কাম ও ভালোবাসা – ধারাবাহিক বাংলা চটি – পর্ব ৬ – ভাগ ১

ধারাবাহিক বাংলা চটি – পর্ব ৬ – ভাগ ১

 

দেবায়নের কাছে মা, দেবশ্রীর ফোন আসে, “কি রে বিকেলে তাড়াতাড়ি ফিরবি ত?”

দেবায়ন উত্তর দেয়, “হ্যাঁ কলেজ শেষ করেই ফিরে আসব।”

দেবশ্রী, “রাতে কোথায় ছিলিস?”

দেবায়ন, “বন্ধুর বাড়িতে।”

দেবশ্রী, “ঠিক আছে, তাড়াতাড়ি বাড়ি ফিরিস। আমার হয়ত একটু দেরি হতে পারে, অফিসে খুব জরুরি কাজে আটকা পরে গেছি।”

দেবায়নের সন্দেহ বাতিক মনে প্রশ্ন জাগে, আবার সূর্য কাকুর বাড়ি যাবে না ত মা? জিজ্ঞেস করে, “কত দেরি হবে? বেশি রাত হলে আমি গিয়ে তোমাকে নিয়ে আসব কি?”

দেবশ্রী দেবায়নের কথা শুনে একটু ঘাবড়ে যায়, “তুই আসবি অফিসে? না না তোকে আসতে হবে না, আমি ট্যাক্সি নিয়ে চলে যাব। চিন্তা করিস না।” দেবশ্রীর অফিস বাড়ি থেকে বেশি দুরে নয়, সল্টলেকে এক বহুজাগতিক কোম্পানির চিফ এইচ.আর ম্যানেজার এখন।

সারাদিন অনুপমার সাথে ঘুরে বেড়িয়ে বিকেলে বাড়ি ফিরে আসে দেবায়ন। মনের ভেতর বেশ আনন্দ ভাব, অবশেষে যাকে ভালোবাসে তার বাড়ির দিক থেকে আর কোন বাধা নেই। কলেজ শেষে, চাকরি পেলেই বিয়ে করে নেবে।

দেবশ্রীর বাড়ি ফিরতে বেশ রাত হয়ে যায়। কাজের লোক বিকেলে এসে ঘরের কাজ করে গিয়েছিল কিন্তু রান্না দেবশ্রী নিজেই করে। বাড়ি ফিরে দেখে দেবায়ন নিজের কাজে ব্যাস্ত। দেবায়ন মায়ের মুখ দেখে বুঝতে পারে যে অফিসের চাপে মা বিধ্বস্ত হয়ে গেছে। একে গ্রীষ্ম কাল তায় ঘাম দেয় কোলকাতায়, পরনের ব্লাউসের পিঠ ভিজে গেছে একেবারে। ভিজে ওঠা ব্লাউসের ভেতর থেকে ব্রার দাগ বোঝা যায়, মায়ের পরনে একটি কালো ব্রা। দেবায়ন মাকে জলের বোতল হাতে ধরিয়ে দিয়ে সোফায় বসতে বলে। দেবশ্রী ছেলের আচরনে একটু অবাক হয়ে যায়। সাধারনত বাড়ি ফিরলে কোনদিন মুখ তুলে তাকায় না, নিজের ঘরে বসে থাকে বইয়ের মধ্যে মুখ গুঁজে না হয় নিজের মোবাইল নিয়ে খেলা করে। সেই রাতে খাওয়ার সময়ে খাওয়ার টেবিলে দেখা হয়। সারাদিনের কিছু কথা হয়, কেমন চলছে কলেজ, ইত্যাদি, ব্যাস, কথাবার্তা শেষ, মা ছেলে নিজের নিজের ঘরে ঢুকে যায়। ছেলের আচরনে একটু খুশি হন দেবশ্রী। মায়ের কাছে দাঁড়াতেই দেবায়নের নাকে ভেসে আসে মায়ের গায়ের ঘাম মিশ্রিত বডিস্প্রের গন্ধ। দেবায়নের নাকের পাটা ফুলে ওঠে নিজের অজান্তে, বুক ভরে টেনে নেয় সেই আঘ্রান।

দেবশ্রী দেবায়ন কে জিজ্ঞেস করে, “কি রে আজকাল তোকে বেশ অন্যরকম দেখছি? কি ব্যাপার বল’ত?”

দেবায়ন হেসে ফেলে মায়ের প্রশ্ন শুনে, “কেন, একটু কি মাকে দেখতে নেই নাকি?”

দেবশ্রী, “এযে ভুতের মুখে রামনাম। তা অনুপমা কি এই সবের কারন? তাহলে বলতে হয় যে হবু বউমা খুব ভালো!”

দেবায়ন মায়ের পাশে বসে বলে, “অনুপমার কথা আলাদা, তোমার কথা আলাদা। তাই না? দু’জন কেই ভিন্ন রুপে ভালোবাসি।”

দেবশ্রী ছেলের মাথায় হাত বুলিয়ে বলে, “বিকেলে কলেজ থেকে এসে কিছু খেয়েছিস?”

দেবায়ন, “রান্না ঘরের কিছুই চিনি না, তাই ঢুকতে সাহস হল না।”

হেসে ফেলে দেবশ্রী, “নিজের বাড়ির রান্না ঘর চিনিস না? চিনবি কি করে, এতদিনে মাকে চিনতিস না। যাই হোক অনুপমা তাহলে তোর মতিগতি ফিরিয়েছে। কবে দেখা করাবি অনুপমার সাথে?”

দেবায়ন বলে, “করাব করাব, সময় হলে সব করাব। তুমি যাও চেঞ্জ করে নাও, আর আমাকে বলে দাও ভাত কি করে রান্না করে, আমি বানিয়ে দিচ্ছি।”

দেবশ্রী, “না বাবা, করতে হবে না তোকে, আমি স্নান করে এখুনি রান্না বসিয়ে দিচ্ছি।” নিজের ঘরের দিকে যেতে যেতে জিজ্ঞেস করে, “কাল অনুপমার জন্মদিনে কি দিলি?”

দেবায়ন হেসে ফেলে, “যা দিয়েছি, সব তোমাকে বলতে হবে নাকি?”

দেবশ্রী হেসে বলে, “না, তুই বড় হয়ে গেছিস, তোদের এখন ব্যাপার স্যাপার আলাদা।”

গরম কালে দিনে দু’বার স্নান করে দেবশ্রী, একবার সকালে অফিসে যাওয়ার আগে, আর রাতে খাওয়ার আগে। স্নান সেরে প্রতিদিনের মতন দেবশ্রী একটা আটপৌরে সুতির শাড়ি পরে নেন। বাড়িতে থাকলে ব্লাউসের ব্রা পরে না, সারাদিন দুই উন্নত ভারী বক্ষ, ব্রার বাঁধনে ছটফট করে উন্মুক্ত হতে চায়, তাই বাড়িতে ফিরে সেই সুগোল নরম অঙ্গ দুটিকে খেলা করার জন্য ছেড়ে দেয় পাতলা ব্লাউসের ভেতরে। দেবায়নের চোখ বারেবারে চলে যায় দেবশ্রীর উন্নত বক্ষ যুগলের দিকে। হাটা চলাতে, রান্না ঘরে কাজের সময় ঝুঁকে পরাতে, বাড়ি কাজ করতে, দুলে দুলে ওঠে নরম ভারী স্তন জোড়া। ব্লাউসের উপর দিকে বুকের মাঝের গভীর খাঁজের অবয়াব পরিস্ফুটিত। শাড়ির আঁচল কোমরে গুঁজে মা কাজ করে। কোমরের গিঁট, নাভির একটু নিচে। নরম স্বল্প মেদবহুল পেট, নাভির চারদিকের ফোলা অংশ দেবায়নের চোখের সামনে অনাবৃত। এই দৃশ্য প্রতিদিন দেখে, তবে আগে মায়ের রুপ ওর কাছে অন্য ছিল তাই চোখে পড়ত না। বাড়িতে এসি নেই, তাই রান্না ঘরে আবার ঘামিয়ে উঠেছে মা, ভারী স্তনের খাঁজ, উন্মুক্ত নাভিদেশ এবং স্বল্প মেদবহুল নরম পেট, সবকিছু মিলিয়ে দেবায়নকে মত্ততার দিকে ঠেলে দেয়। মায়ের নগ্ন কামার্ত শরীর চোখের সামনে ভেসে ওঠে। নিজেকে নিয়ন্ত্রনে রাখে দেবায়ন, বড় নিঃশ্বাস প্রশ্বাস নিয়ে আয়ত্তে নিয়ে আসে বিচলিত, উত্তেজিত কামুক মন। রাতে খাওয়ার সময়ে মা ছেলেতে অনেক গল্প হয়। জমানো অনেক কথা পরস্পরকে বলে। গত চোদ্দ বছরে, পড়াশুনা করে, ছেলেকে মানুষ করে, চার খানা কম্পানি বদলে আজকের দেবশ্রী মাথা উঁচু করে দাঁড়িয়েছে। খেতে খেতে কথা বার্তায় মা ছেলে অনেক খোলামেলা হয়ে যায়। দেবায়ন ভাবে এবারে মাকে একটু মনের কথা বলতে।

দেবায়ন মাকে বলে, “মা তোমার অফিস মাল্টিন্যাশানাল, দেশের সব বড় বড় শহরে অফিসে ব্রাঞ্চ আছে। দেশের বাইরে অফিসের ব্রাঞ্চ আছে। তুমি কোলকাতা অফিসের চিফ এইচ.আর।”

দেবশ্রী উত্তর দেয়, “হ্যাঁ।”

দেবায়ন, “তুমি একটু ফিটফাট হয়ে অফিসে যাও না কেন?”

দেবশ্রী, “মানে? আমার পোশাকে খারাপ কি?”

দেবায়ন, “না মানে! তুমি রোজ দিন সাদামাটা রঙের শাড়ি পরে অফিসে যাও, বেশি সাজ না একদম, তাই বলছিলাম।”

দেবশ্রী, “কেন শাড়ি ছাড়া আর কি পরে মেয়েরা।”

দেবায়ন, “মেয়েরা অনেক কিছু পরে তবে তোমার শাড়ি গুলো সব বুড়িরা পরে।”

ছেলের কথায় হেসে ফেলে দেবশ্রী, “তোর মা বুড়ি হয়ে গেছে তাই পরে।”

দেবায়ন মায়ের চোখের ওপরে চোখ রেখে বলে, “কে বলেছে তুমি বুড়ি হয়ে গেছ? একবার নিজেকে ঠিক ভাবে আয়নায় দেখ, দেখবে এখন তুমি কত সুন্দরী।”

দেবশ্রী রোজ আয়নায় দেখে আর নিজেকে প্রশ্ন করে, কেন ভগবান এত সুন্দরী বানিয়েছিল। একসময়ে অনেকে ওর হাসি দেখার জন্য পাগল হয়ে যেত, সেই হাসি ধরা দেয় সায়ন্তনের কাছে। কিন্তু বিধাতা বাধ সাধে, তাই সে সুখ সইল না কপালে। বিগত চোদ্দ বছরে অনেকেই ধরা দিতে চেয়েছিল ওর হাসিতে, ওর ডাকে। কিন্তু সবার নজর ছিল ওর যৌবনভরা ডাগর দেহের দিকে, লাঞ্চে ডেকে কেউ গায়ে হাত দিতে চাইত, কেউ ডিনারের পরে হোটেলে নিয়ে যেতে চাইত। শেষ পর্যন্ত সাজগোজ করা ছেড়ে দিল দেবশ্রী, শুধু মাত্র চাকরির জন্যে শরীরে দিকে নজর রেখেছে। ছেলের মুখে আবার সেই কথা শুনে মনে হল, যেন একটু সাজে।

ছেলের মুখে সেই কথা শুনে দেবশ্রী একটু কেমন হয়ে যায়, “তোর কি হল বলত?”

দেবায়ন বলে, “মা, ছেলেরা যখন বাবার পায়ের জুতো পায়ে গলায় তখন তাদের মধ্যে বন্ধুতের সম্পর্ক গড়ে ওঠে। তুমি তাহলে আমার বান্ধবী হতে পার।”

হেসে ফেলে দেবশ্রী, “আচ্ছা তাহলে এই কথা। তুই নিজেই ত এতদিন আমাকে কিছু বলিস নি, তাই আমিও কিছু বলতে পারিনি তোকে।”

মায়ের মিষ্টি হসি বেশ সুন্দর মনে হয়, দেবায়ন বলে, “তাহলে নিজের দিকে একটু দেখ।”

দেবশ্রী, “কি করতে হবে তার জন্য?”

দেবায়ন, “তুমি বিজনেস সুট পরে অফিসে যাও।” হাঁ করে ছেলের মুখের দিকে তাকিয়ে থাকে দেবশ্রী। মায়ের অবাক মুখ দেখে ভাবে কথাটা একটু বেশি হয়ে গেল। দেবায়ন কথা ঘুড়িয়ে বলে, “ওকে ওকে, ঠিক আছে। বিজনেস সুট না হয় না পরলে, কিন্তু একটু অন্য ধরনের শাড়ি, একটু সাজগোজ করতে পার।”

দেবশ্রী, “ঠিক আছে ভেবে দেখব।” একটু লাজুক হেসে বলে, “তবে তোর বিজনেস সুটের আইডিয়া’টা মন্দ নয়। ওই যখন বাইরে থেকে লোক আসে, তখন নিজেকে একটু কেমন বেমানান লাগে জানিস। ছেলেরা সব সুটেড বুটেড, মেয়েরা কেউ জিন্স, শার্ট পরে তার মধ্যে আমি, শুধু মাত্র শাড়ি।”

দেবায়ন, “দেখলে ত।”

দেবশ্রী, “ওকে, এই শনিবার দেখি শপিঙ্গে যাব। কিন্তু এত দিন শাড়ি পরে গেছি, প্রথম প্রথম ওই সব ড্রেস পরতে লজ্জা করবে।”

দেবায়ন মাকে আসস্থ করে বলে, “আরে কিছু হবে না। অফিসের সবাই প্রথম দিকে ভিরমি খাবে, তোমাকে দেখে আর কি। আর তুমি এখন যে পোস্টে আছো তাতে কেউ তোমাকে কিছু বলবে না। একে পাওয়ার ড্রেসিং সেন্স বলে। তোমার মনে যদি ইতিস্তত ভাব আসে, তাহলে তুমি এক কাজ করতে পার।”

দেবশ্রী জিজ্ঞেস করে, “কি?”

দেবায়ন বলে, “বাড়িতে শাড়ি ছেড়ে, হাল্কা পোশাক পরা শুরু কর, দেখবে ধিরে ধিরে মনের ইতস্তত ভাব কেটে যাবে আর পরে অফিসে সুট অথবা অন্য পোশাক পরতে খারাপ লাগবে না।”

দেবশ্রী কিছুক্ষণ দেবায়নের মুখের দিকে তাকিয়ে ভাবে, ছেলে বড় হয়ে গেছে, মনের কথা বুঝতে শিখেছে। অনেকদিনের ইচ্ছে ছিল, কিন্তু পরে উঠতে পারেনি। মৃদু হেসে বলে, “পুরানো নাইটি গুলো আর পরতে ইচ্ছে করে না। তুই বলছিস যখন তাহলে কাল বিকেলে অফিস ফেরত কিনে আনব।” কথা বলার সময়ে মুখ লাল হয়ে যায় দেবশ্রীর, একি, ছেলের সাথে কি রকম কথাবার্তা বলছে? মাথার ওপরে ফ্যান ঘুরছে বনবন করে, তাও কিঞ্চিত লজ্জায় ঘেমে যায় দেবশ্রী।

মায়ের মুখের লালিমা ধরে ফেলে দেবায়ন, “বলেছ যে আমরা বন্ধু, তাহলে আবার এত লজ্জা পাচ্ছ কেন?”

থালার থেকে মুখ না উঠিয়ে উত্তর দেয় দেবশ্রী, “তোর সাথে কথা বলে কেউ পার পায় না। ঠিক আছে তোর কথা মত হবে।”

রাতের বেলা অনুপমার সাথে কথা হয় দেবায়নের। দেবায়ন জানায় যে মায়ের সাথে অনেকদিন পরে মন খুলে কথা বলতে পেরেছে, আর সেটা সম্ভব হয়েছে অনুপমার জোরে। অনুপমা বলে যে ওর মাকে দেখতে সুন্দরী, সুতরাং ভালো করে যদি সাজগোজ করে আর নিজের দিকে একটু নজর দেয় তাহলে অচিরে মায়ের বুকে ভালোবাসার ফুল জেগে উঠবে। অনেকেই হয়ত আবার ধরা দিতে চাইবে ওর মায়ের রুপে, সেই ব্যাপারে যেন একটু সতর্ক করে দেয়। হেসে ফেলে দেবায়ন, বলে অনেক কথা আছে ওর সাথে। মায়ের ভরা যৌবনের ডালি কারুর ইতর বাসনার শিকার হতে পারে। অনুপমা থমকে যায় দেবায়নের কথা শুনে, জিজ্ঞেস করে কে সেই মানুষ। দেবায়ন মায়ের স্থান অনুপমার সামনে নিচু দেখাতে বিরত। অর্ধসত্য কথা জানায়, যে যেদিন মিসেস সেনের সাথে ত্রিদিবেশের অবৈধ যৌন সঙ্গম দেখেছিল, সেইদিন দুপুরে বাড়িতে ফিরে সূর্য কাকুর আর মণি কাকিমার সঙ্গমের দৃশ্য দেখে মাথা ঘুরে গিয়েছিল। মণি কাকিমা দেবায়নের সাথে যৌন সহবাসের স্বপ্ন দেখে। সূর্য কাকু মণি কাকিমার সাথে সঙ্গম করার সময়ে চুরান্ত মুহূর্তে মায়ের নাম নিয়ে মন্থন করে মণি কাকিমার যোনি আর সেই সাথে মণি কাকিমা দেবায়নের নাম নিতে নিতে যৌন সঙ্গমের সুখে উপভোগ করে এবং চরম পর্যায় পৌঁছান পর্যন্ত দুই জনে মায়ের আর দেবায়নের নাম নিতে নিতে রাগমোচন করে। অনুপমার সাথে কথা বলতে বলতে দেবায়নের চোখের সামনে পুনরায় ভেসে ওঠে সেই দৃশ্য, হাফ প্যান্টের ভেতরে লিঙ্গ দাঁড়িয়ে পরে। এক হাতে কানের কাছে মোবাইল ধরে অনুপমাকে সেই দৃশ্য ব্যাখ্যা করে অন্য হাতের মুঠিতে নিজের লিঙ্গ ধরে মৈথুনে রত হয়। ফোনের অন্যদিকে অনুপমার সেই এক অবস্থা। অনুপমা দেবায়নের মুখে অবৈধ সম্পর্কের বিবরন শুনে উত্তেজিত হয়ে ওঠে। দেবায়ন প্যান্টের ভেতর থেকে লিঙ্গ বের করে হাতের মুঠিতে অনুপমার নগ্ন দেহের ছবি এঁকে সঙ্গমে রত হয়। অনুপমা ওদিকে স্লিপ খুলে, নিজের যোনির ভেতরে আঙুল সঞ্চালন করে দেবায়নের কঠিন লিঙ্গ মনের মধ্যে এঁকে নিয়ে উত্তেজিত হয়ে ওঠে। ফোনে কথা বলে পরস্পরের রাগমোচন করে অবশেষে।

পরের দিন কলেজে দেখা হয় অনুপমার সাথে। দেখা মাত্রই অনুপমা মিচকি হেসে বলে, “মণি কাকিমার থেকে সামলে চলিস। আমাকে ভুলে যাস না, তাহলে আমি তোকে মেরে ফেলে নিজে বিষ খাব।” দেবায়ন ওকে আড়ালে নিয়ে জড়িয়ে জানিয়ে দেয় যে বুকে শুধু মাত্র অনুপমার ছবি। দেবায়ন জানায় যে, মাকে অফিসে বিজনেস সুট পরতে যেতে বলেছে, মা মেনে নিয়েছেন সেই কথা। দেবায়ন জানায় যে মা অনুপমার সাথে দেখা করতে চান। অনুপমা উৎসুক দেবায়নের মায়ের সাথে দেখা করার জন্য। দেবায়ন অনুপমাকে ক্ষান্ত করে জানায় যে ঠিক সময়ে সবার সাথে সবার দেখা হবে।

বিকেলে বাড়িতে ফিরে দেখে যে মা দেবায়নের আগেই বাড়ি ফিরে এসেছে। দেবায়নকে দেখে হেসে বলে যে ওর কথা মতন বেশ কিছু বাড়িতে পরার নাইট গাউন কিনেছে। কিন্তু সেই নাইট গাউন গুলো পরতে ইতস্তত বোধ হচ্ছে। মায়ের কথা শুনেই দেবায়নের মন আনচান করে ওঠে। মাকে এতদিন শুধু মাত্র শাড়ির প্যাচের মধ্যে দেখে এসেছে, এবারে মায়ের সুন্দর গঠিত নধর দেহপল্লব নাইট গাউনে দেখবে। মায়ের সামনে দাঁড়িয়ে মায়ের কাঁধের উপরে হাত রেখে আসস্থ করে দেবায়ন। ছেলের কঠিন হাতের পরশ দেবশ্রীর মনে বল আনে। মিচকি হেসে বলে, একটু অপেক্ষা করতে, নিজের ঘরে ঢুকে যায়। উতলা দেবায়ন যেন হাতে চাঁদ পেয়ে গেছে। জামাকাপড় বদলে গেঞ্জি বারমুডা পরে বসার ঘরে মায়ের অপেক্ষা করে। কিছু পরে দেবশ্রী বেড়িয়ে আসে নিজের ঘর থেকে। মায়ের দিকে তাকিয়ে হাঁ হয়ে যায় দেবায়ন। ছেলের মুখের অভিব্যাক্তি দেখে বুকের রক্ত শিরশির করে কেঁপে ওঠে দেবশ্রীর। মায়ের দিকে জুলু জুলু চোখে চেয়ে থাকে দেবায়ন, ললুপ দৃষ্টিতে আপাদ মস্তক চোখ বুলিয়ে নেয়। দেবশ্রীর পরনে হাল্কা নীল রঙের সাটিনের স্ট্রাপ দেওয়া লম্বা নাইট গাউন, হাঁটু ছাড়িয়ে নিচে নেমে এসেছে অনেক খানি। কাঁধের কাছে নাইটগাউনের ভেতরের কালো ব্রার স্ট্রাপ বেড়িয়ে আছে, বুকের কাছে গভীর কাটা, উন্নত স্তনের মাঝে বিভাজিকা বেশ দেখা যায়।

দেবশ্রীর চোখে মুখে লাজুক হাসি, দেবায়ন কে জিজ্ঞেস করে, “তুই ওই রকম হাঁ করে দেখছিস কেন? আমার লজ্জা করছে।”

মায়ের সামনে দাঁড়ায় দেবায়ন। দেবশ্রী দেবায়নের চোখের মণির দিকে তাকিয়ে থাকে। দেবায়ন সেই চাহনি দেখে হটাত কেমন হয়ে যায়, মায়ের দুই কাঁধে হাত রেখে বলে, “তোমাকে এই পোশাকে প্রথম দেখছি তাই। কিন্তু সত্যি বলছি তোমাকে দারুন দেখাচ্ছে। তুমি কাল থেকে একটু সাজগোজ শুরু করে অফিসে যেও দেখ ভালো লাগবে।”

কাঁধের ওপরে ছেলের কঠিন হাতের তপ্ত পরশে দেবশ্রীর শরীরে তাপ বেড়ে যায়, মিহি সুরে ছেলেকে বলে “অনেক দিন পরে নিজেকে খুব খোলা লাগছে। বেশ ভালো লাগছে নিজেকে খুঁজে পেয়ে। তোকে অনেক ধন্যবাদ।”

দেবায়ন মায়ের দিকে হাত বাড়িয়ে দিয়ে মায়ের হাত ধরে নাড়িয়ে বলে, “তাহলে আমরা ফ্রেন্ডস?”

দেবশ্রী ছেলের আচরনে মুগ্ধ হয়ে মিষ্টি হেসে বলে, “ওকে ফ্রেন্ডস। কিন্তু এখন যদি না ছারিস তাহলে রাতে খাওয়া হবে না।”

দেবায়ন হেসে বলে, “বন্ধু বান্ধবীদের মাঝে নো ধন্যবাদ, নো সরি।” বলে মাথা ঝুকিয়ে মাকে রান্না ঘরের দিকে হাত দেখায়, “দ্যাটস ইউর অয়ে।”

দেবশ্রী হেসে দেবায়নের গালে আলতো চাঁটি মেরে বলে, “মায়ের সাথে মশাকরি করা হচ্ছে?”

দেবায়ন হেসে বলে, “না না, মায়ের সাথে নয়, বান্ধবীর সাথে করছি।”

দেবশ্রী মিষ্টি হেসে মনের খুশিতে রান্না ঘরে ঢুকে পরে। দেবায়ন পেছন থেকে দেখে মায়ের চলন। দেবশ্রীর চলন পালটে গেছে, মনের মধ্যে এক নতুন বাতাস বয়ে চলেছে। বুকের মাঝে বেশ উরু উরু ভাব, ঝরা গাছ নতুন পাতায় ভরে উঠেছে। পেছন থেকে দেবায়ন এক দৃষ্টে মায়ের দিকে চেয়ে থাকে। মাথার চুল হাত খোঁপায় বাধা, ঘাড়ের কাছে দুলছে। প্রসস্থ পিঠ কিছুটা অনাবৃত, কোমর বেঁকে ছোটো হয়ে নেমে এসেছে, তাঁর নিচে প্রসস্থ ভারী নিটোল পাছা। সাটিনের গাউন পাছার সাথে লেপটে গেছে, পরনের প্যান্টির দাগ দেখা যায়। মায়ের পাছার ওপরে প্যান্টির গভীর দাগ দেখে বুকের রক্ত চঞ্চল হয়ে ওঠে, শরীরে গরম হয়ে ওঠে নিষিদ্ধ উত্তেজনায়। মায়ের নগ্ন রুপ চোখের সামনে ধরা পরে যায়। প্যান্টের ভেতরে লিঙ্গ ফুলে মাথা চাড়া দিয়ে ওঠে।

গল্প গুজবে খাওয়া শেষ হয়। দেবায়নের মায়ের নতুন রুপের থেকে চোখ ফেরাতে অক্ষম হয়ে পরে। দেবশ্রী অনুপমার কথা জিজ্ঞেস করে, কলেজের কথা জিজ্ঞেস করে। দেবায়ন উত্তর দেয়, কিন্তু চোখের চাহনি ঘুরে ফিরে দেবশ্রীর উন্নত বক্ষের খাঁজের দিকে চলে যায়। দেবশ্রী টের পায় দেবায়নের চোখ ওর শরীরের আনাচেকানাচে ঘোরা ফেরা করছে। দেবশ্রী ভাবে তাহলে ওর রুপ এখন অনেক কে পাগল করতে পারে। খেতে খেতে দেবায়নের চোখের চাহনি দেখে নিজের শ্বাস ফুলে ওঠে অন্য এক উত্তেজনায়।

খাওয়া শেষে নিজের রুমে ঢুকতে যাবে, দেবায়ন এসে হাত ধরে মায়ের। দেবশ্রী চমকে যায় জিজ্ঞেস করে, কি হল? দেবায়ন মাকে দুই হাতে পেছন থেকে জড়িয়ে ধরে। দেবায়নের এই আকস্মিক আচরন দেবশ্রীর মনের মধ্যে এক অধভুত অনুভুতি জাগিয়ে তোলে। নরম পেটের ওপরে দেবায়নের কঠিন হাত আলতো করে জড়িয়ে ওর শরীর। দেবায়নের লিঙ্গ দেবশ্রীর পাছার ওপরে ছুঁয়ে যায়। দেবায়ন বুঝতে পারে যে মায়ের পাছার ওপরে ওর লিঙ্গ স্পর্শ করছে, নিজের কোমর পেছনে টেনে নেয়, নিজেদের মধ্যে একটু দুরত্ত আনে।

দেবায়নে মায়ের কানেকানে বলে, “তুমি ভারী সুন্দরী, ভারী মিষ্টি। তোমাকে জড়িয়ে ধরে থাকতে ইচ্ছে করছে।”

কথা বলার সময়ে দেবশ্রীর নরম গালের ওপরে সদ্য দাড়ি গজিয়ে ওঠা দেবায়নের কর্কশ গাল ঘষা খেয়ে যায়। দেবশ্রীর গাল উষ্ণ হয়ে ওঠে। দুই হাত ছেলের হাতের ওপরে রেখে আলিঙ্গন আরও নিবিড় করে নেয়। চোদ্দ বছর আগের কথা মনে পরে যায়, দেবায়নের বাবা ভালোবেসে এই রকম ভাবে টেনে ধরে নিত, প্রগার আলিঙ্গনে বেঁধে ফেলত ওর নধর কোমল দেহ। দুই হাতে পিষে ডলে একাকার করে দিত।

দেবশ্রী মিহি সুরে বলে, “পাগল ছেলে, আমাকে শুতে যেতে দিবি না, কাল অফিস আছে।”

দেবায়নের আলিঙ্গন থেকে নিজেকে মুক্ত করে দেবশ্রী নিজের ঘরে ঢুকে পরে। দেবায়ন বসার ঘরের লাইট নিভিয়ে বসে পরে টিভি দেখতে। টিভিতে ডেমি মুরের “ঘোস্ট” দিচ্ছিল, বেশ মন দিয়ে সেই রোম্যান্টিক সিনেমা দেখতে বসে যায় দেবায়ন। রোম্যান্টিক সিনেমা দেখতে দেখতে মায়ের ঘরের দিকে চোখ পরে। মায়ের ঘর টিউব লাইটের আলোয় ভরা। ঘরের মধ্যে ফ্যান চলছে সেই হাওয়ায় পর্দা দুলে দুলে উঠছে। একসময়ে পর্দা সরে যায় দরজা থেকে।

ঘরের ভেতরে অজান্তেই চোখ পরে দেবায়নের, আর সামনের দৃশ্যে আটকে যায় চোখ। দেবশ্রী ড্রেসিং টেবিলের আয়নার সামনে দাঁড়িয়ে নিজের শরীর পর্যবেক্ষণ করছে। পরনে শুধু মাত্র হাল্কা গোলাপি রঙের প্যান্টি ছাড়া কিছু নেই। দেবায়ন মায়ের পেছন দেখতে পাচ্ছে, আর আয়নার প্রতিফলনে মায়ের সামনের দিক দেখতে পায়। মাথার লম্বা চুল কাঁধ ছাড়িয়ে প্রসস্থ পিঠের ওপরে ছড়ান। পিঠের দিক বেঁকে নেমে এসেছে ঈষৎ পাতলা কোমরে আর তারপরে প্রসস্থ হয়ে ছড়িয়ে পড়েছে ভারী দুই পাছার আকারে। দুই পাছার অর্ধেক হাল্কা রঙের প্যান্টিতে ঢাকা হলেও সেই সুগোল নিটোল পাছার কোমলতা বোঝা যায়। দুই ঊরু কদলি কান্ডের মতন মসৃণ আর সুগোল, পায়ের বাঁকা গুলি নেমে এসেছে দুই ছোটো সুন্দর গোড়ালিতে। ত্বকের বর্ণ উজ্জ্বল শ্যাম বর্ণের হলেও বেশ মসৃণ আর নরম। আয়নার প্রতিফলনে সামনের দিকে দেখতে পায়। দেবশ্রীর দৃষ্টি নিজের দেহের ওপরে নিবদ্ধ। দুই নিটোল ভারী স্তন হাতের মধ্যে নিয়ে আলতো চেপে ঘুড়িয়ে দেখে। সামনের দিকে উঁচিয়ে দুই গাড় বাদামি রঙের স্তনের বোঁটা, সেই বোঁটার চারপাশে বাদামি বৃন্ত। পেটের ওপরে চোখ যায় দেবায়নের, পেট ঈষৎ মেদুর, ফোলা ফোলা নরম, নাভির চারপাশে স্বল্প মেদ, পেটের আকার আর সৌন্দর্য বর্ধিত করেছে। নাভির নিচের দিক বেঁকে দুই জানুর মাঝে ঢুকে যায়। জানুসন্ধি হাল্কা গোলাপি রঙের প্যান্টিতে ঢাকা থাকলেও যোনির আকার অবয়াব অনুধাবন করতে অসুবিধে হয় না দেবায়নের। প্যান্টির কাপড় এঁটে বসে আছে যোনির ওপরে, ফোলা ফোলা যোনির আকার বোঝা যায়। দেবশ্রী নরম তুলতুলে স্তন দুটি দুই হাতে নিয়ে আলতো পিষে আদর করে দেয়।

রঙ হীন গোলাপি ঠোঁটের হাসির প্রতিফলন দেখে উন্মাদ হয়ে যায় দেবায়ন। প্যান্টের ভেতরের লিঙ্গ মাথা চাড়া দিয়ে ওঠে, আপনা হতেই দেবায়নের হাত নিজের লিঙ্গের ওপরে চলে যায়। মায়ের স্তন নিয়ে আদর করা দেখতে দেখতে বারমুডা ওপর থেকে লিঙ্গ ধরে নাড়াতে শুরু করে দেয় দেবায়ন।

দেবশ্রীর খেয়াল নেই যে ঘরের পর্দা সরে গেছে। স্তনের আকার চেপে নেড়ে দেখার পরে হাত চলে আসে গোলগাল পেটের ওপরে, কোমরে হাত দিয়ে এদিক ওদিকে ঘুরে নিজেকে পর্যবেক্ষণ করে। পাছার আকার দেখে আয়নার প্রতিফলনে। তারপরে নিজেই হেসে ফেলে ভারী পাছার দুলুনি দেখে। দেবশ্রীর এক হাত চলে যায় প্যান্টি ঢাকা যোনির ওপরে। যোনির চেরার ওপরে আঙুল বুলাতে বুলাতে দুই চোখ আধবোজা হয়ে আসে, ডান হাত উঠে যায় বুকের কাছে। এক হাতে এক স্তন নিয়ে আলতো চেপে দেয়, অন্যহাতে যোনির যোনির চেরার ওপরে আঙুল বুলিয়ে নিজের রাগ মোচন করে। ফ্যাকাসে গোলাপি ঠোঁট জোড়া একটু ফাঁক হয়ে যায়, চোখের পাতা ভারী হয়ে আসে দেবশ্রীর। দুই পা একটু ফাঁক করে এক হাত নিয়ে যায় দুই পেলব জানুর মাঝে। প্যান্টির ওপর দিয়ে যোনির চেরার ওপরে আঙুল বুলাতে শুরু করে দেয়। এক হাতে স্তন নিয়ে খেলে অন্য হাত যোনির চেরায় ঘষতে থাকে। আঙুল দিয়ে ঘষতে ঘষতে প্যান্টির কাপড় ভিজে ওঠে যোনি রসে, প্যান্টির কাপড় যোনির চেরার মাঝে ঢুকে পড়ে। দেবশ্রী চোখ বন্ধ করে অস্ফুট উফফফ করতে করতে আঙুল চেপে ধরে যোনির ওপরে। বেশ কিছুক্ষণ স্থির হয়ে থাকে, তারপরে আয়নায় নিজের প্রতিফলনে দিকে তাকিয়ে হেসে ফেলে। নিজেকে নিয়ে খেলার পরে প্রতিফলন কে দেখে একটু যেন বকে দেয় দেবশ্রী।

মায়ের আত্মরতির ভঙ্গিমার দৃশ্য দেখে দেবায়ন তীব্র গতিতে লিঙ্গ মুঠিতে নিয়ে নাড়াতে শুরু করে দেয়। সারা শরীর ঘেমে যায় উত্তেজনায়, চিনচিন করে ওঠে তলপেট, বীর্য তরল লাভার মতন কঠিন লিঙ্গ বেয়ে ধেয়ে যায় মাথার দিকে। অস্ফুট গোঙাতে গোঙাতে প্যান্টের ভেতরে বীর্য স্খলন করে দেয় দেবায়ন। মনের ভেতরে চিৎকার করে বলতে থাকে মায়ের নাম, “উফফফ, মা তুমি দারুন সুন্দরী, তুমি মারাত্মক সেক্সি। উফফফ আর পারছিনা।” কিন্তু একটি শব্দও মুখে থেকে বের করে না পাছে মায়ের কাছে ধরা পরে যায়, সেই ভয়ে। বীর্য স্খলনের পরে কাউচের ওপরে ক্লান্ত হয়ে শুয়ে পরে।

চেহারায় এক আলোকছটা ছড়িয়ে পরে, ঝুঁকে পরে নাইটি হাতে নিয়ে গলিয়ে নেয় শরীরের ওপরে। টিউব লাইট বন্ধ করে রাতের আলো জ্বালিয়ে বিছানার দিকে পা বাড়ায়। চোখ যায় দরজার দিকে, পর্দা খোলা, বসার ঘরের আলো নেভান কিন্তু কানে ভেসে আসে টিভির আওয়াজ। বুক কেঁপে ওঠে অজানা আশঙ্কায়, দেবায়ন দেখে ফেলেনি ত। ঘর থেকে বেড়িয়ে দেবায়নের নাম ধরে ডাক দেয়। দেবায়ন কাউচে শুয়ে একটা ঘোরের মধ্যে হারিয়ে গিয়েছিল। মায়ের ডাক শুনে ফিরে আসে বর্তমানে। মাথা উঁচু করে মায়ের দিকে তাকিয়ে উত্তর দেয় কি হল?

দেবশ্রী হেসে উত্তর দেন, “তোকে দেখতে পাচ্ছিলাম না, কিন্তু টিভি চলছে তাই ভাবলাম তুই গেলি কোথায়। তাড়াতাড়ি শুয়ে পরিস, কাউচে আবার যেন শুয়ে পরিস না, নিজের ঘরে গিয়ে ঘুমাস।”

দেবায়ন, “ঠিক আছে মা, সিনেমা শেষ হলেই শুতে চলে যাব।”

 

অসমাপ্ত