আমি ও আব্বু – প্রথম পর্ব

আব্বু যখন বিছানা ছেড়ে উঠে যায় তখনি টেরপেয়েছি। কিছুক্ষণ পরে আব্বু যখন রুমে ঢুকলো আমি তখনও ঘাপটি মেরে উপুড় হয়ে বিছানায় পড়ে রইলাম। সম্পূর্ণ উলঙ্গ, এক হাঁটু কিছুটা ভাঁজ হয়ে আছে, নিতম্ব জোড়া সামান্য বাঁকানো। মুখ দেয়ালের দিকে ফিরিয়ে রেখেছি। ভঙ্গীটা যে যথেষ্ট উত্তজক তা নিজেও বুঝতে পারছি। আব্বু পাশে বসে নগ্ন নিতম্বে হাত রাখতেই পুরো শরীর কাঁটাদিয়ে উঠলো। ‘এই পুষ্পা..এই খুকু উঠ উঠ কলেজে যাবি না?’ নিতম্বে নাড়া দিতে দিতে আব্বু ডাকছে। আম্মুর নাম পুষ্পা আর আমি হলাম খুকু। আব্বু এখন আমাকে দু’নামেই ডাকে।
নগ্ন শরীরে ঢেউতুলে বালিশটা বুকের সাথে আরো জম্পেশ করে আঁকড়ে ধরে সাড়া দিলাম,‘উঁউঁউঁ..আমার উঠতে ইচ্ছা করছনা..আজ স্কুলে যাবনা..।’ এটা আমার প্রতিদিনের বাহানা।
‘না গেলে না যাবি, কিন্তু নাস্তা তো করবি?’ আব্বু আমার নগ্ন পাছায় চাঁটি মারলো।

আমি শরীর ঘুরিয়ে চিৎপাত হয়ে ঠোঁট দুটো চুমুর ভঙ্গিমায় ছুঁচাল করে আব্বুর দিকে দু’হাত বাড়িয়ে দিলাম। আব্বু সামনে ঝুঁকে ঠোঁটে চুমু খেলো। আমি এরপর বুক উঁচিয়ে ধরলাম। আব্বু দুই স্তনবৃন্তে চুমু দিয়ে তাড়া দিলো,‘এবার বিছানা ছাড়ো সোনামণি, গোসল করতে হবে।’
আমি আঙ্গুলের ইশারায় দেখিয়ে বললাম,‘এবার এখানে।’

আব্বু যোনীপুষ্পে চুমু থেলো। আমি এটার নাম দিয়েছি ‘গুডমর্নিং কিস’। গত তিনমাস থেকে আমরা এভাবেই দিবসের শুভ সূচনা করে চলেছি। হাতের বাঁধন শিথিল করে আমি আব্বুর কোলে মুখ ডুবিয়ে দিলাম। ওখানে মুখ ঘষে টাওয়েলের আড়ালে থাকা জিনিসটা খুঁজে নিয়ে মুখে পুরলাম। একটু চুষার পরে উঠে বসতেই আব্বু ঝটপট আমাকে বিছানা থেকে তুলেনিয়ে বাথরুমে ছুটলো। এরপর কমোডে বসিয়ে দিয়ে বেরিয়ে যেতে যেতে বললো সময় মাত্র পনেরো মিনিট।

পনেরো না, কুড়ি মিনিট পরে আব্বু বাথরুমে ঢুকতেই দন্ত্য বিকশিত করে মুখের হাসি দুই কান পর্যন্ত ছড়িয়ে দিলাম। আমার ছেলেমানুষি দেখে আব্বুও হাসলো। বুঝলো যে আজ মেয়ের দাঁতগুলি তাকেই মেজে দিতে হবে। এখন মাঝেমাঝেই আমি আমার শিশুকালে ফিরে যাই। আব্বু ব্রাশে পেস্ট লাগাচ্ছে এই সুযোগে আমি আবার তার পেশিবহুল টুথব্রাশ একটুক্ষণ ব্যবহার করে নিলাম, মানে পেনিস চুষালাম।

আব্বু পিছন থেকে বাঁহাতে জড়িয়ে ধরে ডানহাতে আমার দাঁতে ব্রাশ চালাচ্ছে। নগ্ন পাছায় পুরুষাঙ্গের স্পর্শ ভালোই লাগছে। সামনের আয়নার দিকে নজর পড়লো। ব্রাশ চালানোর সময় কশোরী স্তন জোড়া নড়াচড়া করছে। ক’মাস আগেও আমার স্তনের বোঁটা খুঁজে পাওয়া যেতনা। কিন্তু আব্বুর হাত, ঠোঁট আর জিভের কৃপায় স্তন ও স্তনবৃন্ত স্ফীত আকার ধারণ করেছে। আব্বু মুখে পানি তুলে দিতেই আমি কুলি করলাম। আব্বু আঙ্গুল চালিয়ে দাঁত কচলে আর শেষে মুখ ধুয়ে দিলো। আব্বুর সাথে এসব আমার নিত্যদিন সকালের দুষ্টুমির নমুনা মাত্র। সামনে আরো আছে। স্কুলে না যাওয়া পর্যন্ত এমন দুষ্টুমি চলতে থাকবে।

এরপর দুজন একসাথে গোসলটাও সেরে নিলাম। রাতের যৌনমিলনের সমস্থ ক্লেদ পানির সাথে ধুয়েমুছে শরীর থেকে বেরিয়ে গেলো। আমার শরীর, চুল মুছার দায়িত্বটা আব্বুই পালন করলো। তারপর বাথরুম থেকে আমাকে কোলে নিয়ে সরাসরি ডাইনিং টেবিলে বসিয়ে নিজে চেয়ারে বসলো। আমি পা’দুটো আব্বুর কোলে চাপিয়ে দিলাম। আব্বু কমরে টাওয়েল জড়িয়ে রেখেছে আর আমি মাথায়। আমার পায়ের নিচে আব্বুর রাজদন্ড।

আব্বু পাউরুটিতে বাটার লাগিয়ে মুখে তুলে দিলো। আমি এক কামড় খেয়ে আব্বুর মুখে তুলে দিলাম। জানি যে, গিলতেই হবে তবুও এক গ্লাস দুধ খেতে গিয়ে নখরামো করলাম। চোঁচোঁ করে দুধ গিলে দুই ঠোঁট সরু করে আব্বুর দিকে এগিয়ে দিলাম। আব্বু মুখ বাড়িয়ে আমার ঠোঁটের চারপাশে লেপটে থাকা দুধ পরিষ্কার করলো। শুধু এটার লোভেই আমি প্রতিদিন এই অখাদ্য তরলটা গিলে থাকি।

এরপর আব্বুর পিঠে ঝুলতে ঝুলতে আমার বেডরুমে চলে আসলাম। বিছানার উপর প্যান্টি, ব্রেসিয়ার আর কলেজ ড্রেস রাখা আছে। আব্বু একে একে আমাকে সেগুলি পরিয়ে দিলো। তার আগে অবশ্যই তাকে আমার কুসুমিত যোনী আর স্তনে চুমাখেতে হলো। এটা বাধ্যতামুলক বা ম্যান্ডেটরী। আব্বু এরপর চুল আঁচড়িয়ে ব্যান্ড পরিয়ে দিলো। আমি কলেজের জন্য তৈরি। অফিসে যাওয়ার পথে আব্বু আমাকে নামিয়ে দিবে।

এতক্ষণ আপনারা যা কিছু জানলেন, আমার আগে আম্মুই এসব উপভোগ করতো। গত তিনমাস হলো আব্বুর এমন নিবিড় ভালোবাসা আর পরিচর্য্যা আমি উপভোগ করছি। এর পিছনের গল্পটাই এখন আপনাদেরকে শুনাবো…

আমি, আব্বু আর আম্মু একটা সুখী পরিবারের সদস্য ছিলাম। আমাদের মধ্যে বন্ডিংটা ছিলো খুবই গভীর। আব্বু-আম্মু একে অপরকে প্রচন্ড ভালোবাসতো। সুযোগ পেলেই তারা একে অপরকে সঙ্গ দিতো। তাদের সম্পর্ক ছিলো একেবারেই খোলামেলা। আব্বু আম্মুকে ব্যাপক স্বাধীণতাও দিয়েছিলো। আম্মুর সাথে যে, একজন নিকটাত্নীয়ের গভীর সম্পর্ক ছিলো আব্বু সেটা জানতো। আব্বু আর আম্মুর প্রেম-ভালোবাসা দেখে মনেমনে আমিও তেমনই একজন পুরুষের কথা কল্পনা করতাম, মনন আর মানসিকতায় যে হবে আব্বুর মতোই উদার ও কেয়ারিং।

সব মিলিয়ে আমরা প্রচন্ড সুখী ছিলাম। কিন্তু হঠাৎ আম্মু মারাযাওয়ার কারণে আমাদের পরিবারের সব সুখ নিমিষেই হারিয়ে গেলো। আমি ভেঙ্গে পড়লাম, কিন্তু আমার চাইতে আব্বু আরও বেশি ভেঙ্গে পড়লো। আমি তখন সবেমাত্র দ্বাদশ শ্রেণীতে উঠেছি। এটা হয়তো বাবাকে সামলানোর বয়স না। কিন্তু আব্বুর কষ্ট আর অসহায় অবস্থা দেখে তার সব দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলাম। কারণ আব্বুকে আগের মতো হাসিখুশি দেখার জন্য আমি সবই করতে প্রস্তুত ছিলাম।

এর পিছনেও একটা কারণ আছে। আব্বুকে শান্তনা ও পরামর্শ দেয়ার জন্য অনেকেই বাসায় আসে। আড়াল থেকে তাদের কথা শুনে যা বুঝলাম তার মোদ্দা কথা হলো আব্বুর তাড়াতাড়ি বিয়ে করা দরকার কারণ শোক ভুলার জন্য একজন সঙ্গিনী আর সেক্স দরকার। কিন্তু আম্মুর জায়গায় আমি অন্যকোনো মেয়েকে সহ্য করতে রাজি ছিলাম না। তাই সিদ্ধান্ত নিলাম যেভাবেই হোক না কেনো আব্বুর জীবনে আগের সেই সুখ, আনন্দ আমি ফিরিয়ে আনবোই আনবো। কিন্তু উপায়টা তখনও জানা ছিলো না।

দুদিন আগে আম্মুর একটা বাসন্তীরং শাড়ী নিয়ে আব্বুকে নাড়াচাড়া করতে দেখেছিলাম। কোথাও বেড়াতে গেলে আম্মু অধিকাংশ সময় এই শাড়ীটাই পরতো। ভাবলাম আজ বিকেলে এই শাড়িটা পরলে কেমন হয়? ভাবনাটা মনে ধরতেই ওটা পরার সিদ্ধান্ত নিলাম। পহেলা ফাগুনে আম্মু আমাকেও বাসন্তীরং শাড়ির সাথে ম্যাচিং করে ব্লাউজ আর পেটিকোট বানিয়ে দিয়েছিলো। প্রথমে শুধু পেটিকোট পরে আয়নায় নিজের প্রতিবিম্বের দিকে তাকালাম। চিকণ কমর, নাভিকূপ পেরিয়ে আরো উপরে উন্মুক্ত অঞ্চল, তারপরেই দুটো ছোটছোট মাখনের দলা। স্তনপদ্ম দুটো এখনো সাবালিকত্ব পায়নি। তবে জানি যে, আমার স্তন দুটোও একদিন আম্মুর স্তনের মতো সৌন্দর্যময় হয়ে উঠবে। লালচে রংএর ছোট্ট স্তনবৃন্তে আঙ্গুল বুলানোর সময় মনে পড়লো একদম ছোটবেলায় আড়াল থেকে আব্বুকে আম্মুর দুধের বোঁটা চুষতেও দেখেছি।

মাখনের দলা দুটো ব্রার আবরণে না ঢাকলেও চলে। কিন্তু আমার মতো যুবতি মেয়েরা রঙচঙে ব্রা পরতে ভালোবাসে। অনেকগুলি ব্রা আছে আমার। সেখান থেকে একটা ফ্রন্টাল হুক ফ্লোরাল ব্রা নিয়ে স্তনপদ্ম দুটো ঢেকে ফেললাম। মিচকে শয়তান একটা বান্ধবী আছে আমার। লেডিস আন্ডার গার্মেন্টস বিক্রি করে এমন দোকানে ব্রা ঝুলতে দেখলেই বলে,‘দোকানদারটা কত্তো হারামি, এত্তগুলো দুধ ঝুলিয়ে রেখেছে। কেউ চাইলেই হাতে ধরিয়ে দিবে।’ ব্লাউজ পরার পরে মনে হলো আমিতো নিজে নিজে শাড়ি পরতে জানিনা, এসব আগে আম্মুই পরিয়ে দিতো। তাই শাড়িটা পরতে গিয়ে বিপদেই পড়লাম। কিছু টুকরোটুকরো দৃশ্য স্মৃতিপটে ভেসে উঠতেই মিষ্টি সুরে ডাক দিলাম,‘আব্বুউউউ একটু এদিকে আসবে প্লিইইইজ।’

আব্বু প্রায় দৌড়ে চলে এলো। শাড়িটা এলোমেলো ভাবে শরীরে জড়ানো। আমাকে দেখে আব্বু ফ্রীজড হয়ে দাঁড়িয়ে গেলো, বললো,‘সরি।’

বুকের কাছে এক হাতে শাড়ি চেপেধরে চঞ্চল পায়ে আব্বুর দিকে এগিয়ে গেলাম। আরেক হাতে আব্বুকে ধরে টানতে টানতে রুমের ভিতরে নিয়ে আব্দার করলাম,‘শাড়ির কুচিগুলি কোনো ভাবেই ঠিক করতে পারছিনা। আমাকে একটু হেল্প করো না বাবা।’

‘আমি?’ আব্বু দ্বিধা নিয়ে আমার দিকে তাকালো।

‘আব্বুউউ..দুষ্টুমি করো না তো।’ চঞ্চল চোখ মেলে মুখে মিস্টি হাসি ফুটিয়ে বললাম,‘আমি দেখেছি, তুমি আম্মুকেও শাড়ি পরার সময় হেল্প করতে।’ সুখময় স্মৃতি মনে পড়তেই আব্বুর চোখের তারা ঝিলিক দিয়ে উঠলো। আব্বুকে আমি আম্মুর ব্রার হুঁকও লাগাতে দেখেছি। ‘আমি কমরের কাছে কুঁচি করছি, তুমি শুধু পায়ের কাছের কুচিগুলি সমান করে ধরে রাখো।’ আব্বু এবার কোনো দ্বিরুক্তি না করে দুষ্টু মেয়ের নির্দেশ পালন করতে পায়ের কাছে বসে পড়লো। আমি হাতের কুচিগুলি একত্র করলাম তারপর কুচির গোছা নাভির কাছদিয়ে পেটিকোটের ভিতরে ঢুকিয়ে দিলাম। এতেকরে নাভির রহস্যময় কুপ বেরিয়ে পড়লো। আমি সেটাকে ওভাবেই দৃশ্যমান রাখলাম। এরপর আঁচলটা ভাঁজ করে কাঁধের উপর দিয়ে পিছনে ঝুলিয়ে দিলাম।

শাড়ি পরা শেষ। আব্বু এতোক্ষণ মনোযোগ দিয়ে আমার শাড়ি পরা দেখছিলো। তাকে একটা মিষ্টি হাসি উপহার দিয়ে আয়নার দিকে ফিরলাম। উন্মুক্ত কাঁধের উপর ব্রেসিয়ারের গোলাপি স্ট্র্যাপ বেরিয়ে আছে। আমার গোলাপরাঙা পেট, তলপেট, চিকণ কমর আয়নায় দৃশ্যমান। চোখাচোখি হতেই আব্বু পিছন ফিরলো। আমি আম্মুর স্টাইলে মৃদু বকুনি দিলাম,‘আহ, তোমাকে নিয়ে আর পারিনা।’ হেয়ার ব্রাশটা দেখিয়ে বললাম,‘চুলগুলি একটু ব্রাশ করে দাওনা বাবা।’

আব্বু আমার চুলে অভ্যস্ত হাতে ব্রাশ চালাচ্ছে। আমি নিশ্চিত এখন তার মনে পুরনো স্মৃতিগুলি ফিরে আসছে। আমিও এটাই চাচ্ছি। চুল আঁচড়ানো শেষ হলে আব্বুর মুখোমুখী হলাম। আঙ্গুলের মাথায় একটা লাল টিপ ধরিয়ে দিয়ে আব্দার করলাম,‘এবার টিপটা সুন্দর করে পরিয়ে দাও দেখি।’ আম্মুর সাথে বেড়াতে যাওয়ার সময় আব্বু বরাবরই এই দায়িত্বটা পালন করতো।

টিপ পরানো শেষ। আঁচলটা হাতের উপর পাখীর ডানার মতো মেলে একপাক ঘুরে আব্বুর মুথোমুখী হলাম। ‘তোমার দুষ্টু মেয়েটাকে দেখতে কেমন লাগছে বলোতো?’
‘ঠিক তোমার আম্মুর মতোই লাগছে।’

সবাই বলে যে, আমার হাঁটা-চলা, মুখ আর শরীরের গড়ন, এমনকি মিষ্টি হাসিটাও নাকি একদম আম্মুর মতো। খেয়াল করলাম কয়েক মূহুর্তের জন্য আব্বুর চোখমুখ যেন খুশিতে রঙ্গীণ হয়ে উঠলেও দৃষ্টি যেন অতীতে হারিয়ে গেছে। এরপর সম্ভবত ঝোঁকের বসে, আমি আসলেই জানিনা, আব্বু হঠাৎ আমার দুই কাঁধে হাত রেখে প্রথমে গালে তারপর ঠোঁটে চুমু খেলো। জিভ নয় আমি শুধুই তার ঠোঁটের আলতো স্পর্শ অনুভব করলাম। চুমুগুলি দীর্ঘস্থায়ী ছিলনা তবুও যেন আমার কুমারী শরীর ঝিমঝিম করে উঠলো। স্তনবৃন্ত এমনকি যোনীতেও যেন তার প্রতিক্রিয়া অনুভব করলাম। ঘোর কাটিয়ে আমারও যখন একটা চুমুখেতে ইচ্ছা হলো ততোক্ষণে আব্বু চলেগেছে।

আব্বুকে তার বেডরুমে খুঁজে পেলাম। ইজি চেয়ারে বসা, বিমর্ষ চেহারা, আগের মতোই একটা খোলসের মাঝে ঢুকেগেছে। আমি পায়ের কাছে হাঁটুপেড়ে বসলাম। দুই হাত আর থুতনি তার হাঁটুর উপর রেখে মুখের দিকে চুপচাপ তাকিয়ে রইলাম। আব্বু অস্ফুটে বললেন,‘সরি।’

প্রতিউত্তর না দিয়ে মুখে হাসি ফুটিয়ে আব্বুর দিকে চেয়ে থাকলাম। বললাম,‘চলো কোথাও বেড়িয়ে আসি।’
‘আজ ভালোলাগছে না।’
‘ঠিক আছে, কেউ কোথাও যাবনা। দুজন এখানে বসে গল্প করবো।’ আমি আরো সামনে এগিয়ে গেলাম। দুই স্তনে হাঁটুর চাপ লাগছে। ঠোঁটের উপর আব্বুর ছোট্ট একটা চুমু আমার শরীরে এমন একটা তরঙ্গ ছড়িয়ে দিয়েছে যা প্রতি মূহুর্তে আমাকে তার শরীরের স্পর্শ পেতে প্ররোচিত করছে।
‘তুই নাহয় কোনো বান্ধবীর বাড়ি বেড়িয়ে আয়।’
‘বান্ধবীরা আজ সবাই ব্যস্ত।’
‘তাহলে কোনো বয়ফ্রে…?’ আব্বুর মুখে কৌতুহলী হাসি।
‘আমার কোনো বয় ফ্রেন্ড নাই।’ দু’হাতে আব্বুর হাঁটু জোড়া জড়িয়ে ধরে কোলের উপর গাল-মাথা চাপিয়ে দিয়ে বললাম,‘আজ থেকে তুমিই আমার বয় ফ্রেন্ড।’

আমার দুই স্তনে এখন আব্বুর পায়ের বাড়তি চাপ অনুভব করছি। আব্বু আমার চুলে হাত বুলাচ্ছে। তার কেমন লাগছে কে জানে? তবে আমার সবই ভালোলাগছে। ভাবছি যেভাবেই হোক না কেনো আব্বুকে তার কষ্টের জায়গা থেকে বের করে আনতেই হবে। জানতে চাইলাম,‘হ্যান্ডসাম আব্বু, তোমার কোনো গার্ল ফ্রেন্ড নাই?’
‘যে ছিলো সেতো অকালেই চলেগেলো।’
‘সবাই তোমার বিয়ের কথা বলছে। তুমি কি কিছু ভাবছো?’
‘তোমার আম্মু ছিলো একজন অসাধারণ মহিলা। তাকে ভুলে যাওয়া এতো সহজ না। সুতরাং যে যা বলছে বলতে দাও।’ আব্বুর কন্ঠে বিরক্তি।

একটা বিষয়ে আমার ভীষণ কৌতুহল ছিলো তাই নরম সুরে জানতে চাইলাম,‘আম্মুর একজন বন্ধু ছিলো, রাকিব ভাইয়া, তাইনা?’ রাকিব ভাইয়া আম্মুর নিকট সম্পর্কের মামা। আমি তাকে নানা না ডেকে ভাইয়া ডাকি।
‘দুজনের মধ্যে সম্পর্কটা বেশ গভীর ছিলো।’
‘একটু অন্য ধরণের ইন্টিমেসিও ছিলো, তাইনা আব্বু?’ আমি মাথা তুলে আব্বুর দিকে তাকালাম।
‘তুমি জানতে?’ আব্বু অবাক হয়ে আমার দিকে তাকালো।
‘জানতাম।’ আমি সহজ কন্ঠে বললাম।
‘কি ভাবে?’ আব্বুর প্রশ্নটা খুবই আস্তে আমার কানে ভেসে এলো।
‘তাদেরকে জড়িয়ে ধরতে, চুমু খেতে দেখেছি।’ এবারও নরম সুরে উত্তর দিলাম।
‘এজন্য তোমার কি আম্মুর উপর রাগ হতো?’ আব্বুর দুচোখে এবার উৎকন্ঠা।
‘কখনোই না। আম্মু আর তোমার ভালোবাসা দেখলেই আমার বুকটা জুড়িয়ে যেতো।’

‘তোমার আম্মুর মৃত্যুতে তিনিও খুব কষ্ট পেয়েছেন।’ আব্বু আঙ্গুলের উল্টোপিঠে আমার গাল নেড়ে দিলেন।
‘আম্মুর সাথে রাকিব ভাইয়ার এমন সম্পর্ক, ব্যাপারটা খুবই অস্বাভাবিক তাইনা?’ আব্বুর হাতের উপর আমিও হাত রাখলাম। আঙ্গুলের ফাঁকে আঙ্গুল ঢুকিয়ে চেপে ধরলাম। আব্বুর হাতের উষ্ণতা ভালো লাগছে।
‘উনি ছিলেন তোমার আম্মুর প্রথম প্রেম, যাকে সে কখনোই ভুলতে পারেনি।’
‘প্রেম? মামার সাথে? কি ভাবে হলো?’ আমার কাছে এটা একেবারেই অভাবনীয়। আমার ধারণা দুজনের মধ্যে হয়তো শরীরিক সম্পর্ক ছিলো। যদিও আম্মু আর রাকিব ভাইয়াকে আমি কখনো সেক্স করতে দেখিনি।
‘কখনোকখনো এসব হয়েই যায়। কেনো হয় তা আমার জানা নেই।’
‘তুমি ব্যাপারটা কখন জেনেছিলে?’
‘বিয়ের আগে তোমার আম্মু আমাকে সবই বলেছিল।’
‘তারপরেও তুমি আম্মুকে বিয়ে করলে?’ আমার বিস্ময়ের মাত্রা বাড়লো।
‘আমিওযে তোমার আম্মুর প্রেমে হাবুডুবু খাচ্ছিলাম। তাছাড়া এমন সত্যিটা যে মেয়ে স্বীকার করতে পারে তাকে বিয়ে না করে কি পারাযায়?’
‘তুমি আম্মুকে পরে কখনো এসবে বাধা দাওনি?’
‘নাহ!’ আব্বু হাসছে। ‘বরং বিয়ের পরে আমিই তাকে মেলামেশার সুযোগ দিয়েছিলাম।’
‘কেনো?’ আমার আবারও অবাক হবার পালা।
‘এখনও বুঝতে পারোনি?’ এর পরের কথাগুলি আব্বুর বুকের অনেক গভীর থেকে বেরিয়ে আসলো। ‘তোমার আম্মুর প্রেমিকা মনটা তাহলে যে একেবারেই শুকিয়ে যেতো। আর আমি তাকে পেয়েও হারাতাম।’

আব্বুর এমন খোলামেলা কথা শুনে অবাক হচ্ছি, আবার ভালোও লাগছে। তাদের অনেক অজানা বিষয় জানতে পারছি। স্বামী-স্ত্রীর মাঝে এতোটা আন্ডারস্ট্যান্ডিং ভাবাই যায়না। আমার কৌতুহল বাড়ছে। বাড়ছে আব্বুর প্রতি আকর্ষণ।
‘আম্মু আর রাকিব ভাইয়া কি সেক্স করতো?’
‘করতো।..আমি কিন্তু কখনো আপত্তি করিনি।’ আম্মুকে রক্ষা করতেই আব্বু যেন পরের কথাগুলি বললেন।
‘তারা কি বিয়ের আগেও সেক্স করতো?’
‘পুষ্পা-তো সেটাই বলেছিলো।’
‘বিয়ের আগে তুমি কারো সাথে সেক্স করোনি?’ আমি প্রসঙ্গটা একটু পাল্টালাম।
‘তোমার আম্মুর সাথেই প্রথম।’
‘বাসর রাতেই?’ বলেই আমি হি হি করে হাসলাম।
‘না না, সেদিন রাতে আমি ওসব কিছুই করতে চাইনি। কিন্তু তোমার আম্মুই…আর সে-ই আমাকে সব শিখিয়ে দিয়েছিলো।’ আব্বুর মুখে অনাবিল শিশুতোষ হাসি।
‘তারমানে আম্মুই ছিলো তোমার গুরু, মানে সেক্স টিচার?’
‘তোমার আম্মু এসব ব্যাপারে আসলেও খুব এক্সপার্ট ছিলো।’ হয়তো কোনো সুখময় স্মৃতি মনে পড়েছে। কথা বলার সময় আব্বুর চোখমুখ রাঙ্গা হয়ে উঠলো।

আব্বুর সাথে এমন খোলামেলা কথা বলছি, এটা নিজের কাছেও অবাক লাগছে। কথা বলতে বলতে আমি উঠে আব্বুর চেয়ারের পিছনে চলে এসেছি। এবার তার দুই ঘাড়ে হাত রেখে স্তনের ভার মাথার উপর চাপিয়ে দিলাম। তারপর দুপাশ থেকে আব্বুর গাল টিপে ধরে বললাম,‘মাই কিউট হ্যান্ডসাম ড্যাডু তুমিতো দেখছি একেবারেই শিক্ষানবিশ ছিলে।’ এরপর দুজনেই হি হি হো হো করে হাসতে লাগলাম।

আব্বুর মনের গুমোট ভাব কাটছে দেখে মনটা খুশিতে নেচে উঠলো। এতোটাই খুশি লাগলো যে, সামনে ঝুঁকে তার গালের সাথে গাল চেপে ধরলাম। একটা বয়সের পরে কখনোই এমনটা করা হয়নি। আজ আমাকে আবেগ পেয়ে বসলো। আব্বুকে কিছু বুঝার অবকাশ না দিয়ে প্রথমে গালে তারপর ঠোঁটের কোনায় পরপর কয়েকটা চুমা খেলাম। বিষ্মিত আব্বু আমার দিকে মাথা ঘুরিয়ে তাকাতেই এবার সরাসরি তার ঠোঁটে চুমা দিলাম। আব্বুর চোখজোড়ায় এখন চমক আর বিভ্রান্তির ছায়া। আমার বুকে ঝড় বইছে।

সোজা হয়ে দাঁড়িয়ে নরম হাতে আব্বুর মাথা আমার ছোট্ট বুকের সাথে জড়িয়ে ধরে থালাম। এরপর সামনে ঝুঁকে আবার গালে গাল চেপে ধরলাম। প্রচন্ড আবেগ, সাথে আরো অন্যকিছু আমাদেরকে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে ধরলো। আমার চোখে জলের ধারা, আব্বুর চোখেও তাই। ঝরছে ঝরুক, নোনা জল মুছার চেষ্টাও করলাম না। আব্বুকে আবার চুমাখেলাম। এবার কিছুটা হলেও আব্বু আমার চুম্বনে সাড়া দিলো। বুঝলাম কষ্টের খোলস ভেঙ্গে আব্বুর প্রমিক মনটা ধীরেধীরে বেরিয়ে আসছে।

পিছন থেকে সরে এসে পাশে দাঁড়াতেই আব্বু আমাকে আলতো ভাবে জড়িয়ে ধরলো। খুশিতে আমিও খলবল করে উঠলাম। ইজি চেয়ারের হাতলে বসতে বসতে বললাম,‘আজ সারারাত তোমার সাথে অনেক অনেক গল্প করবো।’
‘তুমি এখনো প্রজাপতির মতোই চঞ্চল। শুনেছি তোমার আম্মুও যুবতি বেলায় এমনটাই ছিলো।’ আব্বু আমার পিঠ আর উন্মুক্ত কমরে হাত বুলিয়ে পরক্ষণেই তা গুটিয়ে নিতে চাইলে আমি হাতটা চেপে ধরলাম।
‘মনে পড়ে আব্বু, তোমার কোলে চড়ে কতো হুটোপুটি করতাম?’
‘হাঁ, কতো মজারই না ছিলো সেইসব দিনগুলি?’ আব্বু একটা দীর্ঘশ্বাস ছাড়লো।
‘আমরা আবার সেই দিনগুলি ফিরিয়ে আনবো।’ আব্বুর হাতটা আমি নগ্ন পেটের উপর টেনে নিলাম। তার নাকে নাক ঘষলাম।
‘তুমি অনেক বড় হয়ে গেছো কিন্তু এখনো দুষ্টুমি ছাড়োনি।’ বলতে বলতে আব্বু আরেক হাতে আমার গাল টিপে দিলো।
‘একটুও বড় হইনি। আগের মতোই ছোট্ট খুকিটি আছি।’
‘তুমি এমনটা থাকলেই আমি খুশি হই।’
‘আব্বু আজ একটু তোমার কোলে বসি?’ আব্দার করতে করতে আমি চেয়ারের হাতল থেকে পিছলে আব্বুর কোলে বসে পড়লাম। পা দুইটা হাতলের ওপাশে ঝুলছে। দুই পা উঁচিয়ে একটু নড়েচড়ে ভালো মতো কোলে বসতে গিয়ে বুকের উপর থেকে শাড়ির আঁচল সরে গেলো। ব্লাউজে আবৃত একটা স্তন বেরিয়ে আছে। আমি সেটা আড়াল করলাম না। পেটিকোট আর শাড়িও হাঁটুর উপরে উঠে এসেছে। আমি সেটা ওভাবেই থাকতে দিলাম।

ইজি চেয়ারটা ধীরে ধীরে দোলখাচ্ছ্। আমরা বাপ-বেটি দুলতে দুলতে কতো কথাই না বলছি। আব্বুর চোখদুটো মাঝেমাঝে আঁচলমুক্ত স্তনে ক্ষণিকের জন্য স্থীর হয়ে পরক্ষণেই সরে যাচ্ছে। কখনো কখনো তার হাতের আঙ্গুল আমার স্তন ছুঁয়ে দিচ্ছে। এসময় আমার শরীরটাও কেমনজানি আনচান করে উঠছে। আমি আব্বুর হাতটা নিয়ে নরম বুকের উপর চেপে ধরলাম। এবার আমার বুকের ভিতর ধুকপুকানীর মাত্রা বাড়লো।

কোল থেকে পিঠ উঁচিয়ে আব্বুর বুকে মাথা রেখে ‘আই লাভ ইউ আব্বু’ বলে তাকে শক্ত করে জড়িয়ে ধরলাম। একটু ইতস্তত করে আব্বুও আমাকে জড়িয়ে ধরলো। আমার যুবতি শরীর, বক্ষসম্ভার তার বুকে নিষ্পেষিত হচ্ছে। একজন বাবা তার মেয়ের সাথে যতটা না করে, এটা হলো তার চাইতেও বেশি। সঙ্গিনী বিহীন একাকীত্ব আব্বুকে কুঁড়েকুঁড়ে খাচ্ছিলো। তাছাড়া আমার কচি শরীরের সুন্দর সুবাস নিশ্চয় তাকে অনেকটাই প্ররোচিত করেছে। আব্বু তার হাতের বাঁধন হালকা করার আগেই আমার কচি ঠোঁটে তার ঠোঁট দুটো চেপেধরলাম। মূহুর্ত পরে আব্বুও সাড়া দিতে শুরু করলো।

(চলবে)