কিছু কাজ করছিল না। নানান কিছু ভাবতে ভাবতে আমি বাগানে ফিরে এলাম। কিচেনে তাকিয়ে দেখি ওদের দুজনের কেউ নেই। আমার মাথা চক্কর দিয়ে উঠল।

চোখের দৃষ্টি ঝাপসা হয়ে যাচ্ছিল। অজানা এক আশংকায় আমি বাসার ভিতরে ঢুকলাম। গুটি গুটি পায়ে বেডরুমের সামনে গিয়ে দাঁড়ালাম। ভিতর থেকে হালকা গোঙ্গানীর সাথে চুমুর শব্দ পাচ্ছিলাম। সেই সাথে দুজনের কথোপকথন।

রুবিঃ আমি আর পারছিনা জন। প্লিজ আমাকে শান্ত কর।

জনঃ কিন্তু তোমার নপুংশক স্বামীটা যে বাসায়।

রুবিঃ ওকে কোন এক অজুহাতে বাসার বাইরে পাঠিয়ে দাও।

এরপর আর কথা নেই। ক্রমাগত চুমুর আওয়াজ। আমি পর্দা একটু ফাঁক করে ভিতরে তাকালাম। দুজন দুজনকে জড়িয়ে ধরে পরম আবেশে ঠোঁটে চুমু খাচ্ছে। জন রুবির পোঁদ খাঁমচে ধরে আছে।

আর রুবি ওর চুল খাঁমচে আছে। পাগলের মত চুমু খেতে খেতে জন রুবির টপস খুলে ফেলল। আমি আর সহ্য করতে পারলাম না। রুমে ঢুকে চিৎকার করে উঠলাম।

আমিঃ কি হচ্ছে এসব?

রুবিঃ (বিন্দুমাত্র অবাক না হয়ে, বরং বিরক্ত হয়ে) সুহাস? তুমি এখানে কি কর? যাও কাজে যাও। এখানে নাক গলাবা না।

আমিঃ কি বলছ এসব? পাগল হয়ে গেছ রুবি?

রুবিঃ পাগল তো তোমার জন্য হচ্ছিলাম। এখন সুস্থ হচ্ছি। যা বললাম কর। জাস্ট গেট লস্ট।

জনঃ ওয়েট ওয়েট ওয়েট। আর যেহেতু কোন লুকোচুরি নেই সো এক কাজ করলে কেমন হয়? সুহাস এখানেই থাকুক। দেখুক কি হয়। হি নিডস টু লার্ন হাউ টু সেটিস্ফাই আ ইয়াং সেক্সি গার্ল।

আমিঃ শাট আপ ইউ বাস্টার্ড। রুবি চলে আস।

রুবিঃ (সুহাসকে অবাক করে দিয়ে) গ্রেট আইডিয়া বেবি। লেট হিম লার্ন।

আমার মনে হচ্ছিল আমি কোন দুঃস্বপ্ন দেখছি।

জনঃ লুক সুহাস। এট দ্যা মোমেন্ট সেক্স ইজ আ মাস্ট ফর মি এন্ড রুবি। নাথিং এন্ড নোবডি ক্যান স্টপ আস। সো ইউ বেটার স্টে হেয়ার। টেক ইট এজ আ স্টাডি ট্যুর ফর ইউ।

এত কথার মাঝেও ওরা দুজন দুজনকে জড়িয়ে ছিল। জন এবার এসে আমাকে এক রকম ধাক্কা দিয়ে সোফার বসিয়ে দিল।

(চলবে)