Site icon Bangla Choti Kahini

বড়দের বাংলা চটি উপন্যাস – পর্দাফাঁস – ৯

বড়দের বাংলা চটি উপন্যাস – দুজনে আমাকে এসে দুহাতে ধরে বগলদাবা করে সোফা থেকে উঠিয়ে নিল। আমার নিজের শরীরে যে কোনও জোড় অবশিষ্ট নেই সেটা আর কতবার লিখব। তবে হ্যাঁ যেটুকু বাঁচা কুচা ছিল সব মায়ার এই অদ্ভুত পরিবর্তনের পরে কোথায় যেন তলিয়ে গেছে। ওরা দুজন মিলে আমাকে নিয়ে প্রায় টানতে টানতে দরজা অব্দি নিয়ে এল। দূর থেকে একটা যেন বুট জুতোর শব্দ পেলাম। আবার কে আসছে। মনটা ভয়ে সিঁথিয়ে গেল। আর বেশ দৌড়ে দৌড়ে আসছে। কি মুশকিল আরেকটা মেয়ে। বয়স আমার মতন বা আমার থেকে হয়ত সামান্য একটু কম, বেশী কোনও মতেই নয়। এই মেয়েটা দেখলাম শার্ট প্যান্ট পরে এসেছে, পায়ে বুট জুতো। রত্নাদি আর মায়া কে সাহায্য করতে এগিয়ে এলো। চাপা গলায় মায়া কেই উদ্দেশ্য করে বলল “তাড়াতাড়ি ফ্রেশ করিয়ে একে কনে সাজিয়ে নিয়ে বেরোতে হবে গাড়ি করে। ডাক্তারবাবু এই এলেন বলে।“ ওরা আমার অসাড় শরীরটাকে প্রায় হ্যাচরাতে হ্যাচরাতে দোতলায় নিয়ে গেল। হাঁটুতে একবার পড়ে গিয়ে ব্যথাও পেলাম যেন। কিন্তু মনের ভয় আর ব্যথা এত বেশী যে হাঁটুর ব্যথা ঠিক অনুভব ই করলাম না। একটা অন্ধকার মতন ঘরে ঢুকিয়ে একটা বড় বিছানার ওপর ধাক্কা মেরে ফেলে দিল ওরা। “তেমন কিন্তু ভারী নয়। “ বোধহয় মায়াই বলল। সঠিক বলতে পারব না কারণ আমি এখন উপুড় হয়ে শুয়ে আছি। হয়ত দশ কি পনের মিনিট আমাকে এইভাবেই আমাকে শোয়া অবস্থায় একলা ফেলে ওরা ঘর থেকে বেড়িয়ে গিয়েছিল।

যখন ফিরে এলো তখন ওদের গলা ছাড়াও আরেকজন পুরুষের গলা শুনলাম। এই কি ডাক্তার বাবু। আমার পিছনে দাঁড়িয়ে ওরা ফিস ফিস করে কি পরামর্শ করল সে কথাগুলো আমার ঠিক কানে ঢুকছিল না। একসময় অনুভব করলাম আমার কটন লেগিন্সের কোমরের কাছে এক জোড়া হাত নেমে এল। আমার কুর্তিটা কোমর থেকে তুলে দিয়েছে নিশ্চই। কারণ লেগিন্সের ওপরে পিঠের ওপর একটা গরম ভ্যাঁপসা হাওয়া অনুভব করলাম। ওই হাত জোড়া এইবার সরাসরি লেনিন্সের কোমরের ইলাস্টিক ব্যান্ডটা ধরে এক ঝটকায় নিচে নামানোর চেষ্টা করল। আমার শরীরের ভারের জন্য অবশ্য এত সহজে নামাতে পারল না।

একটা সজোরে ক্যাঁচ মতন শব্দ হল, আর তার পরের মুহূর্তেই অনুভব করলাম প্যানটি থেকে বেড়িয়ে থাকা পাছারা মাংসল অংশে সেই ভ্যাঁপসা গরম হাওয়ার ছোঁয়া। সব শক্তি দিয়ে একবার শেষ চেষ্টা করে ঘোরবার চেষ্টা করলাম। ওরাও বোধহয় আমার নড়াচড়াটা লক্ষ্য করেছে। কে একজন বিছানার ধারে এসে আমার দুটো হাত বিছানার সাথে চেপে ধরল। বুঝলাম কোনও এক হাতের (ডান হাতই হবে) কনুই দিয়ে আমার পিঠের ঠিক মধ্যভাগটাকে বিছানার সাথে চেপে রাখল। উফ কি গায়ের জোড় রে বাবা। হয় ব্যায়াম করে অথবা গায়ে গতরে খেটে খায়। আর অবশ্য আরেকটা ব্যাপার হতে পারে, সেটা হল এই যে আমার শরীরের হাল এই মুহূর্তে এতই বেহাল যে একটা বাচ্চা মেয়েও আমাকে এইভাগে চেপে ধরে রাখতে পারবে। এক মুহূর্তও সময় নষ্ট না করে কোমরের কাছের হাত জোড়া প্যানটির ইলাস্টিক ব্যান্ডে হাত দিল। লেগিন্সটাকে অন্তত একবার হলেও নামানোর চেষ্টা করেছিল, কিন্তু প্যানটির ক্ষেত্রে তেমনটা করল না। প্রথমেই কোমরের একটু নিচে ব্যান্ডটাতে হাত দিয়ে জোড়ে একটা হ্যাঁচকা টান মারল।

আমার কোমর আর পাছাটা যেন বিছানার ওপর একটু কেঁপে কেঁপে উঠল। আরেকটা সজোরে ক্যাঁচ মতন শব্দ হল আর তার পরের মুহূর্তেই পাছার নগ্ন চামড়ায় অনুভব করলাম সেই ভ্যাঁপসা গরম হাওয়ার পরশ। আমার পাছা আর পেছন দিকে প্রায় হাঁটু অব্দি পুরোটা থাই নগ্ন করে দিয়েছে। আরেক জোড়া হাত কিন্তু এখনও আমাকে বিছানার সাথে চেপে ধরে রেখেছে। কয়েক মুহূর্তর জন্য ওই হাত জোড়া আমার পায়ের পাশ থেকে সরে কোথায় যেন চলে গেল। এই অচেনা মেয়েগুলো আর এই ছেলেটার সামনে এই ভাবে কোমরের নিচে নগ্ন হয়ে শুয়ে থাকতে যারপরনাই লজ্জা পাবার কথা, কিন্তু আমার মানসিক ভয় এখন লজ্জাভাবটাকে ছাপিয়ে গিয়েছে। পাছার বাদিকের মাংসল বলয়ের উপরের দিকে ঠিক কোমরের নিচে একটা ঠাণ্ডা ভেজা স্পর্শ অনুভব করলাম। ভেজা নরম জিনিসটা দিয়ে আমার নগ্ন ত্বকের ওপর খানিকক্ষণ ঘষে জায়গাটাকে যেন আরও নরম করে ভিজিয়ে দিল। তার ঠিক কয়েক সেকন্ড পরেই একটা তীক্ষ্ণ সুচালো জিনিস সজোরে ঢুকে গেল আমার ভেজা চামড়া ভেদ করে। ওহহ, ইনজেকশন দিচ্ছে লোকটা আমাকে। কয়েক সেকন্ড ব্যস হাত জোড়া সরে গেল পেছন থেকে। ডাক্তারের কাজ শেষ।

একটা মেয়েলি গলা পেলাম “কতক্ষণ থাকবে?” এইবার স্পষ্ট শুনলাম লোকটার গলা “পাঁচ থেকে ছয় ঘণ্টা তো থাকবেই। তবে পুরো বেহুঁশ হবে না। এখন যেমন আছে ঠিক তেমনই থাকবে। নেশাগ্রস্ত হয়ে থাকবে। পুরো বেহুঁশ করে দিলে সমস্যা হবে। কারণ পথে চেকিং হলে একজন অজ্ঞান মহিলাকে নিয়ে কোথায় যাওয়া হচ্ছে সে প্রশ্ন বোঝানো শক্ত। “

মেয়েটা যেন কিছু একটা বলতে যাচ্ছিল। ডাক্তার তাকে একটু গলা চড়িয়ে থামিয়ে দিল। “আহ, বোকার মতন তর্ক করো না এখন। এক কাজ কর। তুমি খবর নাও যে গাড়ি রেডি কিনা। আর সাথে এটাও জেনে নিও যে থানার মধ্যে কোনও খবর গেছে কিনা। “ একটা মেয়ে বলল “সেটা আর এমন কি। থানার বাইরেই তো একজন কে বসিয়ে রেখে এসেছি। তবে একটা জিনিসে ভয় পাচ্ছি, পুরো বেহুঁশ না করে নিয়ে গেলে কেউ ধরলে যদি চিৎকার করে বসে বা কিছু বলে বসে তখন তো পুরো ব্যাপারটা ঘেঁটে যাবে।“

ডাক্তার বললেন “ সে চিন্তা তোমাকে করতে হবে না। চোখ তুলে শুধু চেয়ে থাকবে। কিন্তু কিছু বলতে পারবে না, নড়া চড়া করার কথা ভুলে যাও। ওই মদের নেশা আর গাঁজা আর ইয়ের (ইয়েটা যে কি সেটা আমারও জানার প্রবল আগ্রহ, কারণ আমার দৃঢ় বিশ্বাস ওই ইয়েটা গাজার সাথে মিশিয়ে দিয়েছিল বলেই আমার এখন এই হাল।) নেশাটা ধীরে ধীরে নেমে গেলেও ওষুধের নেশা পাক্কা পাঁচ থেকে ছয় ঘণ্টা থাকবে। তার পরেও ঘণ্টা দুই তিনেক ঘুম ঘুম ভাব থাকবে। অবশ্য সব ঠিক ঠাক থাকলে ততক্ষণে আমরা ডেরায় পৌঁছে যাব। “

খেয়াল করলাম যে মেয়েটি আমাকে বিছানার সাথে চেপে ধরে রেখেছিল সে আমার শরীরের ওপর থেকে নিজের হাত সরিয়ে নিয়েছে। ডাক্তার বোধহয় ঘর থেকে বেড়িয়ে গেল। কারণ অনেকটা দূর থেকে ওর গলার আওয়াজ পেলাম “তোমরাও রেডি হয়ে নাও। আমি আসছি আধা ঘণ্টার মতন পরে। তারপর তোমরা তিন জন বেড়িয়ে যেও। একজন কিছু জিনিস পত্র কিনে নেবে, মেয়েলি জিনিস পত্র আর কি। আরেকজন বাড়িটার থেকে একটু দূরে দাঁড়িয়ে খেয়াল রেখ কোথাও কোনও চড়া চড়া হচ্ছে কিনা। হ্যাঁ ওই তুমি (বুঝলাম এটা রত্না দিকে উদ্দেশ্য করে বলেছে) ছাড়া দুজনের কাছে পিস্তল আছে নিশ্চই। চরের তো আর অভাব নেই। সাবধান থাকা ভালো। তুমি যাবে মেয়েলি জিনিসগুলো কিনতে। আর তুমি যাবে গাড়িটার কাছে। থানার সামনেই আছে। গিয়ে এমন ভাব দেখাবে যেন তোমার দাদার বউ হঠাত করে অসুস্থ হয়ে পড়েছে, এখানে ডাক্তার পাচ্ছে না। তাই একটু দূরে নিয়ে যেতে হবে। ও হ্যাঁ ব্যাগটা এখানেই রেখে যাচ্ছি। খেয়াল রেখ।“ ডাক্তার বেড়িয়ে গেল।

সঙ্গে থাকুন বড়দের বাংলা চটি উপন্যাস এখনও অনেক বাকি …..

Exit mobile version