Site icon Bangla Choti Kahini

ক্ষুধার্ত লাজুকলতা – ষষ্ঠ পর্ব।

৫ম পর্বের পরে-

বেসিন থেকে নেমে দাড়ালো নিশো। আমার হাত ধরে বল্লো- বের হন এখান থেকে, রুমে চলেন। আপনি অনেএক্কটা সময় আমাকে তৃপ্ত করতে করতে ক্লান্ত হয়ে গেছেন। আমার জীবনে এমন টানা জল খসানোর অভিজ্ঞতা আজ প্রথম হলো। মনে হচ্ছে ভেতর থেকে সব পানি সেচে বের করে দিয়েছেন আপনি আজ। চলেন রুমে। বললাম, আমার কিন্তু এখনো হয়নি। উত্তর দিলো- সে আমি বুঝতে পেরেছি। আপনার আজ সময় লাগবে জানি। আমার ৩ বার ঝরিয়ে দিলেন, নিজের জন্য পারলেন না। এমন অবস্থায় আপনার মাথা ঠিক আছে কি করে তাই না? আচ্ছা এই চেয়ারে বসেন। একগ্লাস পানি ডেলে গ্লুকোজ মিশিয়ে আমাকে খেতে বল্লো।

আমি এক নিশ্বাসে পুরো গ্লাস খালি করে বল্লাম- একটা সিগারেট ধরাই কি বলো?? উত্তর দিলো কয়টা বাজে জানেন? কয়টা? রাত ১০.৩০ টা। ওহ গড, এতক্ষণ তোমার বাসায় আমি আর তুমি একা। দারোয়ান, আশে পাশের লোকজন কি ভাব্বে কে জানে? যে যা ভাবার ভাবুক। আপনি একটু রেস্ট নেন এখন। পরে না হয় ভাবা যাবে দুইজন মিলে। বলে মুচকি হেসে বিছানায় গা অর্ধেক এলিয়ে গায়ের উপর হালকা একটা চাদর টেনে নিলো সে।

নিশো, এই নিশো!! রাত হয়ে যাচ্ছে অনেক। আমাকে যেতে হচ্ছে এমন অবস্থায়। কিচ্ছু করার নেই এখন। জোর জবরদস্তি করেছি নিজের উপর তাও হলো না। তোমাকে শান্ত করতে পেরেছি তাতে মহা খুশি আমি। বাট নিজের মাল ফেলতে পারলাম না তাই বিরক্ত লাগছে খুব। খুব স্বাভাবিক উত্তর দিলো নিশো। আমার সিগারেট টা ও চেয়ে নিলো। ও পাফ দিচ্ছে, আর আমার কাছে এসে বাড়া আর বিচিতে হাত বুলিয়ে দিচ্ছে। বলতে লাগলো যে- আপনি আমাকে এত সুখ দিয়ে সারারাত ছটফট করবেন সেটা কিভাবে মেনে নেই। আর তার থেকে অবাক হচ্ছি, এতক্ষণেও আপনার বাড়া একফোঁটা মাল না ফেলে কিভাবে আছে?? আমি কি ভুল করেছি কফি দিতে জেয়ে হায় হায়। ওর কথা শুনে হেসে দিলাম আমি।

বোকা বোকা চেহারা করে বল্লো- আপনি রাগ করেন্না আমার উপর। আমি আপনার জন্য নিজের সবটুকু উজাড় করে দেবো। এক কাজ করেবেন?? কি কাজ বলো?? আপনি এখন শাওয়ার কম্পলিট করেন। তারপর আপনার বাসায় যান। আমি রাতের খাবার গরম করে নিয়ে আসবো আপনার ফ্লাটে, সমস্যা হবে আপনার?? কি বলছো তুমি? এত রাতে আমার বাসায় যাবার দরকার কি? আর খেতেও ইচ্ছে নেই আমার। আমি একটু চুপচাপ শুয়ে থাকবো বাসায় জেয়ে। তারপর দেখাযাক কি হয়। ঘুমের মেডিসিন তো থাকেই সবসময়। অজথা চিন্তা করোনা খাওয়া নিয়ে। আমাকে কপট রাগ দেখিয়ে বল্লো- এত বেশি বুঝতে হবে না। যা বলছি সেটা করলেই হবে। অগ্যতা শাওয়ার নিয়ে ওর বাসার গ্যারেজে এলাম। গাড়ি নিয়ে বেরিয়ে গেলাম। দারোয়ানকে ১০০ টাকা বখশিশ দিয়ে বললাম, ডাক্তার সাহেব (নিশোর ভাই) ফিরলে আমার সালাম জানাতে ভুলবেন না।
ওর বাসা থেকে আমার বাসায় আসতে ২ মিনিট লাগে। গাড়ি পার্ক করে সোজা নিজের ফ্লাটে উঠলাম। রাত ১১.৩০ দিকে নিশো ফোন করে জানালো- আমার বাসার কাছাকাছি সে। দারোয়ানকে আমি জেন বলে দেই। ইন্টারকমে দারোয়ানকে দুই প্যাকেট সিগারেট আনার কথা বললাম দোকান থেকে। আমার কথা বললেই দেবে। সেই ফাকে নিশো চুপচাপ চলে আসবে। তবুও ওর জন্য নিজেই নিচে নামলাম।

আমার লিফোটের ডোর খুলতেই দেখি নিশো লিফটে ওঠার জন্য পা বাড়ালো। অকে বললাম, ফ্ল্যাটের দরজা খোলা আছে, সোজা উপরে উঠে যাও। আমি ৫ মিনিটের ভিতর আসছি। নিশো উঠে গেলো উপরে। সিগারেট নেবার জন্য যেন অপেক্ষা করছি আমি। খানিকবাদে দারোয়ান এলো। সিগারেট নিলাম। ওকে কিছু টাকাও দিলাম। বললাম, আমার খোজে কেউ আসলে আমি এভেইলেবল না আজকে রাতে বলে দিতে। আমি আবার নিজের ফ্ল্যাটে ফিরে এলাম।

রুমে ঢুকে তাজ্জব বনে গেলাম যেন। নিশো একেবারে শাড়ি পড়ে এসেছি দেখি। দারুন লাগছে তাকে। আমাকে বল্লো- এই যে স্যার, রাতের খাবার কি একাই খাবেন? তাহলে আপনাকে খাইয়ে দিয়ে চলে যাবো। আর আমাকে সাথে নিয়ে খেতে চাইলে বিপদ আছে কিন্তু। আজ আর বাসায় ফিরবোনা। অবাক হয়ে তাকিয়ে রইলাম আমি। নিশো শয়তানি হাসি দিয়ে বল্লো- কোনই টেনশন নেই। আমি সব কিছু ম্যানেজ করেই এসেছি। দুনিয়ার কেউ কিছুই বুঝতেই পারবেনা। একটা রাতেরই তো ব্যাপার। আর ভাই ভাবীর কালকে বিকালের ফ্লাইটে আসবে। সো, নো চিন্তা, ডু আয়েশ। আসেন আসেন খেয়ে নেই দুজন। হটপট থেকে খিচুড়ি আর বিফ প্লেটে দিলো। দুজন নামমাত্র খেলাম আর কি। ততক্ষণে ঘড়ির কাটা রাত ১২ টা ছাড়িয়ে গেছে। বেডরুম ছেড়ে বারান্দায় এলাম আমি। সিগারেট ফুকবো। নিশোও সাথে সাথে এসে বসলো একটা চেয়ারে। বারান্দার লাইট নিভানো, আশেপাশেও তেমন আলো জ্বলছেনা। আধারিতে ঢাকা বারান্দায় বসে দুজন সিগারেট ফুকছি। এমন সময় নিশো বল্লো – আজকের বিকাল আর রাতটা অবিশ্বাস্য যাচ্ছে তাই না?? আমি হেসে বল্লাম- সত্যিই তাই।

আধা ঘণ্টা বারান্দায় কাটিয়ে রুমে এলাম দুজনেই। ফ্ল্যাটের মেইন ডোর ভাল করে লক করলাম। ডাইনিং এর স্পট লাইট জ্বালিয়ে রাখলাম। আর সব অফ। বেডরুমে এসে দেখি- ম্যাডাম পাইরেটস অফ ক্যারিবিয়ান দেখছেন। বিছানা আমি সবসময় বাসার থেকে বের হবার আগেই ঘুছিয়ে যাই, যেন ফিরে এসে আর গোছানোর প্যারা না থাকে। সাদা নীলের প্রিন্টেড বিছানাট আজ সকালে পেতেছিলাম কি মনে করে কে জানে। আর আজ রাতেই মোহনীয় রমনী সেই বিছানায় বসে আছে। আমার স্ত্রী চলে যাবার পর এই প্রথম কোন অনাত্মীয় নারী আমার বিছানায় বসে আছে।

বাসায় ফিরে তিন পেগ ব্রান্ডি গিলেছি সাথে সাথেই। একটা ডবকা কামুকী সুন্দরী নারীরে গুদের রস তিন তিনবার জরালাম, আর নিজের বিচির বিষ একফোটা ফেলতে না পারার যন্ত্রনাটা কিছুসময় এড়িয়ে ছিলো। কিন্তু এত রাতে নিশো আমার বিছানায় শাড়ি পড়ে বসে টিভি দেখছে, সেটা ভেবেই আমার অসহ্য যন্ত্রনাটা চাগিয়ে উঠলো যেন। নিশো জিজ্ঞেস করলো- এখন কি বিছানায় গা দেবেন জনাব। সারাদিন গাধার খাটুনি খেটেছেন। এবার একটু বিছানায় ক্ষান্ত দেন। কাল একটা দেরি করেই যেয়েন অফিসে। আমি অফিসে বলে দিয়েছি আপনার যেতে দেরি হবে, নাও যেতে পারেন। আর আমি ১২ টার দিকে অফিস যাবো তাও জানিয়ে দিয়েছি। সো, আপনি সাউন্ড একটা স্লিপ দিয়ে তবেই কাল বেরুবেন। নতুবা কালকে আপনার ছুটি। অফিস আপনার, আর ছুটি দিচ্ছি আমি! বলেই খিলখইল করে হেসে উঠলো নিশাত। বল্লো স্যার!! আপনার শরীরে রেস্ট দরকার সেটা বোঝেননা আপনি। নিজের প্রতি এত অবহেলা করেন কেন স্যার। দুনিয়া কারো জন্য থেকে থাকে কি বলেন? নিজেকে গুছিয়ে চলেন প্লিজ। তাতে প্রফেশন, প্রাইভেট জীবন, সবই সুস্থভাবে চলবে দেখবেন। নিজে অসুস্থ হয়ে পড়ে থাকলে কোন কিছুই আর সুস্থ ভাবে চলবে না কিন্তু। একটা লম্বা নিশ্বাস ছাড়লাম আমি কেবল। আচ্ছা, কাল না হয় আরাম করে ঘুমিয়ে তারপর অফিস করবেন, ঠিকতো?? রিপ্লাই দিলাম- ওকে ম্যাডাম?

চলবে……

Exit mobile version