Site icon Bangla Choti Kahini

গৃহবধূর চোদন কাহিনী – নায়িকা সংবাদ – ১ (Nayika Songbad - 1)

সাধারন ঘরের বৌ থেকে নায়িকা হবার গৃহবধূর চোদন কাহিনী

 

আমার নাম অনুপম. আমি এক অতি সাধারণ মানুষ. একটা সরকারী দপ্তরে সামান্য কেরানীর কাজ করি. তবে রোজগার সামান্য হলেও, আমি অসম্ভব উচ্চাভিলাষী. প্রতিদিন রাতে স্বপ্ন দেখি আমার একদিন বিশাল বড় একটা বাড়ি হবে, বিরাট একটা গাড়ি হবে, সমাজে বেশ একটা নামডাক হবে.

আচমকা এক রবিবারের সকালে স্বপ্নকে বাস্তবে পরিণত করার একটা সুযোগ এসে গেল. খবরের কাগজ খুলে একটা বিজ্ঞাপন দেখলাম টিভি সিরিয়াল প্রস্তুতকারক এক বিখ্যাত প্রোডাক্সন হাউস একটা নতুন সিরিয়াল তৈরী করতে চলেছে আর সেটিকে বেশি করে বাস্তববাদী করার উপলক্ষ্যে তারা নায়িকা হিসাবে সাধারণ ঘরের এক সুন্দরী গৃহবধূ চেয়েছে. কি মনে হওয়াতে আমি বিজ্ঞাপনে দেওয়া মোবাইল নম্বরে কল করে বসলাম. ওপাশ থেকে কেউ ভাঙ্গা গলায় উত্তর দিল.

“হ্যালো! আমার নাম অনুপম. আমি কি ঔম প্রোডাক্সনের সুবোধবাবুর সাথে কথা বলতে পারি?” দ্বিধাগ্রস্ত কণ্ঠে প্রশ্ন করলাম.
“হ্যাঁ, আমিই সুবোধ বলছি. কি ব্যাপার বলুন?”

“আমি কাগজে আপনাদের বিজ্ঞাপনটা দেখলাম. যদি দয়া করে একটু বিশদভাবে বলেন, তাহলে খুব ভালো হয়.”
“দেখুন অনুপমবাবু, আপনি নিশ্চয়ই জানেন যে আমরা পারিবারিক সিরিয়াল বানাই. আমাদের সিরিয়ালের পরিচালক এবারে একটা অভিনব সিদ্ধান্ত নিয়েছেন যে গতেবাঁধা চেনাপরিচিত অভিনেত্রীদের দিয়ে অভিনয় না করিয়ে নতুন সিরিয়ালে একেবারে বাস্তব জীবনের সাধারন ঘরের বৌদের সুযোগ দেবেন.”

“হ্যাঁ,সেই কথায় পড়েছি কাগজে. কতদিন ধরে শুটিঙ চলবে আর টাকাপয়সার ব্যাপারটা কি জানতে পারি?” টাকাপয়সার কথাটা জিজ্ঞাসা করার সময় আমার গলাটা শুকিয়ে এলো.

“ওহ! আমরা শুধু দিনেই শুট করবো. রাতে শুটিং করতে হলে অতিরিক্ত লাইটিং লাগে. যার ফলে বাজেট অনেক বেড়ে যায়. আর সিরিয়ালের পারিশ্রমিকটা সিনেমার মত নয়. ফিল্ম নির্মাতাদের মত আমাদের অত দেদার টাকা নেই.”
“তাও কত হবে স্যার?” আমি কৌতূহল চাপতে পারলাম না.

“যদি নায়িকা বা তেমন কোনো মুখ্য চরিত্র হয় তবে দিনে পাঁচ হাজার টাকা দিতে পারি. কিন্তু তার বেশি নয়.”
দিনে পাঁচ হাজার টাকার কথা শুনে এক সেকেন্ডের জন্য আমার বুকের ধুকপুকানি যেন থেমে গেল. আমার মাসিক বেতন মোটে আঠারো হাজার টাকা. “স্যার, আসলে কি জানেন. আমি ভাবছিলাম যদি আমার বউ আপনাদের টেলি-সিরিয়ালে একটা সুযোগ পায়.”
“বয়স কত আপনার বউয়ের?”
“এই ধরুন আঠাশ-উনত্রিশ.”
“দেখতে কেমন?”
“ভালো. সুন্দরীই বলা যায়.”
“গায়ের রঙ?”
“ফর্সা.”
“উচ্চতা?”
“সাড়ে পাঁচ ফুটের একটু বেশি.”

“বাঃ! চমৎকার! আপনি এক কাজ করুন. আগামীকাল এগারোটা নাগাদ বউকে নিয়ে হোটেল হিনুস্তানে চলে আসুন. একটা অডিশন দিতে হবে.” সুবোধবাবু ফোন ছাড়ার আগে আমার মোবাইল নম্বরটা নিয়ে নিলেন.

বউকে অভিনয় জগতে নামানোর সঙ্কল্পটা সুবোধবাবুর সাথে ফোনে কথা বলার পর আরো ঘেঁথে বসলো আমার মনে গভীরভাবে. সুবোধবাবুকে বউয়ের সম্পর্কে যা কিছু বলেছি, সবই খাঁটি সত্যি. পরমা প্রকৃতপক্ষেই ফর্সা ও সুন্দরী. তার বয়সটাও তিরিশের নিচে. তবে তার শরীরটা একটু ভারী. অবশ্য রসিক লোকের চোখে ডবকা দেহের যৌন আবেদন অনেক বেশি.

পাড়ার চায়ের দোকানে বসে প্রায় প্রতিদিনই তার রূপের চর্চা পাড়ার বখাটে-চ্যাংড়া ছেলেপুলেরা করে থাকে. নিঃসংশয় বলতে পারি আমার স্ত্রী অডিশনে অনাসায়ে নির্বাচিত হয়ে যাবে. কিন্তু পরমাকে অডিশনটা দিতে রাজী করানোটায় হলো প্রধান সমস্যা .

এক অত্যন্ত সাধারণ পরিবারে সে সাধারন গতানুগতিক ভাবে মানুষ হয়েছে. ধরা যায় একটা টেলি-সিরিয়ালে অভিনয় করাটা তার মধ্যবিত্ত মানসিকতায় একপ্রকার নিষিদ্ধ বলেই মনে হবে. তাই বউয়ের সামনে প্রস্তাবটা অনেক বুদ্ধি খরচ করে উপস্থাপন করতে হবে.
প্রাতরাশের করতে করতে আমি কথাটা তুললাম. “পরমা, আজ কাগজে একটা বিজ্ঞাপন দেখলাম. টিভি সিরিয়ালের জন্য নায়িকা চেয়েছে.”
“তুমি কি অভিনয় করতে চাইছো?”
“না, না! আমি নায়ক নয়, নায়িকার কথা বলছি. আমি ভাবছিলাম যদি তুমি চেষ্টা করো.”
“আমি!” আমার প্রস্তাব শুনে পরমা প্রায় আর্তনাদ করে উঠলো.

“কেন নয়? মনে হয় এটা একটা ফ্যামিলি ড্রামা. কারণ ওনারা শুধুমাত্র বাড়ির বউদের চেয়েছেন, যাদের কোনো অভিনয়ের অভিজ্ঞতা নেই. পয়সাকড়িও ভালো দিচ্ছে. তুমি চেষ্টা করেই দেখো না. আর কলেজে পড়ার সময় তো তুমি একটা-দুটো নাটকও করেছো. তোমার তো সহজেই সুযোগ পাওয়া উচিত.” আমি বউকে আশ্বাস দেওয়ার চেষ্টা করলাম.
“তুমি কেন আমার সাথে ঠাট্টা করছো? আমি কি করে সিরিয়ালে অভিনয় করতে পারি?”

“আরে! কেন পারো না? আমার কোনো সন্দেহই নেই যে তুমি স্বাচ্ছ্যন্দে অভিনয় করতে পারবে. তোমার কত গুণ, কত প্রতিভা. তোমার চোখ দুটো সবসময় কথা বলে. তোমার সুন্দর মুখে মনের যে কোনো আবেগ অতি সহজেই প্রকাশ পায়.” আমাকে খানিকটা অবাক করে দিয়ে পরমা কিছুটা তৃপ্ত দেখাল. মিষ্টি কথায় চিড়েও ভেজে. নিজের তারিফ শুনে সে লাজুক চোখে আমার দিকে তাকিয়ে হাসল. বুঝলাম আমার স্তুতিবাক্যে কাজ দিচ্ছে. বউয়ের কাছে সিরিয়ালে কাজ করাটা আর তেমন আজগুবি শোনাচ্ছে না.
“আমাদের আগামীকাল নয়টায় অডিশনে যেতে হবে. আর আমি হরফ করে বলতে পারি যে তুমি একবার অংশগ্রহণ করলে একটা ভালো পাঠ পেয়েই যাবে. এই ব্যাপারে আমি একশো শতাংশ নিশ্চিত. এমন অপরূপ সুন্দরীকে কে পাঠ দেবে না বলো?” আমার কথা শুনে পরমার সুন্দর মুখটা আরো খানিকটা লাল হয়ে গেল.

রাতে আর স্ত্রীকে উত্ত্যক্ত করলাম না. ভালো ঘুম হলে সকালে উঠে পরমাকে অনেক তাজা দেখাবে আর তার আবেদনও বাড়বে. সকালে এগারোটা বাজার কিছু আগেই বউকে নিয়ে হোটেল ব্লুফক্সে গিয়ে হাজির হলাম. হোটেলের লাউঞ্জে অপেক্ষা করতে লাগলাম. ঠিক সাড়ে এগারোটার সময় আমার মোবাইলটা বেজে উঠলো. সুবোধবাবু ফোন করেছেন. আমাদের তিন তলায় রুম নম্বর ৩৩৩-এ চলে আসতে বললেন.

আমার মনের গভীরে কিছুটা উদ্বেগ, কিছুটা উত্তেজনা চেপে রেখে বউকে নিয়ে ৩৩৩ নম্বর রুমে গিয়ে ঢুকলাম. ঘরের মধ্যে তিনটে বড় বড় সোফা রাখা রয়েছে আর ঠিক মাঝখানের সোফাটায় তিনজন লোক পাশাপাশি বসে আছেন. একজন তাগরাই চেহারার মধ্য তিরিশের লোক সোফা ছেড়ে উঠে এসে আমাদেরকে অভ্যর্থনা জানালেন.
“আমার নাম সুবোধ. আমি হলাম এই সিরিয়ালটির কার্যকরী নির্মাতা.” আমাদের সাথে সুবোধবাবু করমর্দন করলেন. প্রয়োজনের থেকে একটু বেশিক্ষণই মনে হল পরমার হাতটা যেন ধরে রইলেন. তারপর তিনি আমাদের সাথে সোফাতে বসে থাকা বাকি দুজনের আলাপ করিয়ে দিলেন. একজন সিরিয়ালের পরিচালক বয়স ষাট ছুঁই ছুঁই. আর একজন চল্লিশের কোঠায় পা দিয়েছেন তিনি ক্যামেরাম্যান. ওনারা তিনজনই আমার বউকে পা থেকে মাথা পর্যন্ত আগ্রহী চোখে মনোযোগ সহকারে দেখতে লাগলেন.

“আপনি অভিনয়ে নামতে চান?” পরিচালক মহাশয় আমার স্ত্রীকে প্রশ্ন করলেন.
“হ্যাঁ স্যার.” পরমা অস্ফুটে উত্তর দিল. তার কাঁপা গলা শুনেই বুঝলাম যে সে চরম উৎকণ্ঠায় ভুগছে.
ওনারাও সেটা বুঝতে পারলেন. সুবোধবাবু বললেন, “আপনি একদম টেনশন করবেন না. পুরো রিল্যাক্স থাকুন. নিন, একটা ড্রিঙ্ক নিন.”

পরমা আলতো করে ঘাড় নেড়ে মদের প্রস্তাব প্রত্যাখ্যান করল. তখন তাকে পেপসি দেওয়া হলো. ছোট্ট ছোট্ট চুমুক দিয়ে সে পেপসি খেতে লাগলো. সে যথেষ্ট সাভাবিক হয়ে উঠলে সুবোধবাবু বললেন, “আপনাকে একটা অডিশন দিতে হবে. আমাদের পরিচালক মহাশয় আপনাকে একটা পরিস্থিতির কথা ব্যাখ্যা করে দেবেন. সেটা আপনাকে অভিনয় করে দেখাতে হবে.”

আমার স্ত্রী গিয়ে ঘরের মধ্যিখানে দাঁড়াল. সে একটা লাল রঙের সিল্কের শাড়ি পরে এসেছে. লাল শাড়িতে তাকে খুবই সুন্দর দেখাচ্ছে. পরিচালক মহাশয় বললেন, “তুমি একবার আমাদের দিকে হেঁটে এসে দেখাও.”
পরমা হেঁটে দেখাল. হাঁটার সময় শাড়িটা সরে গিয়ে তার চর্বিযুক্ত থলথলে পেটটা বেরিয়ে পরল আর লোলুপ দৃষ্টিতে সবাই সেই মুখরোচক দৃশ্য গিলতে লাগলো. আমার বউ হেঁটে এসে সোফার সামনে দাঁড়াল.

পরিচালক মহাশয় আবার নির্দেশ দিলেন, “এবার আমাদের দিকে পিছন ফিরে দরজা পর্যন্ত হেঁটে যাও.”
পরমা ঘুরে দরজার দিকে এগিয়ে গেল. তার ফর্সা মসৃণ পিঠটা শাড়ি-ব্লাউসের তলায় খানিকটা অনাবৃত হয়ে রয়েছে. তার প্রকাণ্ড পাছাটা শাড়ির উপর দিয়ে ঠিকড়ে বেরিয়ে আছে আর মাংসল দাবনা দুটো হাঁটার তালে তালে নাচ্ছে. পরিচালক মহাশয়কে দেখে মনে হলো যে তাকে বেশ প্রভাবিত করেছে আমার বউয়ের সেক্সি হাঁটা চলা. ক্যামেরাম্যানের দিকে তিনি চেয়ে বললেন, “ওকে দুর্দান্ত লাগবে পশ্চাদ্বর্তী কোণ থেকে.”

পরোক্ষভাবে বেশ বুঝতে পারলাম যে আমার বউয়ের কামুত্তেজক পশ্চাতদেশের কথা বলা হচ্ছে. তিনজন অপরিচিত পুরুষকে একই ঘরে বসে আমার স্ত্রীয়ের পাছার দিকে কুদৃষ্টিতে তাকিয়ে থাকতে দেখে আমি একটু অস্বস্তি বোধ করতে লাগলাম. কিন্তু তবু চুপচাপ বসে সবকিছুর উপর লক্ষ্য রেখে চললাম.
পরিচালক মহাশয় বললেন, “আচ্ছা, এবার তুমি চলে আসো. আমি তোমাকে দৃশ্যটা বুঝিয়ে দিচ্ছি. তুমি পরিবারের বড় বোন. তোমার ছোট ভাই পরীক্ষায় পাশ করে বাড়ি ফিরেছে. সে এসে সুখবরটা তোমাকে দিল. এটাই দৃশ্য. তুমি দৃশ্যটা অভিনয় করে দেখাতে পারবে?”

দৃশ্যটা পরমার পছন্দ হলো. তার একটা ছোট ভাই আছে, যাকে সে খুবই ভালোবাসে. জানি যে এমন দৃশ্য অভিনয় করে দেখাতে আমার বউয়ের কোনো সমস্যা হবে না.

পরিচালক মহাশয় বললেন, “গতকাল ছোট ভাইয়ের চরিত্রে একটা ছেলেকে বেছে নেওয়া হয়েছে. তুমি তার সাথে অভিনয় করে আমাদের দেখাতে পারো. সুবোধ, ছেলেটা পাশের ঘরে রয়েছে. তুমি ওকে আমাদের ঘরে ডাকো.”

সুবোধবাবু ইন্টারকমে কথা বললেন আর মিনিট দুয়েক বাদে একটা আঠেরো বছরের ছেলে এসে ঘরে ঢুকলো. “ওর নাম প্রীতম. ও কলেজে পড়ছে. ও আপনার মতই অনভিজ্ঞ. প্রথমবার অভিনয় করছে.”

প্রীতমকে একবার দেখলেই আন্দাজ করে নেওয়া যায় যে ও কলেজের ছাত্র. কচি মুখ, ছিপছিপে লম্বা চেহারা. আমার বউয়ের দিকে চেয়ে ও লাজুক হাঁসি দিলো. আরম্ভ হলো নাটক. প্রীতম পরীক্ষায় পাশ করে গেছে তা আনন্দের সাথে চেঁচিয়ে চেঁচিয়ে জানাতে লাগলো. খবর শুনে পরমার সুন্দর মুখে হাসি ছড়িয়ে পরল. দুজনেই একটু নার্ভাস হয়ে আছে. তাই একে-অপরকে আলিঙ্গন করার সময় দুজনের মাঝে পরিষ্কার ব্যবধান রয়ে গেল.

পরিচালক মহাশয়ের মুখ দেখেই বোঝা গেল যে এমন অপেশাদারদের মত অভিনয় তাকে একেবারেই সন্তুষ্ট করতে পারেনি. তিনি গলা উঁচিয়ে বলে উঠলেন, “এটা কি হচ্ছে? একে কি অভিনয় বলে? তোমরা এমনভাবে একে-অপরকে জড়িয়ে রয়েছো, যেন মনে হচ্ছে একজন পুলিশ আর একজন সন্ত্রাসবাদী. তোমারা যে ভাই-বোন, সেই আবেগটা কোথায়? নাও, এবার একে-অপরকে একটু টাইট করে জাপটে ধরো.”

প্রীতম কিন্তু ঠিকঠাক ভাবে পরমাকে জড়িয়ে ধরতে পারলো না এবারেও. একটা জড়তা ভাব রয়ে গেল আমার বউয়ের দেহের মধ্যে. যদিও সেটাই স্বাভাবিক. স্বামী ছাড়া কোনো পরপুরুষ এর আগে তার শরীরকে স্পর্শ করেনি সেই অর্থে. পরিচালক মহাশয়ের মাথা গরম হয়ে গেল এমন ছেলেমানুষি অভিনয় দেখে. তিনি রাগী গলায় বললেন, “প্রীতম, তুই পরমাকে ছেড়ে এখানে এসে দাঁড়া. আমি তোকে দেখাচ্ছি কেমন করে করতে হবে.”

উনি দৃশ্যটা অভিনয় করে দেখালেন. সংলাপ বলার পরে আমার বউকে একেবারে আষ্টেপিষ্টে জড়িয়ে ধরলেন. যদিও পরমা ওনার থেকে দূরে সরে যেতে গেল, কিন্তু উনি দুই বাহুর মধ্যে তাকে জাপটে ধরে ওনার কাছে টেনে নিলেন. আমার বউয়ের বড় বড় দুধ দুটো ওনার বুকে ঠেকে গেল. প্রীতম সবকিছু ভালো করে লক্ষ্য করল আর যখন ওর পালা এলো তখন পরমাকে শক্ত করে চেপে জড়িয়ে ধরল.

লক্ষ্য করলাম আমার স্ত্রী পরিচালক মহাশয়ের থেকে প্রীতমের সাথে অনেক বেশি সহজে জড়াজড়ি করতে পারছে আর সেই কারণে তাদের আলিঙ্গনটাকেও আরও অনেক বেশি অন্তরঙ্গ দেখাচ্ছে. ওর টি-সার্টের সাথে আমার বউয়ের বিশাল মাই দুটো একদম পিষে গেছে আর তার থলথলে পেটটা ওর জিন্সে ধাক্কা মারছে.
“এভাবেই তোমরা জড়াজড়ি করে থাকো.” পরিচালক মহাশয় উচু গলায় বলে উঠলেন. ক্যামেরাম্যানকে তারপর নির্দেশ দিলেন, “মদন,ঝটফট করে কিছু ট্রায়াল ফোটো তুলে নাও.”
পরিচালক মহাশয়ের আদেশ মাত্রই ক্যামেরাম্যান মদনবাবু তার জুম লেন্সওয়ালা ক্যামেরাটা বের করে দুই আনাড়ি অভিনেতা-অভিনেত্রীর দিকে এগিয়ে গেলেন. পরিচালক মহাশয়ও খুব কাছ থেকে তাদের উপর লক্ষ্য রাখতে লাগলেন. পাঁচ-ছয়বার ফ্ল্যাশ হলো মদনবাবুর ক্যামেরাটা .

পরিচালক মহাশয় প্রীতমের দিকে তাকালেন. ও দুই হাতে আমার বউয়ের কোমর জড়িয়ে রয়েছে. সেটা দেখে পরিচালক মহাশয় খিঁচিয়ে উঠলেন, “এটা কি হচ্ছে? তুই তো পাক্কা প্রেমিকের মত ওকে জড়িয়ে ধরেছিস. আমি তোকে বলেছি যে একটা ভাইয়ের আবেগ প্রকাশ করতে.”

বলতে বলতে উনি নিজেই প্রীতমের হাত দুটো পরমার কোমর থেকে সরিয়ে তার প্রকাণ্ড পাছাটার উপর রেখে দিলেন. তারপর ওর হাত দুটোর উপর ওনার দুটো হাত রেখে আলতো করে বার তিনেক পরমার পাছার মাংসল দাবনা দুটো টিপে দিলেন. প্রীতম চট করে সংকেতটা ধরে ফেলল আর উনি হাত সরানোর পরেও হালকা করে আমার বউয়ের পাছা টিপে চলল. পাছায় হাত পরতেই পরমার অস্বস্তি করতে শুরু করল.

সে আমার দিকে তাকাল. তাকে আমি ইশারায় ধৈর্য ধরতে বললাম. ততক্ষণে আমার বউয়ের নরম পাছার দাবনার উপর প্রীতমের হাত বোলানোর দৃষ্যটা মদনবাবুর ক্যামেরাবন্দি করছে. দশ-পনেরোটা ছবি তোলা হলে পর পরিচালক মহাশয় চিৎকার করে ‘কাট’ বললেন আর সাথে সাথে প্রীতম পরমাকে ছেড়ে দিল. সে জেল থেকে ছাড়া পাওয়া কয়েদীর মত ছিটকে আমার কাছে ফিরে এলো.

এদিকে চায়ের সময় হয়ে গেল. লক্ষ্য করলাম চা খেতে খেতে আমার স্ত্রী বারবার আড়চোখে প্রীতমকে দেখছে আর যখনই প্রীতমের নজর তার উপর পরছে পরমার গালটা বারবার লাল হয়ে যাচ্ছে. ব্যাপারটা আমার কাছে খানিকটা অদ্ভুত ঠেকলো. সবার চা খাওয়া হয়ে যেতেই পরিচালক মহাশয় বলে উঠলেন, “সবাই পজিশনে ফিরে যাও.”

পজিশনে  ফেরার পর কি হল পরে বলছি …………।।

Exit mobile version