Site icon Bangla Choti Kahini

মা ও ছেলের চোদন কাহিনী – কামানল – ১ (Ma O Cheler Chodon Kahini - Kamanol - 1)

Bangla choti – বাবন বা বাণীব্রত রায় তখন সদ্য রেলে চাকরি পেয়েছে । রাঁচীতে নতুন রেলের আবাসন পেতেই মাকে কোলকাতা থেকে নিয়ে গেছে কদিনের জন্য । বাবাকে বুঝিয়ে সুঝিয়ে অনেক করে মা তনিমা দেবীকে এনেছে । জানে বাবার হয়তো কদিন অসুবিধে হবে । তবু নতুন চাকরির জায়গা, সদ্য জয়েন করেছে । উচ্ছাস তো একটা ছিলই । মাকে না দেখিয়ে বাবন থাকতে পারছিল না । বাবাকেও আনবে ভেবেছিল । ওনার সময় হয় না । বরাবর ব্যস্ত মানুষ । নিত্যদিনের হোটেল ব্যবসা আর বিদেশী মদের দোকান ছেড়ে কোথাও নড়েন না । ব্যবসাই ওঁর ধ্যান জ্ঞান জগত । আর কোনকিছুতে সময় দিতে পারেন না । সারা জীবন বউকে সময় দিতে পারেননি । এখন ছেলেকে সময় দিতে পারেন না । এ নিয়ে রাগ করে না বাবন । ও জানে মাকে নিয়েই ওর বাঁচামরা, মাকে নিয়েই ওর সবকিছু । ওর জগতে বাবার অস্তিত্ব কোনদিন ছিলই না । আজও নেই । ও আশা করা ছেড়ে দিয়েছে । মাকে কদিন নিজের নতুন বাসায় এনে তুলতে পেরে ও খুশি ।

এখন ছোট একঘরের বাসা । ওরই একধারে টয়লেট আর রান্নাঘর । রান্নাঘরেও বাসনপত্র অপ্রতুল । হাঁড়ি কড়াই বাটি ডেকচি কখানা আছে বটে, তবে অনেক কিছুই নেই । ছেলেদের সংসার কি মেয়েদের মতো অত গোছানো হয় । এটা আছে তো ওটা নেই । বাবন খালি গুজগুজ করছিল, “মা, এইখানে এভাবে তোমার থাকতে বোধহয় কষ্ট হবে ।”
তনিমা কিন্তু ভারি খুশি । নতুন জায়গায় ছেলের নতুন বাসা । বলল, “ও কিচ্ছু অসুবিধে হবে না । আমি ঠিক মানিয়ে গুছিয়ে নেব খন । তোকে অত ভাবতে হবে না ।”
বাবন তবু বলে, “সব কিছু কেনা হয়নি । যা যা লাগবে বোলো । বাজার থেকে এনে দেব ।”
তনিমা বলে, “কিছু লাগলে সে বলব খন । তোকে অত ব্যস্ত হতে হবে না ।”

মা আসতেই ছোট সংসারটায় যেন শ্রী ফিরে এল । এখানে সেখানে ছড়ানো ছেটানো কাগজ গুছিয়ে, ঘরদোর মুছে, বিছানার ময়লা চাদর জানালার পরদা কেচে ঘর একেবারে ঝকঝক করতে লাগল । তাছাড়া এতদিনের হোটেলের বিস্বাদ খাবারের পর মায়ের হাতের রান্না । আহা– তার যেন স্বাদই আলাদা । যত্ন করে মুখের সামনে এমন করে বাড়িয়ে দেওয়ার মায়াই আলাদা । মুশকিল হল রান্না করতে হয় কেরোসিন স্টোভে নিচে বসে । গ্যাসের কানেকশন এখনো পেতে দেরি হবে । হাতেই বাটনা বাটা কুটনো কোটা । সবই নিচে বসে । মা এ নিয়ে কোন আপত্তি তোলেনি । ওই নিচে বসেই দিব্যি রান্নাবাড়া চালিয়ে নিল ।

সমস্যা শুধু তো একটা নয় । নতুন বাসায় আসবাব বলতে একটা সিঙ্গল বেড সাইজের চৌকি, একটা কাঠের চেয়ার,কাঠের টেবিল আর একটা কাঠের আলমারি । একা থাকার মতো জোগাড় যন্তর । আর একজন এসে গেলে মুশকিলই বটে । একটা সিঙ্গল বেড, মায়ের শুতে অসুবিধে হবে ভেবেছিল সে । চিন্তিত মুখে বলল, “মা, এইটুকু চৌকিতে তুমি শুতে পারবে ?”
তনিমা হাস্যমুখে বলে, “কেন, এখন তো ঠান্ডা পড়ে গেছে । মায়ে পোয়ে জড়ামড়ি করে লেপের নিচে ঠিক শুয়ে যাব খন ।”
বাবন বলে, “ওই চৌকিতে একজনই ভালোমতো আঁটে না, তো দুজন ।”
তনিমা জোর গলায় বলে, “ঠিক আঁটবে, দেখে নিস ।”

আদিম রিরংসায় কামলীলায় আপন পুত্রের সাথে জননীর মেতে ওঠার Bangla choti প্রথম পর্ব

ডিসেম্বর মাস । রাঁচীতে শীতের শিরশিরানি শুরু হয়ে গেছে । বেলা দশটাতেও ফুল সোয়েটার কানে মাফলার । একটা তোসক আর একটা লেপ সম্বল । মাকে সিঙ্গল বেড ছেড়ে দিয়ে মেঝেতে তোসকটা পেতে নেবে ভাবছিল । ওইটুকু জায়গায় কি দুজনে শোয়া যায় । তনিমা শুনল না । ওই চৌকিতে রাতে ছেলের সঙ্গে জড়ামড়ি করে শুল লেপের নিচে । ফল হল অন্যরকম । জড়াজড়ি করে দুজনে দুজনের শরীরকে আঁকড়ে ধরে । ছেলের বুকে মায়ের বুক । ছাতিতে স্তনে ঘষছে । ছেলের তলপেটে মায়ের তলপেট । মায়ের উরুসন্ধির ওপর ছেলের ফুলে ওঠা পুরুষাঙ্গের ঘষা । কি ভীষণ ঠেলা মারছে ওটা পায়জামা ছেড়ে বেরিয়ে আসতে । জঙ্ঘায় জঙ্ঘা । হাঁটুতে হাঁটু । ছেলের পুরুষ শরীরের প্রতি অঙ্গ যেন মায়ের শরীরে অনুভূত হয় । অন্যদিকে মায়ের পরিণত নারী শরীরের প্রতি অঙ্গ প্রত্যঙ্গ ছেলের শরীরে অনুভূত হয় । লেপের তলায় উত্তাপ বাড়ছিল । ছেলের বাঁহাত মায়ের কোমর পেঁচিয়ে জড়ানো । যেন টানছে আরো কাছে । ওর ডানহাত বড় বেপরোয়া । মায়ের শাড়ি সায়ার ওপর দিয়ে দু পায়ের ফাঁকে সুড়সুড়ি দেয় । শাড়ির কুঁচিটা সরিয়ে আঙুল বোলায় গরম সংবেদনশীল গোপনীয়তায় । ওর আঙুলের খোঁচায় তনিমা অস্থির হয়ে ওঠে, “উলসসস উসসস বাবন আস্তে …!”

বাবন বলে, “আমার সোনা মা ।”
তনিমা প্রায় হিসহিসে গলায় বলে, “উসসস কি করছিস … এই বাবন … ওখানে হাত দেয় না ।”
বাবন বলে, “এত ঘেঁষাঘেঁষি করে শুলে হাত লাগবেই ।”
তনিমা বুঝতে পারে ছেলের আঙুল তার নারীত্বের ফাল বরাবর ওঠানামা করছে । শাড়ি সায়ার ওপর দিয়ে অনুভব করছে তার আকার আকৃতি । লজ্জায় শরমে গুটিয়ে যায় সে । ওর সরু আঙুল ওখানের গভীরতা মাপতে চাইছে । না না না, এটা হাত লেগে যাওয়া নয় । ইচ্ছাকৃতভাবে হাত দেওয়া । তনিমা চুপচাপ থাকার চেষ্টা করে । কিন্তু যেভাবে বাবনের আঙুন তার গোপনাঙ্গে আগ্রাসন চালাচ্ছিল সে চুপ থাকতে পারল না । কৌতুকের সুরে বলে, “হাতকে সামলা, তোর বাবা জানলে কেলেঙ্কারি হয়ে যাবে ।”
বাবন বেপরোয়া, “বাবা এখানে কোথায় … ।”
তনিমা এবার জোর করে ওর হাতটা ধরে উরুসন্ধি থেকে সরিয়ে দেয় ঝটকা মেরে, “ও, বাবা নেই বলে মজা পেয়ে গেছো না ।”

বাবন মৃদু হাসে । ব্যাপারটা ও গুরুত্ব দিচ্ছে না । ও আবার হাত দিচ্ছে শরীরে । এইটুকু জায়গায় কত আটকাবে । ওর হাতটা এখন বাঁ স্তনের ওপর এসে উঠেছে । আঁচল সরিয়ে টিপে ধরছে আঁট নরম মাংস । আস্তে আস্তে, যাতে সন্দেহ না হয় । তনিমা কি বলবে ভেবে পায় না । ছেলের শ্বাস মায়ের মুখে লাগছিল । ও এখন যুবক । ও আর ছোট ছেলেটি নেই । তনিমা একা শুলেই ভালো হত । ও তো বলছিল তোসক পেতে নিচে শোবে । এভাবে খাল কেটে কুমীর না ডাকলেই ভালো ছিল । তনিমার এতদিন তো একা শোয়ারই অভ্যাস । স্বামী তো সাথে শোন না । অন্য ঘরে শোন । এভাবে ছেলের সাথে ঘনিষ্ঠভাবে একখাটে শুয়ে গা শিরশির করছিল । ঘর অন্ধকার হতেই ছেলের এত ঘনিষ্ঠ সন্নিবেশে কেমন একটা অজানা আশঙ্কা মাথা চাড়া দিয়ে ওঠে ।

যাহোক, শাড়ি সায়ার ওপর দিয়ে টেপাটিপি করলেও তেমন একটা ভয়ঙ্কর কিছু করল না বাবন । ওর কোল ঘেঁষেই রাত গভীর হতে ঘুমে ডুবে গিয়েছিল তনিমা । পরদিন যখন ঘুম ভাঙল তখন সাড়ে ছটা । রোদে তেজ নেই । কুয়াশা করে আছে । সে তাড়াতাড়ি উঠে পড়ল । বাবন আগেই উঠে পড়েছে । স্নান করছে । সাড়ে সাতটায় ডিউটি বেরিয়ে যাবে । তনিমা মুখেচোখে জল দিয়ে রান্নাঘরে ঢুকল । ছেলের জলখাবার তৈরি করতে । পাঁউরুটি দিয়ে ডিমের টোস্ট আর গরম চা । স্টোভটা জ্বেলে ধড়ফড় করে কাজ করছিল । নিচে স্টোভটা জ্বলছে । ওপরের তাক থেকে চিনি বের করতে গিয়ে শাড়ির ঝুলন্ত আঁচলটায় দপ্ ফস্ করে আগুন ধরে গেল । অন্যমনস্ক ছিল । প্রথমটা খেয়াল করেনি । পেছন ফিরতেই ভয়ে জীবন উড়ে গেল । আঁচলটা দাউদাউ জ্বলছে । ঝটিতি সে আঁচলটা নামিয়ে দিল নিচে । সঙ্গে সঙ্গে তার শাড়ির নিচেটা জ্বলতে শুরু করল । সে প্রাণপণে চেঁচাতে লাগল, “বাঁ-চা-ও বাঁ-চা-ও আ-গু-ন !”

Bangla choti kahinir সঙ্গে থাকুন ….

গল্প লিখে পাঠান …

Exit mobile version