রাজপুরোহিত – প্রথম পর্ব

প্রাপ্তবয়স্কদের জন্য একটি আদিরসাত্মক কামনামদির রূপকথা

প্রথম পর্ব

মন্দিরের গর্ভগৃহের ভিতরে প্রধান রাজপুরোহিত অনঙ্গপতি দেবদাসী রত্নাবলীর সাথে যৌনসঙ্গমে রত ছিলেন । অনঙ্গপতির বয়স হবে প্রায় পঞ্চান্ন । এই বয়সেও তাঁর নারীদেহসুধা উপভোগের ইচ্ছা এবং ক্ষমতা অপরিসীম ।

দেবদাসী রত্নাবলীর কোমল ফুলের মত দেহের উপরে রাজপুরোহিতের স্থূল, লোমশ দেহটি আন্দোলিত হচ্ছিল । তাঁরা দুজনেই ছিলেন সম্পূর্ণ উলঙ্গ । অনঙ্গপতির মোটা এবং দৃঢ় পুরুষাঙ্গটি প্রোথিত ছিল রত্নাবলীর ঘন কুঞ্চিত যৌনকেশে শোভিত পদ্মকোরকের মত নরম রসসিক্ত যোনির গভীরে । রত্নাবলীর নগ্নদেহটি দলিত মথিত করে রাজপুরোহিত সুন্দরী যুবতী নারীসম্ভোগের অপূর্ব আনন্দলাভ করছিলেন ।

রত্নাবলী তার পেলব এবং দীর্ঘ দুই পদযুগল দিয়ে রাজপুরোহিতের চওড়া কোমর আলিঙ্গন করে রেখেছিল এবং নিজের সুপুষ্ট নিতম্বটি ঈষৎ উঁচু করে রাজপুরোহিতের কঠিন পুরুষাঙ্গটিকে নিজের যোনির যথাসাধ্য ভিতরে ঢুকিয়ে নেওয়ার চেষ্টা করছিল ।

রত্নাবলী দেবদাসী । দেবতার সঙ্গেই তার বিবাহ হয়েছে । কিন্তু দেবতা তো পাষাণে গড়া তাঁর তো সম্ভোগশক্তি নেই । তাই দেবতার প্রতিনিধি স্বরূপ সে রাজপুরোহিতের কাছেই নিজের যৌবনকে তুলে দিয়েছে তাঁর সেবার জন্য । রত্নাবলীর দৃঢ বিশ্বাস রাজপুরোহিতকে নিজদেহের মাধ্যমে তুষ্ট করতে পারলেই দেবতাকে তুষ্ট করা হবে । রাজপুরোহিতের মধ্যে দিয়ে দেবতাই তাকে সম্ভোগ করছেন । রাজপুরোহিতের কামনাতপ্ত শ্রীলিঙ্গটি থেকে যে মদনরস নিয়মিত তার যোনিপথে প্রবেশ করছে তা আসলে দেবতারই প্রসাদ ।

তাই রাজপুরোহিত যখন তার সাথে মিলনের আকাঙ্খা প্রকাশ করেছিলেন তখন সে তাতে কোন আপত্তি করেনি । কেবল তার ইচ্ছা ছিল রাজপুরোহিতের সাথে তার সব মিলনই হবে গর্ভগৃহের ভিতরে দেবতার সামনে । রাজপুরোহিত অনঙ্গপতি তাতেই রাজি হন ।

এরপর শুভক্ষণে বিশেষ পূজার পর রাজপুরোহিত রত্নাবলীকে গ্রহন করেন । রত্নাবলী প্রথম মিলনে অনির্বচনীয় আনন্দ পেয়েছিল । তার পিতার বয়সী একজন মানুষ যে তাকে এইভাবে সম্ভোগ করে আনন্দ দিতে পারবেন সে কখনো তা ভাবেনি । একে সে দেবতার আশীর্বাদ বলেই মনে করেছিল ।

অথচ প্রথমদিন যখন প্রৌঢ় রাজপুরোহিত অনঙ্গপতি তার সাথে সঙ্গম করার জন্য উলঙ্গ হলেন তখন তাঁর ননী-মাখন খাওয়া বিরাট বপু এবং লোমশ শরীর দেখে রত্নাবলীর ভালো লাগেনি । সুপুরুষ বলতে যা বোঝায় তা রাজপুরোহিত নন তার উপর বয়সও অনেক বেশি । তাঁর কাঁচাপাকা যৌনকেশের অরণ্য থেকে কালো রঙের মোটা দীর্ঘ পুরুষাঙ্গটি যখন উথ্থিত হল তখন তার আকার দেখে রত্নাবলীর বেশ ভয়ই লাগছিল । এই এত বড় মাংসল দণ্ডটি তার শরীরে প্রবেশ করলে সে বোধহয় মারাই যাবে ।

কিন্তু যথাসময়ে যখন সবল পুরুষযন্ত্রটি রত্নাবলীর কোঁকড়ানো যৌনকেশে সাজানো ছোট্ট কুমারী যোনির মধ্যে প্রবেশ করল তখন তার ধারনা পালটে গেল । কোন পুরুষকে তার বাহ্যিক রূপ দেখে বিচার করা ঠিক নয় । সেইদিনই রত্নাবলী প্রথমবার দৈহিক মিলনের আনন্দলাভ করল এবং রাজপুরোহিতের দীর্ঘ যৌনঅঙ্গটি থেকে নিঃসৃত পবিত্র বীজ নিজের যোনিতে গ্রহন করল । সতীচ্ছদ ছেদনের জন্য সামান্য ব্যথা লাগলেও রত্নাবলী তার থেকে অনেক বেশি আনন্দলাভ করেছিল । রাজপুরোহিত অনঙ্গপতির যুবতী দেবদাসীদের দেহসম্ভোগ করার বিষয়ে কোনো সংকোচ ছিল না । কারণ মন্দিরের ভিতরে তিনিই সর্বেসর্বা । এখানে রাজার আদেশ চলে না । তাছাড়া প্রাক্তন রাজা বিজয়চক্রেরও এই বিষয়ে সায় ছিল । তিনি বলতেন পুরোহিতমশাই আপনি তো সন্ন্যাসী নন তাই দেবতার প্রতীক হিসাবে আপনিই আপনার ইচ্ছামত দেবদাসীদের সম্ভোগ করুন । এতে দেবদাসীরাও পরিতৃপ্ত হবে । দেবদাসীদের যৌনআকাঙ্খা মেটানোর দায়িত্ব আপনাকেই নিতে হবে নচে। বাইরের পুরুষ মন্দিরে প্রবেশ করে দেবদাসীদের কলুষিত করবে।

তাই অনঙ্গপতি এই গুরুদায়িত্ব ভাল ভাবেই পালন করে আসছেন বহু বছর ধরে । প্রধান পুরোহিত হিসাবে প্রথম কোনো দেবদাসীকে সম্ভোগ করার অধিকার তাঁর । তাই নতুন দেবদাসীদের কুমারী স্ত্রীঅঙ্গটিতে তিনিই প্রথম লিঙ্গ প্রবেশ করিয়ে পবিত্র পুরুষরস দান করেন । ঠিক যেরকমভবে স্বামী স্ত্রীর মধ্যে বিবাহের পরে যতক্ষণ না পর্যন্ত তাদের মধ্যে শারিরীক সম্পর্ক হচ্ছে ততক্ষণ বিবাহ বৈধ হয় না ঠিক তেমনি প্রধান পুরোহিত অনঙ্গপতির সাথে সহবাস করে নিজেদের যোনি রাজপুরোহিতের কামরসে সিক্ত না করা পর্যন্ত দেবদাসীরা দেবতার সেবার অধিকার পায় না ।

অনঙ্গপতির সাথে মিলন সম্পূর্ণ হলে মন্দিরের অন্যান্য পুরোহিতরাও তাদের সাথে মিলনের সুযোগ পায় । এই বিষয়টি যাতে কোনোভাবে বিশৃঙ্খল না হয়ে ওঠে সেদিকে তিনি সতর্ক দৃষ্টি রাখেন । কখনো কখনো কাউকে বিশেষরূপে পছন্দ হলে অনঙ্গপতি তাকে নিজের হেফাজতে রাখেন । তার সাথে অন্য কারোর সঙ্গম করার অধিকার থাকে না । রত্নাবলী এরকমই একজন । রত্নাবলী অনঙ্গপতির খুবই পছন্দের । এই মন্দিরে দেবদাসী হওয়া খুব সহজ নয় । কোনো সাধারণ কন্যা দেবদাসী হতে পারে না । দেশের প্রতিটি অভিজাত পরিবারই তাদের সর্বশ্রেষ্ঠ গুণবতী সুলক্ষণা কন্যাসন্তানটিকে দেবতার সেবার জন্য দেবদাসী করে পাঠায় । তাদের নৃত্যগীতে পটিয়সী করে তোলা হয় এবং নানা শাস্ত্রে শিক্ষা দেওয়া হয় । এরপর তারা উপযুক্ত হলে মন্দিরে পাঠানো হয় । মন্দিরে অনেক পরীক্ষা নিরীক্ষার পরই তাদের গ্রহন করা হয় । সর্বসুলক্ষণা না হলে তাদের ফেরৎ পাঠানো হয় ।

এরপর সঠিক সময়ে গ্রহনক্ষত্র বিচার করে রাজপুরোহিত অনঙ্গপতি তাদের কৌমার্য ভঙ্গ করেন । রাজপুরোহিত হবার পরে অনঙ্গপতি কয়েকশত দেবদাসীকে নারীত্বে দীক্ষা দিয়েছেন । এই সমস্ত কুমারী দেবদাসীদের প্রথমবার সম্ভোগ করা অনঙ্গপতির কাছে অতি আকর্ষনীয় বিষয় । তাদের কুমারী যোনিতে প্রথমবার পুরুষাঙ্গ প্রবেশ করিয়ে বীর্যপাত করার আনন্দই আলাদা ।

রত্নাবলী ছিল দেবদাসীদের মধ্যে সর্বশ্রেষ্ঠ । রত্নাবলীর দেহে দেবদাসী হওয়ার সমস্ত সুলক্ষণ আছে । নিখুঁত পানের মত মুখশ্রী, কালো টানা টান চোখ, টিকোলো নাক, রক্তাভ ঠোঁট, পাকা বেলের মত সুগঠিত দুটি স্তন, সরু কোমর এবং মসৃণ পেট সবই আদর্শ নারীর মত । তার হাত এবং পা সবই দীর্ঘ এবং পেলব । এছাড়াও তার ঈষৎ ভারি এবং উচ্চ দুটি বর্তুল নিতম্ব, কলাগাছের মত পেলব মসৃণ দুই উরু, আলতা রাঙানো দুটি পা সবই পুরুষের মনে কামনা জাগিয়ে তুলতে সক্ষম ।

রত্নাবলী নিজেকে একজন সাধারন কন্যা হিসাবেই মনে করত । কিন্তু অনঙ্গপতি বারবার দেবতাকে ধন্যবাদ দিত যে তিনি এই রকম পরিণত বয়েসে এরকম একটি সুলক্ষণা দেবদাসীকে পেয়েছেন যৌনসঙ্গিনী হিসাবে । রাজা মহারাজারাও এইরকম একজন নারীরত্নকে সহজে লাভ করতে পারেন না । প্রথম মিলনের সময়ে অনঙ্গপতি রত্নাবলীকে সম্পূর্ণ উলঙ্গ করে তার সমস্ত শরীর ভাল করে পরীক্ষা করেছিলেন । অনঙ্গপতি যখনই কোনো নারীর সাথে প্রথমবার মিলিত হন তার আগে তিনি তার শরীর ভাল করে পরীক্ষা করেন । শরীরে কোনো খুঁত থাকলে তিনি সেই নারীর সাথে সহবাস করেন না । রাজপুরোহিতের মূল্যবান বীর্য নিজ যোনিতে ধারন করতে গেলে সেই নারীকে নিখুঁত হতেই হবে । তাছাড়া দেবদাসীদের যোনি পরীক্ষা করে তিনি দেখেন যে মেয়েটি প্রকৃত কুমারী কিনা ।

অনঙ্গপতি যখন রত্নাবলীর যৌনঅঙ্গটি পরীক্ষা করলেন তখন তার আকার এবং সৌন্দর্য দেখে মুগ্ধ হলেন । রত্নাবলীর যোনির মত এত সুন্দর ও সুগঠিত স্ত্রী যৌনঅঙ্গ অনঙ্গপতি আগে কখনো দেখেননি । তাঁর দীর্ঘ জীবনে তিনি অনেক নারীর যোনিপ্রদেশ দেখেছেন । কিন্তু রত্নাবলীর যোনিটি সর্বশ্রেষ্ঠ । ঠিক যেন একটি সাজানো বাগানের মধ্যে দিয়ে একটি সরু নদী প্রবাহিত হয়েছে । হালকা কোঁকড়ানো কালো কেশ দিয়ে বেষ্টিত রত্নাবলীর যোনির দুইপাশ মাংসল এবং অল্প উঁচু । যোনির দুটি ওষ্ঠ পদ্মফুলের মত কোমল এবং পুরু । অনঙ্গপতি খুব সাবধানে ওষ্ঠদুটিকে অল্প সরিয়ে ভিতরের গোলাপী যোনিপথটিকে দেখলেন । ছোট্ট সুড়ঙ্গটি যেন পৃথিবীর সকল পুরুষাঙ্গকে নিজের ভিতরে আহবান করছে । রত্নাবলীর যোনি পরীক্ষা করতে করতে অনঙ্গপতি অনুভব করলেন তাঁর পুরুষাঙ্গটি উত্তেজনায় দৃঢ় হয়ে দাঁড়িয়ে পড়েছে ।

যোনিপথের উপর দিকে ভগাঙ্কুরটি ছোট অথচ সতেজ । ভগাঙ্কুরের বাঁদিকে একটি ছোট্ট তিল রয়েছে যা খুবই সুলক্ষণ । এর মানে হল যে পুরুষ এই যোনিতে নিজের পুরুষাঙ্গ প্রবেশ করাবে সে নবযুবকের মত যৌনক্ষমতা লাভ করবে এবং দীর্ঘজীবন প্রাপ্ত হবে । এবং এই প্রকারের নারী পুরুষকে যে পরিমাণ যৌনআনন্দ দিতে পারে তা অন্য কোন নারী সহজে পারে না ।

রত্নাবলীকে সম্ভোগ করার জন্য অনঙ্গপতির আর তর সইছিল না । অনঙ্গপতি যৌনবুভুক্ষু নন । তিনি নিয়মিতভাবেই দেবদাসীদের সম্ভোগ করে থাকেন । যৌনমিলন তাঁর দৈনিক কর্মসূচীর মধ্যে একটি কর্ম । কিন্তু তবুও রত্নাবলীর উলঙ্গসৌন্দর্য দেখার পর তাঁর সর্বশরীরে প্রচণ্ড এক যৌনকামনা অনুভব করছিলেন । তাঁর উত্তেজিত লিঙ্গটিও রত্নাবলীর যোনিটিকে জয় করবার জন্য একাগ্র অবস্থায় খাড়া ছিল । অনঙ্গপতি এবার রত্নাবলীর সামনে উলঙ্গ হলেন । তাঁর সুদীর্ঘ স্থূল পুরুষাঙ্গটি সগর্বে তুলে ধরলেন রত্নাবলীর সামনে । রত্নাবলী এর আগে কখনও কোন প্রাপ্তবয়স্ক পুরুষের পুরুষাঙ্গ দর্শন করেনি । তার চোখের দৃষ্টি দেখে অনঙ্গপতি বুঝলেন যে সে ভয় পেয়েছে ।

তিনি হেসে বললেন – কি তোমার ভয় করছে আমার এই স্তম্ভের মত বড় লিঙ্গটিকে দেখে? ভাবছ এটি তোমার যোনিতে প্রবেশ করলে তুমি ব্যথা পাবে । কিন্তু তোমার চিন্তার কোনো কারন নেই । অল্প ব্যথা লাগলেও এর থেকে অনেক বেশি আনন্দ তুমি পাবে । তোমার আগে অনেক নারী এটিকে তাদের যোনিতে ধারন করে আমার পুরুষরস গ্রহন করেছে এবং গর্ভবতী হয়ে সন্তানের জন্ম দিয়েছে । তারা সকলেই আমার সাথে মিলনে আনন্দলাভ করেছে । আজকে এই লিঙ্গটি কেবল তোমারই জন্য দৃঢ় আকার ধারন করেছে । তুমিই একমাত্র পার এটিকে আবার শিথিল অবস্থায় ফিরিয়ে নিয়ে যেতে ।

অনঙ্গপতির কথা শুনে রত্নাবলীর মনে একটু সাহস এল । সে বলল – ভগবান, আমি কি আপনার এই অঙ্গটিকে একটু স্পর্শ করতে পারি?

অনঙ্গপতি হেসে বললেন – নিশ্চয় । যার দ্বারা তোমার কুমারী জীবনের অবসান হতে চলেছে সেটিকে ভাল করে দেখবে বৈকি ।

রত্নাবলী তখন হাত দিয়ে মুঠো করে ধরে অনঙ্গপতির স্থূল পুরুষাঙ্গটিকে । বাইরে থেকে একটি কঠিন দণ্ডের মত মনে হলেও এটি আসলে স্থিতিস্থাপক এবং আপাত কোমল । রত্নাবলী ভাল করে দেখতে থাকে লাল রঙের গদার মত লিঙ্গমুণ্ডটিকে । তার শরীরেও আস্তে আস্তে কামনা জাগতে থাকে ।

রত্নাবলী বলল – আমি মিলনের জন্য প্রস্তুত । আমাকে আপনার ইচ্ছামত উপভোগ করুন ।

অনঙ্গপতি তখন রতিকুশলী পুরুষের মত রত্নাবলীকে সম্ভোগ করতে আরম্ভ করলেন । তিনি তার উলঙ্গ শরীরের সমস্ত স্থানে চুম্বন দিলেন এবং স্তন এবং নিতম্ব মর্দন করলেন । রত্নাবলীর গোলাপী স্তনবৃন্তদুটিকে আঙুলের দ্বারা নিষ্পেষিত করে তাকে প্রবল যৌনউত্তেজিত করে তুললেন । তার যোনিটিকে ভাল করে লেহন করে সেটিকে যৌনমিলনের উপযুক্ত করে তুললেন । তারপর নিজের বুকের নিচে ফেলে রত্নাবলীর কোমল শরীর তিনি প্রবল ভাবে নিষ্পেষিত করতে লাগলেন ।

তাতে অবশ্য রত্নাবলীর কোন কষ্ট হচ্ছিল না । সে অনঙ্গপতির সম্ভোগকলা উপভোগ করছিল এবং আগ্রহভরে প্রতীক্ষা করছিল কখন অনঙ্গপতির দৃঢ় লিঙ্গটি তার সযত্নপালিত যৌনঅরণ্য পরিবেষ্টিত গুদগৃহে প্রবেশ করবে । রত্নাবলীর যোনিটি অতীব কোমল এবং উষ্ণ । মাংসল এই গুহাটি তার সিক্ত পিচ্ছিল সংকীর্ণ গহ্বরে অনঙ্গপতির সুঠাম পুরুষাঙ্গটিকে সাদরে গ্রহন করল । অনঙ্গপতি খুব ধীরে ধীরে এবং যত্ন সহকারে রত্নাবলীর কুমারী সতীচ্ছদ ছিন্ন করলেন । রত্নাবলী সামান্য ব্যথা পেলেও তার থেকে অনেক বেশি আনন্দ পেল ।

অনঙ্গপতি তাঁর দীর্ঘ পুরুষাঙ্গটি গোড়া অবধি পুরোটাই রত্নাবলীর গুদপাত্রের ভিতরে প্রবেশ করালেন । রত্নাবলীর সদ্য কুমারীত্ব হারানো যোনির মাংসপেশীগুলি তাঁর পুরুষাঙ্গের উপরে চেপে বসেছিল । এইরকম নরম গদগদে স্পর্শসুখ অনঙ্গপতির খুবই পছন্দ । দীর্ঘসময় ধরে তিনি রত্নাবলীকে সম্ভোগ করলেন । রত্নাবলীর কোমল শরীর দলিত মথিত করে তিনি সঙ্গম করতে লাগলেন । তাঁর স্থূল লিঙ্গটির দ্বারা তিনি রত্নাবলীর উপভোগ্য যোনি মন্থন করতে লাগলেন । দুজনের যৌনকেশ একে অপরের সঙ্গে মিশে গেল । রত্নাবলী সমস্ত সময় ধরে একনিষ্ঠ সেবিকার মত তাঁর সমস্ত যৌনকার্যে সহায়তা করল । নিজের যোনিটি আরো ঠেসে ধরল অনঙ্গপতির সাথে যাতে তিনি নিজের পুরুষাঙ্গটিকে রত্নাবলীর দেহের আরো গভীরে প্রবেশ করাতে পারেন । পরিশেষে অনঙ্গপতি রত্নাবলীর গুদপাত্রের মধ্যে তাঁর মূল্যবান পবিত্র বীর্য উতসর্গ করলেন । রত্নাবলী চোখ বন্ধ করে অনুভব করল তার যোনির গভীরে উত্তপ্ত কামরসের প্লাবন । এই মিলনে দুজনেই পরিপূর্ণ তৃপ্তি লাভ করলেন । সেই দিন তাঁরা দুজনে সংযম ভুলে আরো কয়েকবার সঙ্গম করলেন । রত্নাবলীর সাথে মিলনে অনঙ্গপতি তাঁর প্রথম যৌবনের মত যৌনউদ্দীপনা অনুভব করছিলেন ।

এর পর থেকে তাঁরা নিয়মিত ভাবে সঙ্গম করে আসছেন । প্রতিদিন দ্বিপ্রহরে দেবতার সেবা সম্পন্ন হলে দুজনে গর্ভগৃহের ভিতরে দৈহিক মিলনে আবদ্ধ হন । যেহেতু দেবতার সামনে ব্যপারটি অনুষ্ঠিত হয় তাই অনঙ্গপতি এই মিলন কে পূজা বলেই মনে করেন ।আজও একই ভাবে রাজপুরোহিত অনঙ্গপতি রত্নাবলীর দেবভোগ্য যোনিতে নিজের পুরুষাঙ্গটিকে আন্দোলিত করছিলেন তখন অপর এক দেবদাসী লতিকাসুন্দরী গর্ভগৃহে প্রবেশ করল । এই সময় এই জায়গায় কারোরই প্রবেশ নিষিদ্ধ । একমাত্র ব্যতিক্রম লতিকাসুন্দরী । অনঙ্গপতি যখন যৌনসংসর্গে ব্যস্ত থাকতেন তখন কেবল লতিকাসুন্দরীরই অনুমতি ছিল তাঁকে বিরক্ত করবার ।

লতিকাসুন্দরী দেখল রাজপুরোহিত অনঙ্গপতির অনাবৃত রোমশ বিশালকৃতি নিতম্বদুটি নগ্ন রত্নাবলীর উপরে ছন্দোবদ্ধভাবে ওঠানামা হয়ে চলেছে । নিজের যোনিতে অনঙ্গপতির পুরুষাঙ্গটি ধারণ করে আবেশে রত্নাবলীর চোখ বুজে এসেছে । অনঙ্গপতির বড় ভারি অণ্ডকোষদুটি মিলনের তালে তালে রত্নাবলীর নিতম্বের সাথে ধাক্কা খাচ্ছে তার ফলে মৃদু থপথপ করে শব্দ হচ্ছে ।

এই দৃশ্য দেখে লতিকাসুন্দরী ভাবল একদিন সেই ছিল অনঙ্গপতির সবচেয়ে পছন্দের দেবদাসী । অনঙ্গপতি কতদিন এইভাবে তাকেও সম্ভোগ করেছেন । ঘন গরম বীর্য দিয়ে পূর্ণ করেছেন তার কামনাতপ্ত যোনি । তার দুটি সন্তানই অনঙ্গপতির অবদান । কিন্তু এখন তার ভাগ্যে অনঙ্গপতির সাথে যৌবন উপভোগের সুযোগ হয় না । তার যোনি আর ভরে ওঠে না অনঙ্গপতির দেহনিঃসৃত মদনরসে । এখন অনঙ্গপতি রত্নাবলীর নেশাতেই মত্ত ।

লতিকাসুন্দরীকে দেখে অনঙ্গপতি তাঁর সম্ভোগের গতি একটু ধীর করে জিজ্ঞাসা করলেন – কি ব্যাপার এই অসময়ে তুমি ? কোনো জরুরি ব্যাপার ?

লতিকাসুন্দরী বিনীতভাবে জবাব দিল – হ্যাঁ ঠাকুরমশাই । বিশেষ প্রয়োজনে রাজপ্রাসাদ থেকে রাজদূত এসেছেন । তিনি আপনার সঙ্গে দেখা করতে চান ।

অনঙ্গপতি বললেন – উনি একটু বিশ্রাম নিন । আমি সঙ্গম সমাধা করে তবেই যাব ।

লতিকাসুন্দরী সেখান থেকে চলে যাবার উপক্রম করতেই অনঙ্গপতি বললেন – তুমি যেওনা । এখানে আমাদের গরমে বেশ কষ্ট হচ্ছে । আমাদের একটু হাওয়া কর ।

লতিকাসুন্দরী গর্ভগৃহের কোন থেকে বড় একটি পাখা নিয়ে সঙ্গমরত অনঙ্গপতি এবং রত্নাবলীকে বাতাস করতে লাগল । মিলনের পরিশ্রমে দুজনেই ঘেমে গিয়েছিলেন । শীতল হাওয়ার স্পর্শে অনঙ্গপতি আবার আরাম করে সঙ্গমে মনোনিবেশ করলেন । নিজের নিতম্বটি যাঁতার মত ঘুরিয়ে ঘুরিয়ে রত্নাবলীকে তীব্র যৌনআনন্দ প্রদান করতে লাগলেন । তিনি বেশ খানিকক্ষন রত্নাবলীর কোমল শরীর উপভোগ করলেন তারপর যোনিতে বীর্যপাত করলেন । তাঁর দীর্ঘ পুরুষাঙ্গটির মাধ্যমে গরম আর ক্ষীরের মত ঘন কামরস রত্নাবলীর যোনিপাত্রে সঞ্চিত হল ।

অনঙ্গপতি তাঁর পুরুষাঙ্গটিকে রত্নাবলীর সদ্যনিষিক্ত যোনি থেকে বের করে আনতেই কিছুটা বীর্য বাইরে উপচে এল । তাই দেখে লতিকাসুন্দরী হেসে বলল – পুরোহিতমশাই আপনি তো আপনার অণ্ডকোষের সব বীর্যই রত্নাবলীর গর্ভে দান করলেন । আমিও তো মাঝে মাঝে এর কিছুটা অংশ পেতে পারি ।

অনঙ্গপতিও হেসে বললেন – আগে বললেই হত যে তোমারও ইচ্ছা করছে । এস তোমাকে আজ আর উপোসী করে রাখব না । তুমি আমার দুই সন্তানের মা । তোমার ইচ্ছা তো আর অগ্রাহ্য করা যায় না ।

লতিকাসুন্দরী বলল – কিন্তু পুরোহিতমশাই । এইমাত্র আপনি অতটা বীর্য রত্নাবলীকে দান করলেন । এক্ষুনি কি আপনি পারবেন ? আপনার কষ্ট হবে ।

অনঙ্গপতি বললেন – আমি এখনও এত বুড়ো হয়ে যাইনি যে পর পর দুবার সঙ্গম করতে পারব না । আর আমার অণ্ডকোষদুটির মধ্যে এখনও পর্যাপ্ত বীর্য আছে তোমাকে দান করবার জন্য ।লতিকাসুন্দরী তখন আর দেরি না করে তাড়াতাড়ি নগ্ন হল অনেকদিন বাদে আবার সুযোগ এসেছে । তারপর হামাগুড়ি দেবার ভঙ্গিতে চার হাত পায় হল এবং নিজের সুন্দর লোভনীয় মাংসল ভারি নিতম্বটি তুলে ধরল অনঙ্গপতির সামনে ।

অনঙ্গপতি লতিকাসুন্দরীর পিছনে হাঁটু গেড়ে দাঁড়িয়ে লিঙ্গটি প্রবেশ করালেন তার সুপক্ক যোনির ভিতরে আর হাতদুটি রাখলেন তার স্তনদুটির উপরে । দীর্ঘদিনের অভ্যাসের ফলে তিনি লিঙ্গকে শিথিল না করেই বারংবার বীর্যপাত করার কায়দা রপ্ত করেছেন । এই যোনিটির ভিতরে তিনি আগে বহুবার বীর্যপাত করেছেন ।লতিকাসুন্দরীর বড় বড় স্তনদুটি দুই হাতে মর্দন করতে করতে তার যোনিতে লিঙ্গ দ্বারা মন্থন করতে লাগলেন । লতিকাসুন্দরীও কম যায় না সেও নিজের হাত বাড়িয়ে অনঙ্গপতির বিশালাকার অণ্ডকোষদুটিকে চেপে ধরল । যেন আজই সে অনঙ্গপতির অণ্ডকোষ দুটি থেকে সব রস নিংড়ে নেবে । খানিক সময়ের মধ্যেই অনঙ্গপতি বেশ খানিকটা মদনরস সিঞ্চিত করলেন লতিকাসুন্দরীর গর্ভে ।

বাইরের গৃহে রাজদূত অপেক্ষা করছিল বা বলা ভাল সে দেবদাসীদের স্তন আর নিতম্বের আকার মনে মনে মেপে নিচ্ছিল । মন্দিরের ভিতরে দেবদাসীরা একটু খোলামেলা অবস্থাতেই থাকে । এবং বাইরের কোন পুরুষকে দেখলে তারা তাদের শারিরীক সৌন্দর্য প্রকাশ করতে কুণ্ঠিত হয় না ।

অনঙ্গপতিকে দেখে রাজদূত প্রণাম করে বলল – পুরোহিত মশাই আজ রাজপ্রাসাদে একবার আপনার পায়ের ধুলো দিতে হবে । রাজমাতা আপনার সাথে কিছু আলোচনা করতে চান । অনঙ্গপতি বললেন – বেশ একটু বাদেই আমি যাচ্ছি ।