কাম ও ভালোবাসা – ধারাবাহিক বাংলা চটি – পর্ব ১০ – ভাগ ১

ধারাবাহিক বাংলা চটি – পর্ব ১০ – ভাগ ১

দেবায়ন সোফার ওপরে বসে অনুপমাকে জড়িয়ে ধরে কোলের কাছে টেনে নেয়। বাইরের বৃষ্টি বেশ বেড়ে উঠেছে। জানালার কাচে বৃষ্টির জল বেশ জোরে ছাট মারছে। বিজলি বাতি মাঝেমাঝে চোখ টিপছে, আগাম জানান দেয় যে আমি যেকোনো সময়ে চলে যেতে পারি। খাওয়ার ঘরের একপাশের আলমারিতে রাখা এমারজেন্সি লাইটের দিকে একবার দেখে নেয় দেবায়ন। ইনভারটার’টা খারাপ হয়ে গেছে, ঠিক করা হয়ে ওঠেনি। গ্রীষ্মের ঝড় জল বলে কথা, কাছে পিঠে গাছ উপড়ে লাইট পোস্টে পড়তে পারে। রাস্তার শেষ মাথায় বুড়ো নিম গাছটা মনে হয় না এই ঝড়ে টিকবে।

দেবায়ন অনুপমার চোখের ওপরে চোখ রেখে বলে, “পুচ্চি সোনা, আমার মনে হয় তোর মায়ের আর তোর মাঝে এতদিনের জমানো যে মনোমালিন্য আছে সেটা দূর করা দরকার। মিমির সাথে তোর মন খুলে একবার কথা বলা উচিত, আমার মনে হয় সব কথা জানার পরে তুই মিমিকে ক্ষমা করে দিবি।”

অনুপমা দেবায়নের প্রসস্থ বুকের ওপরে নখের আঁচর কেটে বলে, “কি বলতে চাইছিস তুই?”

ঠিক তখন অনুপমার মোবাইল বেজে ওঠে। অনুপমা ফোন তুলে দেখে মায়ের ফোন। পারমিতার ফোন দেখে একটু রেগে যায় অনুপমা, জিজ্ঞেস করে, “হ্যাঁ কি হয়েছে। বারবার ফোন করছ কেন? বলেছি ত ইচ্ছে হলে বাড়ি যাব।”

পারমিতা, “না মানে দেবশ্রীদি ফোন করে জানাল যে তুই বাড়ি ফিরবি, এদিকে খুব বৃষ্টি হচ্ছে তাই ভাবলাম গাড়ি পাঠাব। ড্রাইভার কে বসিয়ে রেখেছি সেই বিকেল থেকে।”

অনুপমা, “না গাড়ি পাঠাতে হবে না, আমি এখন যাবো না।”

পারমিতা আহত সুরে বলে, “না মানে তোর বাবা একটু চিন্তিত তাই বলছিলাম আর কি।”

অনুপমা তির্যক হেসে বলে, “বাপরে, মেয়ের কত খেয়াল আছে যেন। বাবাকে জিজ্ঞেস কর মেয়ে কোন কলেজে পড়ে। ঠিক উত্তর দিতে পারলে আমি বাড়ি ফিরব।”

পারমিতা, “আমরা দেবায়নকে কথা দিয়েছি। একটি বারের জন্য বিশ্বাস করে দ্যাখ আমাদের কথা। যদি না করি তাহলে আর তোর কিছুতে বাধা দেব না।”

অনুপমা ঝাঁজিয়ে ওঠে, “তুমি শুক্রবার কাকিমার সামনে যা করলে আর বাবা যেই রকম ভাবে দেবায়নকে যাতা বলল। তারপরে আবার আমাকে বিশ্বাস করতে বল তোমাদের কথা।”

দেবায়ন অনুপমার হাত থেকে মোবাইল ছিনিয়ে নেয়। মায়ের গলা শুনে এমনিতে রেগে ছিল অনুপমা, তার ওপরে আবার দেবায়নকে মায়ের পক্ষ নিতে দেখে তেলেবেগুন জ্বলে ওঠে, “তোর বোকাচোদা এত গায়ে লাগছে কেন? তুই মায়ের সাথে শুয়েছিস বলে তোর প্রান উথলে পড়ছে? কুত্তারবাচ্চা, হারামিজাদা, একদম আমাকে ছুবিনা। মাকে আদর করার সময়ে আমাকে মনে পরেনি তোর? শুয়োর কোথাকার; আমার কপালে শেষ পর্যন্ত এক লম্পট জুটলো? চোখের সামনে থেকে দূর হ।”

দেবায়ন মাথা ঠাণ্ডা রেখে অনুপমার মুখ চেপে ধরে, “প্লিস পুচ্চি সোনা, চেঁচাস না ওই রকম করে। ফোন চালু আছে, ওপাশে কাকিমা সব শুনতে পাবে। আমাদের মাঝে যা হয়েছে, সেটা পূর্ব পরিকল্পিত নয়, আবেগের বশে কাছে এসে গেছিলাম। আমার গায়ে এই জন্য লাগছে কেননা আমি তোকে ভীষণ ভালোবাসি। তোর বাড়ির কিছু হলে, সেটা তোকে আঘাত করবে, সেই আঘাত আমার গায়ে লাগবে। প্লিস পুচ্চিসোনা চুপ করে থাক, একবার তোর মায়ের কাছ থেকে সবকিছু শুনে দ্যাখ।”

অনুপমা কোনোরকমে হাত ছাড়িয়ে দুমদুম করে পা ফেলে শোয়ার ঘরে ঢুকে পড়ে। অনুপমার আওয়াজ একটু জোরেই ছিল, ওপাশ থেকে পারমিতা মেয়ের কথা শুনতে পেয়ে আহত হয়। দেবায়ন মাথা ধরে সোফার ওপরে বসে পরে। অনুপমা ঘরে ঢুকতে গিয়েও ঢোকে না। উৎসুক মন, চুপ করে দরজায় দাঁড়িয়ে মায়ের আর দেবায়নের কথোপকথন শোনে। দেবায়নের পিঠ দরজার দিকে তাই অনুপমাকে দেখতে পায় না। অনুপমা ওদের কথাবার্তার শুনে বুঝতে চেষ্টা করে, ওর পিঠের পেছনে সত্যি কি দেবায়ন শেষ পর্যন্ত ওর মাকে ভালোবেসে ফেলেছে?

দেবায়ন বুক ভরে শ্বাস নিয়ে পারমিতাকে বলে, “মিমি, আমি তোমার মেয়েকে বুঝিয়ে দেব সব কথা, চিন্তা করো না।”

পারমিতা ফুফিয়ে ওঠে, “তুমি আমাকে মেয়ের চোখে নিচে নামিয়ে দিলে। আর তোমাকে বিশ্বাস করি না, দেবায়ন। এবারে আমার গলায় দড়ি দেওয়া ছাড়া আর কোন রাস্তা রাখলে না তুমি।”

দেবায়ন পারমিতাকে সান্ত্বনা দিয়ে বলে, “মিমি, আমি দুঃখিত। তুমি এক কাজ কর, তুমি গাড়ি নিয়ে চলে এস আমাদের বাড়ি। আমি কথা দিচ্ছি, অনুর আর তোমার সম্পর্ক আমি ঠিক করে দেব।”

পারমিতা, “কি করে বিশ্বাস করি তোমাকে? তুমি আমার কথা রাখলে না, সব কিছু মেয়েকে বলে দিয়েছ। কি মুখে আমি মেয়ের সামনে যাবো? মেয়েকে দেখলে মনে হবে আমি ওর বয় ফ্রেন্ডের সাথে শেষ পর্যন্ত… না আমি যেতে পারব না ওর সামনে।”

দেবায়ন, “না মিমি আমার কথা শোনো। তুমি যেটা বলতে বারন করেছিলে সেটা এখন বলিনি। বাকি সব কথা ওকে জানিয়েছি, কারন আমি আমার ভালোবাসাকে অন্ধকারে রেখে কোন কাজ করতে চাই না। আমি চাই তুমি নিজে মুখে তোমার মেয়েকে বলবে।”

পারমিতা ধরা গলায় বলে, “সব শোনার পরে অনু আমাকে ক্ষমা করে দেবে? কিছুতেই করবে না। অঙ্কনের কথা জানতে পারলে ওর মনের কি অবস্থা হবে একবার ভেবে দেখেছ? ভাই অন্ত প্রান ওর, আমি অঙ্কনকে ছোটবেলায় হয়ত বুকে করে মানুষ করেছি, কিন্তু অঙ্কনের আদর আব্দার ভালোবাসা হাসি কান্না সব ওর দিদি, অনু।”

দেবায়ন, “হ্যাঁ মিমি, আজ আমি বুক ফুলিয়ে বলতে পারি যে তোমার চেয়ে অনুকে আমি বেশি চিনি। আমি ওকে বুঝিয়ে বললে ও আমার কথা শুনবে। অঙ্কনের কথা তোমাকে নিজে মুখে ওকে বলতে হবে।”

পারমিতা, “তুমি বলছ যখন তাহলে শেষ বারের মতন বিশ্বাস করছি। যদি বিশ্বাস ভাঙ্গ তাহলে…”

দেবায়ন ম্লান হেসে বলে, “মিমি, আমি অনুর ঠোঁটের হাসি, অনুর খুশি, অনুর আনন্দ হারাতে চাইনা, সুতরাং তুমি আসতে হবে।”

অনুপমা দেবায়নের কথা শুনে, নিজেকে দুরে সরিয়ে রাখতে অক্ষম হয়। চোখ ফেটে জল বেড়িয়ে আসে, দৌড়ে এসে দেবায়নের বুকে ঝাঁপিয়ে পরে কেঁদে ওঠে, “তুই সত্যি পাগল ছেলে। আর কত করবি আমার জন্য?”

দেবায়ন দুই হাতে অনুপমাকে বুকের কাছে জড়িয়ে ধরে বলে, “তোর জন্য করছি নাকি রে, আমি আমার স্বার্থের জন্য করছি।” অনুপমা জল ভরা চোখে দেবায়নের মুখের দিকে তাকিয়ে থাকে। দেবায়ন বলে, “এই কাজল কালো চোখে জলের জায়গায় হাসি মেখে থাকবে, সেই হাসি দেখে আমি পাগল হয়ে যাব। তাই করছি এইসব।”

অনুপমা দেবায়নের বুকে নাক মুখ ঘষে মিষ্টি হেসে বলে, “তুই পারিস বটে।”

দেবায়ন অনুপমার মুখ আঁজলা করে ধরে, চোখের জল মুছিয়ে বলে, “নে ঠিক ঠাক ড্রেস করে নে, মিমি এক ঘন্টার মধ্যে পৌঁছে যাবে।”

অনুপমা হেসে বলে, “মিমি, হাঁ। আমার সামনে কি বলে ডাকবি মাকে? মিমি বলে?”

দেবায়ন মাথা চুল্কিয়ে হেসে বলে, “দেখি, আসুক আগে। কিন্তু সত্যি বলছি, মিমির একার দোষ নয়, মিমিকে ঠ্যালা হয়েছে। আর মিমি আমাকে কথা দিয়েছে যে সব কিছু ছেড়ে দেবে।”

এর মধ্যে পিজ্জা আর কোক পৌঁছে যায়। পিজ্জা খেতে খেতে দেবায়ন জানায় পারমিতার কথা, শুধু মাত্র অঙ্কনের আসল পরিচয় লুকিয়ে যায়। পারমিতাকে দেওয়া কথা একদিকে, অন্যদিকে অনুপমার উৎসুক চোখ, উভয়সঙ্কটে পরে যায় দেবায়ন। অনুপমা চাপাচাপি করে কেন ওর জেঠু অঙ্কনের নামে অত জমিজমা রেখে গেছে। দেবায়ন জানায় যে ওর মা এলে সব জানতে পারবে। দেবায়ন এটাও জানায় যে আসল অপরাধী মিস্টার সোমেশ সেন। পারমিতাকে সবার কোলে ঠেলে দেওয়ার পেছনে মিস্টার সেনের হাত, নিজের উদ্দেশ্য যেনতেন প্রকারেণ হাসিল করতে মিস্টার সেন অনেক নিচে নেমে গেছেন। দেবায়ন জানায় যে পারমিতা কথা দিয়েছে যে কন্সট্রাক্সান কম্পানি বিক্রি করে দেবে, সেই সাথে কথা দিয়েছে যে তার উশ্রিঙ্খল জীবন যাপন কে সহজ সভ্য করে তুলবে। সব কথা শুনে মায়ের প্রতি যে ঘৃণা অনুপমার বুকে জমে ছিল সেটা অনেকটা কেটে যায়।

অনুপমা সব শুনে বুক ভরে শ্বাস নিয়ে দেবায়নকে বলে, “জানিনা মা সামনে এলে আমি কি করব। তবে তোর কথা আমি অন্ধের মতন বিশ্বাস করতে পারি।” হেসে বলে, “এমন বোকাচোদা ছেলেকে প্রেম করলাম যে কিনা তার হবু স্বাশুরির সাথে শুয়েছে। আর আমি এমন এক মেয়ে যে জেনে বুঝেও তোর সামনে বসে আছি। তোর মধ্যে এক অধভুত ভালোবাসা আছে যেটা আমাকে পাগলের মতন আকর্ষিত করে। জেনে বুঝে যেমন একটা পতঙ্গ যেমন প্রদীপের শিখায় জ্বলে মরতে যায়, ঠিক তেমনি আমি তোকে ছাড়তে পারিনা। জানিনা কতদিন আমাদের এমন ভালোবাসা থাকবে।”

দেবায়ন জড়িয়ে ধরে অনুপমাকে, “পুচ্চি সোনা, আমি ভবিষ্যৎ জানিনা, তবে তোর মতন পাগলি মেয়েকে কাছে পেয়ে আমি ধন্য। এক সময় মনে হয় আমি সত্যি লম্পট হয়ে গেছি।”

অনুপমা দেবায়নের ঠোঁটে আঙুল দিয়ে বলে, “যা হয়েছে, সেটা যদি আমাকে না জানিয়ে করতিস তাহলে আমি বড় আঘাত পেতাম, হয়ত মরে যেতাম। যাক ছেড়ে দে ওই সব কথা।”

দেবায়ন, “সেই জন্য তুই অন্যনা, আমার কামিনী, এই বুকের রানী।”

অনুপমা দেবায়নের গালে ঠোঁট চেপে গলা জড়িয়ে বলে, “মায়ের সাথে শুয়েছিস শুনে এত খারাপ লেগেছিল যে একবার মনে হয়েছিল আমার ভালোবাসা আর আমার রইল না, খুব খারাপ লেগেছিল ইচ্ছে হচ্ছিল আত্মহত্যা করি।” এক কামাতুর হাসি দিয়ে বলে, “কিন্তু ওই সময়ে মায়ের সাথে তোর অইসব করার কথা শুনে আমি বড্ড উত্তেজিত হয়ে গেছিলাম।”

দেবায়ন হেসে ফেলে, “জানি, রে জানি। যা এবারে মিমির আসার সময় হয়ে গেছে। জামাকাপড় পরে নে, মানে ব্রা প্যান্টি পরে নে। টপের ভেতর থেকে তোর মাই জোড়া যেরকম দুলছে, মাইরি আর কিছুক্ষণ এই রকম থাকলে আবার হিট খেয়ে যাব।”

অনুপমা কোমর দুলিয়ে শোয়ার ঘরে ঢুকে যায়। দেবায়ন ঘাড় ঘুড়িয়ে দেখে অনুপমার চলে যাওয়া। অনুপমা ব্যাগ থেকে একটা লাল সিল্কের প্যান্টি বের করে পরে নেয়। দেবায়ন ললুপ দৃষ্টিতে অনুপমার প্যান্টি পরা দেখে। সিল্কের কাপড় যোনির ওপরে এঁটে বসে যায়, ফোলা ফোলা নরম যোনির আকার স্পষ্ট হয়ে ওঠে ক্ষীণ প্যান্টির তলা থেকে। অনুপমা ঠোঁটে দুষ্টুমির হাসি মাখিয়ে একবার ঘুরে যায়। দেবায়ন একটা চুমু ছুঁড়ে দেয় অনুপমার দিকে। অনুপমা তারপরে শার্ট খুলে ফেলে, দুই হাতে স্তন নিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করে দেখে। ফর্সা নরম তুলতুলে স্তনের ওপরে দেবায়নের আঁচরের আঙ্গুলের লাল লাল ছোপ ছোপ দাগ। দেবায়ন একমনে অনুপমার উঁচিয়ে থাকা অনাবৃত স্তন জোড়ার দিকে তাকিয়ে থাকে। অনুপমা একটা লাল লেস ব্রা বের করে পরে নেয়। অন্তর্বাস পরার পরে শার্ট পরে নিয়ে দেবায়নের পাশে এসে বসে পরে। সাদা ফিনফিনে শার্টের ভেতর থেকে লাল লেস ব্রা স্পষ্ট বোঝা যায়।

দেবায়ন চোখ পাকিয়ে অনুপমাকে জিজ্ঞেস করে, “কি পরেছিস তুই?”

অনুপমা দুষ্টু হেসে বলে, “এটাই আমার নাইট ড্রেস পুচ্চু ডারলিং, তোর বলাতে ব্রা প্যান্টি পরেছি। বাড়িতে থাকলে এর ওপরে একটা গাউন চড়িয়ে থাকতাম। এখানে সে সবের বালাই নেই।” দেবায়নের কোলে ঢলে পরে বলে, “পুচ্চু, তুই এমন ভাবে আমার বুক টিপেছিস যে দাগ পরে গেছে। বোঁটা জোড়া একটু একটু ব্যাথা করছে রে।”

দেবায়ন হেসে ফেলে, “আচ্ছা বাবা, রাতে রেস্ট, নো সেক্স, ওকে ডারলিং!”

ঠিক তখন দরজায় কলিং বেল বাজে। অনুপমা দেবায়নের দিকে তাকায়। দেবায়ন অনুপমাকে দরজা খুলতে বলে। অনুপমা দরজা খুলে দেখে যে ওর মা, পারমিতা সামনে দাঁড়িয়ে। পারমিতাকে দেখে দেবায়ন সোফা থেকে উঠে দাঁড়ায়। পারমিতা একবার দেবায়নের দিকে একবার মেয়ের দিকে তাকিয়ে অল্প হাসে। অনুপমা মায়ের দিকে তাকিয়ে ভদ্রতার হাসি দিয়ে ভেতরে আসতে বলে।

পারমিতার পা থেকে মাথা পর্যন্ত দেবায়ন চোখ বুলিয়ে নেয়। পরনে গোলাপি রঙের পাতলা একটা সুন্দর শাড়ি, নধর কমনীয় দেহের অঙ্গে প্রত্যঙ্গে ওতপ্রোত ভাবে পেঁচিয়ে। শাড়ির পরতে পরতে ঢাকা কামনার দেবীর তীব্র যৌন আকর্ষণ। শাড়ির গিঁট নাভির বেশ নিচে, স্বল্প মেদযুক্ত পেট ফুলে রয়েছে, নাভির চারপাশের কমনীয়তা বাড়িয়ে তুলেছে। হাত কাটা গোলাপি রঙের ব্লাউস, বুকের কাছে ঢাকা থাকলেও, পিঠের দিকে বেশ কাটা, অধিকাংশ পিঠ অনাবৃত। মাথার চুল একপাসে করে আঁচড়ান, মা মেয়েকে পাশাপাশি দেখে দেবায়নের বুকের রক্ত চঞ্চল হয়ে ওঠে। মধুর কামরসে টইটম্বুর দুই লাস্যময়ী রমণী।

দেবায়ন হাত বাড়িয়ে পারমিতাকে সোফার ওপরে বসতে বলে। অনুপমা দরজা বন্ধ করে দেবায়নের পাশে এসে বসে। মেয়ের মুখের হাসি, অনাবিল প্রেমের তৃপ্তির আলোক ছটা পারমিতার অভিজ্ঞ চোখ এড়াতে পারে না। দেবায়নের আর অনুপমার দিকে তাকিয়ে পারমিতার চেহারা লাল হয়ে যায় কিঞ্চিত উত্তেজনার বশে।

পারমিতা অনুপমাকে জিজ্ঞেস করে, “কি রে বাড়ি যাবি না? এখন থেকেই এখানে?”

অনুপমা মায়ের কথা শুনে দেবায়নকে জড়িয়ে হেসে ফেলে, “একটু না হয় আগে থেকেই এসে গেছি বরের বাড়িতে কি হল তাতে।”

পারমিতা, “হ্যাঁ, তা বেশ দেখতে পাচ্ছি। দেবায়নকে পেয়ে একদিনে আমাদের একদম ভুলে গেছিস তুই।”

অনুপমার মুখ ভার হয়ে ওঠে। চাপা গলায় উত্তর দেয়, “ভাই ছাড়া বাকি সবাইকে ভুলে যেতে পারলে ভালো।”

দেবায়ন অনুপমাকে চুপ করিয়ে বলে, “প্লিস অনু, এখন এই সব কথাবার্তা একদম নয়।”

পারমিতা, “হ্যাঁ কি কথা বলার জন্যে আমাকে ডাকা?” দেবায়নের দিকে তাকিয়ে বলে, “তোমাদের দেখে মনে হয় সব কিছু জানো, আর কি বাকি আছে বলার।”

দেবায়ন অনুপমার দিকে তাকিয়ে বলে, “তোর কিছু জিজ্ঞেস করার আছে।”

অনুপমা দেবায়নের হাত মুঠির মধ্যে করে মায়ের দিকে তাকিয়ে জিজ্ঞেস করে, “তুমি একে কথা দিয়েছ যে এই উশ্রিঙ্খল জীবন থেকে বেড়িয়ে আসবে।”

পারমিতা মাথা নিচু করে মাথা দোলায়, “হ্যাঁ”।

অনুপমা, “দেবায়ন আমাকে সবকিছু বলেছে, মা। আমি প্রথমে অন্য কিছু ভাবতাম। ভাবতাম শুধু তুমি নিজের আশা আকাঙ্খার জন্যে বাবার সাথে প্রতারনা করেছ। সব কিছু শোনার পরে মনে হল, আমি কিছুটা ভুল ছিলাম, বাবাকে আর তোমাকে এতদিনে ঠিক চিনে উঠতে পারিনি। চোখের উপরে একটা পর্দা ছিল, দেবায়নের জন্য সেটা সরে গেছে। সব শুনতে শুনতে মনের ভারসাম্য হারিয়ে ফেলার অবস্থা হয়েছিল, যদি পাশে দেবায়ন না থাকত তাহলে আমি ভাইকে নিয়ে আত্মহত্যা করতাম।”

পারমিতার সারা মুখ লাল হয়ে ওঠে। চোখ ফেটে জল বেড়িয়ে আসে মেয়ের কথা শুনে। অনুপমা দেবায়নের হাত ছেড়ে মায়ের পাশে বসে। পারমিতার কাঁধে হাত রেখে বলে, “তোমার এত টুকু জোর ছিল না বাবাকে বাধা দেবার?”

পারমিতা মাথা নাড়িয়ে নিচু স্বরে বলে, “না, আমি লোভের বশে, তীব্র আকাঙ্খার বশে পিছলে গিয়েছিলাম। তোর বাবা আমার মাথার মধ্যে একটা ইঞ্জেকশান ঢুকানোর মতন করে আমার রন্ধ্রে রন্ধ্রে মোহ, কাম, আকাঙ্ক্ষা, লোভ মাৎসর্য ঢুকিয়েছে। আমি বের হতে পারিনি, আমাদের মিলিত পাপের কাছে আমাদের বিবেক হেরে গেছে রে অনু।” চোখের জলে বুক ভেসে যায় পারমিতার, গাল গড়িয়ে অশ্রু টপটপ করে হাতের ওপরে পরে।

অনুপমা, নিজের মায়ের মুখ আঁজলা করে নিজের দিকে তুলে ধরে বলে, “এখন কেন কাঁদছ মা, তুমি ফিরে এস, মা। আমি কথা দিচ্ছি, তুমি ফিরে এলে আমি সব ভুলে যাব।”

পারমিতা দুই চোখ বন্ধ করে রাখে, লজ্জায় পরিতাপে মেয়ের দিকে চোখ তুলে তাকাতে অক্ষম হয়ে যায়।

অনুপমা বুড়ো আঙুল দিয়ে পারমিতার গালের ওপর থেকে জলের দাগ মুছিয়ে দিয়ে বলে, “আর কিছু আছে তোমার বলার।”

পারমিতা মাথা দোলায়, “হ্যাঁ।”

অনুপমা মায়ের গালে ছোট্ট চুমু খেয়ে বলে, “মা, ভেবে নাও এক বান্ধবীকে বলছ মনের কথা। আমি স্কুলে পা রাখার পর থেকে দুই জন পরস্পরের কাছ থেকে বিচ্ছিন্ন, এক ছাদের তলায় থেকে আমরা কত একা ছিলাম, মা। আজ এক নতুন মা তার নতুন মেয়েকে নিজের বান্ধবী হিসাবে যদি মনের কথা বলে, তাহলে কেমন হয়?”
পারমিতা মেয়েকে জড়িয়ে ধরে বলে, “তোকে এই রকম ভাবে ফিরে পাব, এই জীবনে আশা করিনি।”
দেবায়ন পারমিতাকে বলে, “মিমি, এখন অনেক কিছু বলার বাকি, জানানোর বাকি। তুমি এবারে না বললে আমি বলে দেব অনুকে।”

পারমিতা কিছুক্ষণ মাথা নিচু করে স্তব্ধ হয়ে বসে থাকে। বুকের মধ্যে কথা বুনতে শুরু করে, কোথা থেকে শুরু করবে ঠিক ভেবে পায় না। অনুপমা মায়ের মুখ দেখে বুঝতে পারে যে এখন কিছু কথা বাকি যেটা মা ওকে ঠিক মতন বলতে পারছে না। পারমিতার হাতে দুই হাতে নিয়ে শক্ত করে বল দেয়। মেয়ের উষ্ণ হাতের পরশে পারমিতা বুকে বল পায়। অবশেষে বুক ভরে শ্বাস নিয়ে, পারমিতা বলতে শুরু করে অঙ্কনের কথা। অনুপমা চুপচাপ শুনে যায় অঙ্কনের আসল পরিচয়। মন মানতে নারাজ যে অঙ্কন ওর নিজের ভাই নয়, ওর জেঠুর ছেলে। বাবার প্রতি ঘৃণায় সারা শরীর রিরি জোরে জ্বলে ওঠে অনুপমার। অনুপমার চোয়াল শক্ত হয়ে যায়, দুই হাত মুঠি করে মায়ের মুখের দিকে স্থির দৃষ্টিতে তাকিয়ে থাকে। দুই চোখে অবিরাম শ্রাবন ধারা, এই বারিধারা থামবার নয়। পারমিতা সব কিছু জানানোর পরে অনুপমার মুখের দিকে জল ভরা কাতর চাহনি নিয়ে তাকিয়ে থাকে।

অনুপমা সব শুনে ধরা গলায় মাকে বলে, “আমার ভাই অঙ্কন, সেটাই সত্যি। তোমরা কখন বাড়িতে থাকতে না, ভাইকে আদর করে খাওয়ান, ভাইকে কোলে করে ঘুম পাড়ানো। ভাইয়ের আদর আব্দার সবকিছু আমি দিয়েছি।”

পারমিতা মেয়েকে বলে, “সেটা জানি বলেই আমি দেবায়নকে অনুরোধ করেছিলাম তোকে না জানাতে।”

অনুপমা, “ভাই কেমন আছে?”

পারমিতা, “অঙ্কন ঠিক আছে। যেহেতু তোরা কিছুই জানাসনি তাই আগের মতন আছে।”

দেবায়ন, “আমি আর অনু, এই সত্যি কোনদিন অঙ্কন কে জানাবো না, সেই বিশ্বাস টুকু রাখতে পার। কিন্তু কোন ভাবে যদি অঙ্কন এইসব ভবিষ্যতে জানতে পারে তাহলে ওর মনের অবস্থা কি হবে সেটা একটু ভাবতে হবে। আমাদের সেইদিক ভেবে একটা পরিকল্পনা করে রাখতে হবে।”

পারমিতা দেবায়নের দিকে তাকিয়ে মিষ্টি হেসে বলে, “দেবায়ন যখন এই কথা তোর কাছ থেকে লুকাতে পারে তাহলে ওকে আমি বিশ্বাস করতে পারি। আমি জানি হ্যান্ডসাম কাউকে কোনদিন কিছু জানাবে না।”

দেবায়ন, “অন্য কারুর কথা জানিনা, তবে এই সত্য অনুকে জানাতে হত। আমি মনের দ্বন্দে ভুগছিলাম, একদিকে তোমাকে দেওয়া কথা, অন্যদিকে আমার ভালোবাসা যার কাছ থেকে আমি কিছু লুকাব না বলে প্রতিজ্ঞা করেছি। সেই জন্য তোমাকে ডেকে তোমার আর তোমার মেয়ের মধ্যে সব কিছু পরিষ্কার করে দিতে চেয়েছিলাম।”

অনুপমা দেবায়নের দিকে তাকিয়ে বলে, “তুই অধভুত ছেলে, সবাইকে একসাথে নিয়ে চলার একটা অধভুত শক্তি আছে তোর মধ্যে।” চোখের জল মুছে পারমিতাকে জড়িয়ে ধরে বলে, “আগে তোমাকে কাছে পাইনি, আজ নতুন করে পেলাম। তুমি আর আমি আজ থেকে বান্ধবী। আমাদের মধ্যে আর কোন গোপনীয়তা যেন না থাকে।”

পারমিতা মেয়েকে জড়িয়ে গালে চুমু খেয়ে বলে, “এত কথা শিখলি কোথায়?”

অনুপমা দুষ্টু হেসে গালে গাল চেপে বলে, “তোমার হ্যান্ডসামের কাছে। তোমার হ্যান্ডসাম অনেক কিছু পারে।”

পারমিতা নববধূর মতন লজ্জায় লাল হয়ে যায়, দেবায়নের দিকে চোখ টিপে জিজ্ঞেস করে মেয়ে কি বলছে। দেবায়ন হেসে ফেলে, “মিমি গাড়ি ফেরত পাঠিয়ে দাও। আজ আর বাড়ি ফেরা হচ্ছে না তোমার।”

পারমিতা হেসে বলে, “আমি যে অনুকে নিতে এসেছিলাম।”

অনুপমা মাকে জড়িয়ে ধরে বলে, “উম্মম, কাল আমার জন্মদিনের পার্টি হবে এখানে। আমি এখন যেতে পারব না, প্লিস। কথা শোনো। ছাড়ো বাড়ি যাবার কথা। তিনজনে মিলে সারারাত গল্প করি চল।”

পারমিতা দেবায়নের দিকে তাকিয়ে হেসে বলে, “ড্রাইভারকে তাহলে বলে দাও বাড়ি যেতে। কাল সকালে ডেকে নেব।”

দেবায়ন উঠে গিয়ে ড্রাইভারকে গাড়ি নিয়ে বাড়ি ফিরে যেতে বলে। ঝড় যেন আরও বেড়ে গেছে। বুক ভরে ভিজে বাতাস টেনে নেয়। পারমিতা আর অনুপমার মুখে হাসি দেখে মন খুশিতে ভরে ওঠে। দেবায়ন রান্না ঘরে ঢুকে তিন কাপ চা বানিয়ে আনে। চা খেতে খেতে অনুপমার ছোটবেলা নিয়ে গল্প শুরু হয়। খুব দুষ্টু ছিল যখন মিস্টার সেন জম্মুতে ছিল। বারান্দায় ছেড়ে দিলে হামাগুরি দিয়ে পালিয়ে যেত। সেই জীবন অনেক ভালো ছিল বলে আফসোস করে পারমিতা। অনুপমার জম্মুর কথা বিশেষ মনে নেই, থপথপ করে হাঁটতে শিখল ঠিক তখন বাবা চাকরি ছেড়ে কোলকাতা চলে এল। মা মেয়ের গল্প শুনে দেবায়নের বেশ ভালো লাগে।

পারমিতা অনুপমাকে জিজ্ঞেস করে, “রাতে রেখে দিলি, পরব কি? আমি কোন জামাকাপড় আনিনি যে।”

অনুপমা, “কাকিমার নাইটি পরে নেবে আবার কি। এখন নিশ্চয় তোমার হ্যান্ডসাম আর আমার সামনে লজ্জা করবে না।”

পারমিতা মেয়ের গাল টিপে হেসে বলে, “খুব দুষ্টু হয়ে গেছিস দেখছি? হ্যাঁ, তোর চেহারার উজ্জ্বলতা দেখে সব বুঝি রে।”

দেবায়ন পারমিতাকে বলে, “তোমরা মায়ের ঘরে চলে যাও। আলমারি খুলে যা পাবে পরে নিও। আমি ততক্ষনে খাবার গরম করে ফেলি। বৃষ্টি বাদলার দিন লাইট যে কোন সময়ে যেতে পারে। তার ওপরে ইনভারটার’টা কাজ করছে না।”

অনুপমা মাকে নিয়ে উঠে পরে। শোয়ার ঘরে ঢোকার সময়ে দেবায়নের দিকে বাঁকা চোখে তাকিয়ে ইঙ্গিত করে যে রাতে যেন কোন দুষ্টুমি না করা হয়। অনুপমা, দেবশ্রীর আলমারি খুলে পারমিতাকে একটা সাটিনের নুডুল স্ট্রাপ মাক্সি ধরিয়ে দেয়। দেবায়ন ফ্রিজ থেকে খাবার বের করতে করতে আড় চোখে মায়ের ঘরের ভেতরে তাকিয়ে থাকে। অনুপমা দেবায়নের দিকে তাকিয়ে মিচকি হেসে দরজা বন্ধ করে দেয়। দেবায়ন খাবার গুলো মাইক্রোঅভেনে ঢুকিয়ে গরম করতে শুরু করে। মা দুই দিনের ভাত ডাল মুরগির মাংস রান্না করে গিয়েছিল, তিন জনে একসাথে খেলে এক রাতেই শেষ হয়ে যাবে। পরের কথা পরে ভাবা যাবে, কিন্তু চিন্তা হয় পারমিতা এই খাবার কি করে খাবে।

কিছু পরে পারমিতা আর অনুপমা শোয়ার ঘর থেকে বেড়িয়ে আসে। অনুপমা স্কার্ট, শার্ট ছেড়ে পাতলা স্লিপ পরে নিয়েছে। অনুপমাকে দেখেই বোঝা যাচ্ছে যে স্লিপের নিচে কিছু পরে নেই। পীনোন্নত স্তন জোড়ার শক্ত বোঁটা স্লিপের সামনের দিকে দুটি আঙ্গুর ফলের মতন ফুটে উঠেছে। জানু সন্ধির একটু নিচে এসে শেষ হয়ে গেছে স্লিপ। বুক থেকে জানু সন্ধি ছাড়া বাকি সব কিছু অনাবৃত। প্রেয়সীকে ওই রুপে দেখে দেবায়নের বুকের রক্ত চঞ্চল হয়ে ওঠে। পারমিতার দিকে তাকায় দেবায়ন। মায়ের একটা সাটিনের নুডল স্ট্রাপ মাক্সি গায়ে। বুক থেকে হাঁটুর নীচ অবধি ঢাকা। মেয়ের মতন মায়ের পরনে নাইট ড্রেস ছাড়া আর কিছু নেই। উন্নত স্তন জোড়া সামনের দিকে উঁচিয়ে, সেই সাথে সাটিনের পাতলা কাপড় ভেদ করে স্তনের বোঁটা ফুটে বেড়িয়ে এসেছে। বুকের কাছে গভীর কাটা, স্তন বিভাজিকা অধিকাংশ অনাবৃত। দেবায়নের ললুপ দৃষ্টি এক বার পারমিতাকে একবার অনুপমাকে ঝলসে দেয়। পারমিতার অভিজ্ঞ চাহনি বুঝতে পারে যে দেবায়নের চোখ ওর শরীরের আনাচে কানাচে ঘুরে বেড়াচ্ছে। দেবায়নের দৃষ্টিভঙ্গির অর্থ অনুধাবন করে পারমিতার বুকের রক্ত চঞ্চল হয়ে ওঠে। মেয়ের সামনে মেয়ের দয়িতকে দেখে কামোত্তেজনার আগুন যেন শত গুন বেড়ে ওঠে। দেবায়ন বড় নিঃশ্বাস নিয়ে তলপেটের উত্তেজনা বশে আনার প্রবল চেষ্টা করে। জাঙ্গিয়া হীন বারমুডার ভেতর থেকে লিঙ্গ নিজের আকার আর কঠিনতা জানান দিয়ে দেয়।

দেবায়ন মিচকি হেসে পারমিতাকে জিজ্ঞেস করে, “তুমি ডাল ভাত কি করে খাবে? মা থাকলে না হয় অনেক কিছু বানিয়ে দিত।”

পারমিতা দেবায়নের কাছে এসে দাঁড়ায়, বাজুর সাথে বাজু ঘষা খায়, দেবায়নের শরীরে বিদ্যুৎ খেলে যায় সেই স্পর্শে। পারমিতা আরও ঘন হয়ে দাঁড়ায় দেবায়নের পাশে। কঠিন বাজুর উষ্ণ পরশ মসৃণ ত্বক পুড়িয়ে দেয়। দেবায়নের নাকে ভেসে আসে, মাতাল করা দেহের সুবাস। লাস্যময়ী নধর শরীরের উত্তাপ দেবায়নের শরীরে ছড়িয়ে পরে।

পারমিতা হেসে বলে, “আমার মেয়ে খেতে পারলে আমি ও খেতে পারব, হ্যান্ডসাম।”
মাকে দেবায়নের পাশে দাঁড়াতে দেখে অনুপমা মিচকি হেসে বলে, “আগে খেয়ে নেই তারপরে না হয় গল্প করা যাবে।”

একপাসে সুন্দরী লাস্যময়ী পারমিতা, অন্যপাশে তীব্র আকর্ষণীয় অনুপমা। মা মেয়ের রুপের ছটা দেখে পাগল হয়ে যাবার যোগাড় দেবায়নের। বাড়িতে দুই জন মানুষ থাকে, তাই খাবার টেবিল ছোটো গোলাকারের। দেবায়নের একপাসে অনুপমা বসে আর পারমিতা দেবায়নের সামনে খেতে বসে। অনুপমা মায়র দিকে তাকিয়ে মিচকি হেসে ফেলে। পারমিতা মেয়ের ঠোঁটে সেই দুষ্টুমির হাসি দেখে লজ্জায় লাল হয়ে যায়। বুঝতে পারে যে দেবায়ন অনুপমাকে টেবিলের নিচের ঘটনা বলে দিয়েছে। দেবায়নের দুই জনের মুখ দেখে হেসে ফেলে। খেতে খেতে গল্প করতে করতে সবাই অনেক খোলামেলা হয়ে যায়। মা মেয়ের বাঁধন ভেঙ্গে যায়, জড়তা ছাড়িয়ে পারমিতা প্রান খুলে হাসে।

অনুপমা কিছু সময়ের জন্য বাথরুমে যায়। দেবায়ন পারমিতাকে একা পেয়ে পেছন থেকে জড়িয়ে ধরে। পারমিতার অন্তর্বাস হীন নরম তুলতুলে পাছার খাঁজে দেবায়নের কঠিন লিঙ্গ চেপে যায়, মাক্সির কাপড় ভেদ করে সেই কঠিন পরশ নরম পাছার উপরে অনুভব করে পারমিতা অবশ হয়ে আসে। দেবায়ন দুই হাতে পেঁচিয়ে ধরে পারমিতার নধর গোলগাল দেহপল্লব।

পারমিতা আবেগের বশে দেবায়নের কাঁধে মাথা হেলিয়ে ফিসফিস করে বলে, “এই কি শুরু করেছ তুমি? অনু চলে এলে একদম কেলেঙ্কারি হয়ে যাবে।”

দেবায়নের বাম হাত পারমিতার নাভির নিচে, তলপেটের উওপরে চেপে বসে, অন্য হাত উঠে যায় পারমিতার পাঁজরের কাছে, পীনোন্নত স্তন যুগলের নিচে। নীচ থেকে চেপে ধরার ফলে, ভারী সুগোল স্তন জোড়ার কিছু অংশ মাক্সির উপর থেকে উপচে বেড়িয়ে আসে। পারমিতাকে জড়িয়ে ধরে কানের লতিতে চুমু খেয়ে বলে, “তোমাকে আজকে আরও সেক্সি মনে হচ্ছে মিমি। তোমাকে খুব আদর করতে ইচ্ছে করছে জানো। তুমি এত নরম আর এত মিষ্টি, মনে হচ্ছে এখুনি তোমাকে চটকে ডলে কচলে ধরি।” দেবায়ন কথা বলতে বলতে পারমিতার পাছার খাঁজে লিঙ্গ ঘষে দেয়। পারমিতা পেছনের দিকে পাছা ঠেলে দিয়ে দেবায়নের উদ্ধত লিঙ্গের তীব্র ঘর্ষণ উপভোগ করে। দুই উরু উত্তেজনার বশে কাঁপতে শুরু করে, পারমিতা দেবায়নের মাথা ধরে ঠোঁটের উপরে টেনে নেয়। দেবায়ন পারমিতার মিষ্টি অধরে ডুবে যায়। ঠোঁট চুষে জিব চুষে পারমিতা দেবায়নের চুম্বনে হারিয়ে যায়। বাথরুমের দরজা খোলার আওয়াজে দুই জন দুরে সরে যায়। পারমিতার চোখ মুখ লাল হয়ে ওঠে তীব্র যৌন উত্তেজনায়, দেবায়নের লিঙ্গ প্যান্টের সামনে সুউচ্চ শৃঙ্গের ন্যায় শোভা পায়। পারমিতা চোখের ইশারায় জানায় কিছু করে ওই লিঙ্গের উত্থান দমন করতে। দেবায়ন অন্য বাথরুমে ঢুকে লিঙ্গের উপরে ঠাণ্ডা জল দিয়ে কিঞ্চিত শান্ত করায় নিজের যৌন উত্তেজনা আর কঠিন লিঙ্গকে।