Site icon Bangla Choti Kahini

কুণ্ডুর মা- আমার কামদেবী-৪

কুণ্ডুর মা- আমার কামদেবী-৩

কাকিমা আমার বাড়াটা ধরে বেশ অবাক হয়ে গেল। কাকিমা ভাবতেই পারেনি আমার বাঁড়া এরকম হবে। এই বয়সে আমার বাড়ার সাইজ 7 ইঞ্চি লম্বা, তিন ইঞ্চি চওড়া। বাড়াটা ধরে কাকিমা বেশ ভালো করে পর্যবেক্ষণ করছিলেন। নেড়েচেড়ে দেখার সময় কাকিমার ঠোটের কোনায় একটা দুষ্টু মেয়ে হাসি লেগেছিল। আমি কাকিমার মুখের দিকে তাকিয়ে ছিলাম বোঝার চেষ্টা করছিলাম যে কাকিমা কি সন্তুষ্ট? আমাকে কি সুযোগ দেবে? হঠাৎ কাকিমা আমার চোখের দিকে তাকাল। কাকিমা বলল, “সত্যি করে বলতো আজ অব্দি কাউকেই লাগাস নি?”

আমি বললাম, “কাকে আর লাগাবো?”
কাকিমা ঠোঁট দুটো একবার কামড়ে ধরল। আমি জিজ্ঞাসা করলাম, “কাকিমা তুমি আমায় লাগাতে দেবে?”

প্রশ্নটা শুনে কাকিমা চোখগুলো বড় বড় করে আমার দিকে তাকালো বলল, “তোর তো সাহস কম নয়! মার বয়সী একটা মহিলাকে এই কথা বলছিস?”
আমি বললাম, “মার বয়সী একটা মহিলা যদি আমার বাঁড়া নিয়ে খেলতে পারে তাহলে তাকে এই প্রশ্নটাও আমি করতে পারি।“

আমার সাহস দেখে কাকিমা একটু চমকে গেল। কাকিমা আমায় বলল, “কাকু জানলে কিন্তু তোকে জ্যান্ত রাখবে না”
আমি বললাম, “আমি ভয় পাই না তাতে। তোমাকে আমি ভালোবাসি।“ আমি কাকিমাকে সন্তুষ্ট করার জন্য যা কুসসি বলছিলাম!
কাকিমা বলল, “লাগাতে গেলে কিন্তু তার দাম দিতে হবে। পারবি তো?”
আমি বললাম, “তুমি যা বলবে আমি তাই করবো। আমাকে তোমার দাস মনে করো।“

কাকিমা হাসলো আর আমার বাড়াটা শক্ত করে টিপে দিল। বলল, “ঠিক আছে।“ এই বলে আমার বাড়াটার দিকে তাকালো তাকিয়ে বলল, “এই চুলগুলো কাটবি পরেরদিন। এত চুল আমার ভাল লাগেনা। একটু ছোট করে কাটবি।“
আমি বললাম, “ঠিক আছে কাকিমা পরের দিন কেটে আসব।“

আমি বললাম, “তাহলে কি কাকিমা পরের দিন থেকেই শুরু করব আমরা?”
কাকিমা বলল, “কি শুরু করবো?”
আমি বললাম, “দেখো আমিতো কিছুই জানিনা। এই সমস্ত ব্যাপারে শুধুই দেখেছি। করিনি কখনো। তুমি আমার শিক্ষিকা তুমি আমাকে শেখাবে সবকিছু।“

কাকিমা আমার গাল টিপে বলল, “আর তর সইছে না নাকি? তাড়াহুড়া করে কিছু হবে না। ওরকম বলতে পারছি না কবে শেখাবো, যেদিন মনে হবে সেদিন আমি তোকে শেখাবো। অপেক্ষা করতে হবে তোকে।“
আমি বললাম, “ঠিক আছে।“
এই বলে কাকিমা মাটিতে হাঁটু গেড়ে বসল। মুখটাকে আমার বাঁড়ার কাছে নিয়ে এলো বলল, “সুন্দর বানিয়েছিস কিন্তু”

তারপর হুট করে বাড়াটাকে পিছনের দিকে টানলো তাতে আমার বাড়ার সামনের চামড়াটা গুটিয়ে গেল। সঙ্গে সঙ্গে বাড়ার সামনের লাল টুপি অংশটা বেরিয়ে পড়ল। আমি খুব উত্তেজিত ছিলাম।কাকিমা যেই বাড়াটাকে চেপে ধরল ওমনি বাড়ার সামনের চেরা মুখটা দিয়ে এক ফোঁটা রস বেরিয়ে এলো। কাকিমা বলল, “যত রস আছে সব চুষে নেব!”

আমার খুব মজা লাগছিল। আমি কাকীমার দিকে একদৃষ্টে তাকিয়ে ছিলাম। আমি যেন মন্ত্রমুগ্ধ হয়ে গেছিলাম। কাকিমা বাড়াটাকে কচলানো শুরু করল। বাড়াটাকে ধরে উপর-নীচে ওপর-নিচ করতে থাকলো। আর বাড়ার মাথা দিয়ে কাম রস বেরোতে থাকলো। আমি তখন জানতাম না যে এটা কে প্রি-কাম বলে। আমি কাকিমাকে জিজ্ঞাসা করলাম, “কাকিমা এই রসটাই কি বাচ্চা তৈরি করে?”

কাকিমা বলল, “নারে এটাতো প্রি-কাম এটাতে কিছু হয় না। তোর যে সাদা রসটা বের হবে সেটা থেকে বাচ্চা তৈরি হয়।“
আমি মাথা নাড়ালাম। আমি বললাম, “তাহলে কাকিমা আমি যদি তোমায় লাগাই তাহলে কি তুমি আবার মা হবে?”
কাকিমা বলল, “দূর বোকা লাগালেই কি মা হয় নাকি? অনেক রকম ব্যাপার আছে। যখন লাগাবি তখন জানবি।“

ওদিকে কাকিমা বাড়াটা কছলে যাচ্ছে।আর আমার বাঁড়া আর কাকিমার হাত দুটোই সাদা সাদা ফেনায় ভরে গেছে । আর একটা অপূর্ব কাম কাম গন্ধ বেরোচ্ছিল। কাকিমার হাতে যেন জাদু আছে। কাকিমা রস টাকে ভালো করে হাতে মাখিয়ে বাড়ার ঠিক মাথা থেকে গোরা অবধি হাত চালাচ্ছিল। প্রতি সেকেন্ডে আমার শরীরে এক শিহরণ প্রবাহিত হচ্ছিল। পুরো শরীরটা কেমন যেন শনশন করতে লাগলো।

পায়ের আঙ্গুল গুলো কাঁপছিল। দুই হাত দিয়ে আমি বিছানার চাদর খামচে ধরলাম। মুখ দিয়ে ‘আহ কাকিমা’ এরকম ধ্বনি বেরিয়ে আসছিল। কাকিমা বলল, “বেশি শব্দ করিস না, কেউ শুনে ফেলবে।“ আমি তখনই মুখ বন্ধ করে নিলাম। কাকিমা তার অভিজ্ঞ হাতে সপাট সপাট করে আমার বাড়াটা খেচে চলেছে। কাকিমার হাতে সত্যিই জাদু আছে।

আমি নিজে যখন হাত মারি তখনো এতটা মজা পাইনা। এরকম আরও 3-4 মিনিট চলল। হঠাৎ আমার কোমর থেকে মাথা অব্দি কেপে উঠল। আমি বুঝলাম এক্ষুনি হবে। আমি কাকিমা কে বললাম, “কাকিমা এবার হবে” কাকিমা একটু সরে বসলো কিন্তু হাত চালানো থামলো না। কাকিমা এবার শুধু বাড়ার মাথা টুকু ধরে কচ কচ কচ কচ করে উপর নিচে করতে লাগলো।

অমনি বাড়ার মাথার ছেঁড়া টা দিয়ে গল গল করে সাদা লাভা গড়িয়ে পড়ল। গড়িয়ে পরতেই সেই লাভা কাকিমার হাতের ধাক্কায় পুরো হাতে আর পুরো বাড়ায় মাখামাখি হয়ে গেল। তবুও কাকিমা থামল না। অভিজ্ঞ মহিলার মত এবার বাঁড়ার গোড়া থেকে টেনে টেনে উপরে তুলতে লাগলো। আমি বুঝলাম কাকিমা চাইছে আমার বাঁড়ায় যতটা মাল আছে সব টুকু বের করে নিতে।

আর তাই হল ও, বাড়ার মধ্যে শেষ ফোঁটা মাল টুকুও বেরিয়ে এলো। বাড়াটা আমার এবার চিনচিন করতে লাগলো। অনেক ধকল গেছে। এরকম অভিজ্ঞ হাতের খিচুনি আমার জীবনে প্রথম। কাকিমা এবার হাত চালানো বন্ধ করলো। কাকিমার হাত বে বে আমার ফ্যাদা ঝুলে ঝুলে পড়ছিল। কাকিমা উঠে একটা পাতলা নেকরা মতো নিয়ে এলো। নিজের হাত মুচল। কাকিমা বলল, “খুব রস তোর শরীরে!”

আমি হাসলাম। এটা নিজের প্রতি একটা কমপ্লিমেন্ট হিসেবে নিলাম। তারপর ওটা আমাকে ছুঁড়ে দিল। “পরিষ্কার কর”
আমি আমার বাড়াটা পরিষ্কার করলাম। কিছুটা রস মেঝেতে পরে ছিল। সেটুকু পরিষ্কার করতে গেলাম। কাকিমা বলল, “থাক ওই টুকু থাক ওটা আমি করে নেব।“

কাকিমা আমার বাড়ার দিকে তাকিয়ে বলল, “এখনো খাড়া হয়ে রয়েছে! কি জিনিস বানিয়েছিস তুই বাঃ”
আমি হেসে বললাম, “তুমি এটার উপর যতদিন না বসবে ততদিন বুঝবে না এটা কি জিনিস!”
কাকিমা আবার আমার সাহস দেখে চমকে গেল। বলল, “সাহস ভালো কিন্তু দুঃসাহস ভালো নয়”

আমি মাথা নীচু করলাম। কাকিমা বলল এই সমস্ত কথা যেন তোর আর আমার মধ্যেই থাকে। বাইরে আর কেউ জানলে কিন্তু তোর সমস্ত স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। আমি বললাম চিন্তা করো না কেউ জানবে না। কাকিমা বলল, “গুড বয়”
কাকিমা আবার আমার বাড়ার দিকে তাকালো বলল, “এবার ওটাকে ভেতরে ঢোকা। প্যান্টটা ঠিক কর।“

আমি আমার প্যান্টটা ঠিক করলাম। বাড়াটাকে জাঙ্গিয়ার ভেতর ঢুকালাম। বেল্টটা লাগালাম। কাকিমা বলল, “যা এবার পালা। ঠান্ডা হয়ে গেছিস তো!”

আমি বললাম, “হ্যাঁ, কাকিমা ঠান্ডা হয়ে গেছি। তুমিই পারো আমার ঠান্ডা করতে।“
কাকিমা বলল, “বেশি লাফানো দরকার নেই। শান্ত হয়ে বাড়ি যা।“
আমি একটু উত্তেজিত ছিলাম আবার জিজ্ঞাসা করলাম, “তাহলে কাকিমা আবার পরের দিন?”
কাকিমা বলল, “এক্ষুনি আমি বলতে পারছি না। যখন আমার মনে হবে আমি বলব।“
আমি বললাম, “ঠিক আছে” এই বলে আমি সেদিনকার মত বাড়ি চলে এলাম।

Exit mobile version