Site icon Bangla Choti Kahini

কামদেবের বাংলা চটি উপন্যাস – পরভৃত – ২২ (Kamdeber Bangla Choti Uponyash - Porvrito - 22)

Bangla Choti Uponyash – রাজেন দত্ত ভোরবেলার ফ্লাইট ধরে কিছুক্ষন আগে পৌছেছেন। এসে শুনলেন মেয়ে বেরিয়েছে। প্রত্যেক শনিবার মিশনে যায় কিন্তু আজ তো শনিবার নয়। জিজ্ঞেস করলেন, একা গেছে?

–ম্যাডাম ড্রাইভ করছেন সঙ্গে ড্রাইভারও আছে। স্যার আপনাকে টিফিন দিচ্ছি। মেয়েটি চলে গেল।

রাজেন দত্তের সঙ্গে মায়নামার থেকে সান এসেছে। এয়ারপোর্টের কাছেই হোটেলে উঠেছে, কাল এখানে আসবে। কিমি পাঠিয়েছে, ছেলেটি এমবিবিএস ডাক্তার পছন্দ হলে কলকাতায় থাকতে রাজি আছে। এখন মেয়েকে নিয়েই চিন্তা।

ফোন বাজতেই রাজেন দেখল যা ভেবেছিল তাই কিমি।

(দুজনের মধ্যে বর্মী ভাষায় কথা হয় অনুবাদ দেওয়া হল। )

একটু আগে পৌছেচি। দেখা হয়নি কোথায় বেরিয়েছে।

মেয়েকে ঢুকতে দেখে হ্যা এসেছে ঠিক আছে তুমি কথা বলো। রাজেন মেয়ের দিকে ফোন এগিয়ে দিয়ে বলল, মম কথা বলো। হ্যা মম।

–কোথায় গেছিলে?

–মরনিং ওয়াক

–রাজ তোমাকে বলেছে?

–ড্যাডের সঙ্গে কথা হয়নি।

–সান খুব ভাল ছেলে কলকাত্তায় থাকতে রাজি আছে।

–আমি ড্যাডের সঙ্গে কথা বলছি।

–শোনো মেয়েদের শরীর চাঙ্গা রাখতে একটা মেল পারসন–্তাছাড়া একজন সঙ্গী বুঝতে পারছো?

–আমি জানি মম।

–তুমি ডক্টর তোমাকে কি বলব?

–ঠিক আছে আমি চাঙ্গা আছি। তুমি কেমন আছো?

–ভাল আছি ঐ স্কাউণ্ড্রেলকে দিয়ে সবাইকে বিচার করো না। আমার জন্য তোমার–।

–ওহ মম তুমি কি করবে মিথ্যে নিজেকে দুষছো। হ্যা ড্যাডকে দিচ্ছি।

ফোন রাজেনের হাতে দিয়ে নিজের ঘরে চলে গেল এমা।

ফোনে কিছু অন্তরঙ্গ কথা শেষ করে মেয়ের ঘরে দরজায় এসে বলল, মিমি তুমি কি ব্যস্ত?

–এসো ড্যাড।

রাজেন ভিতরে ঢুকে দেখল মিমি বিছানায় হেলান দিয়ে বসে আছে। একটু ইতস্তত করে বলল, মমের কাছে শুনেছো তো?

–ড্যাড ব্যাপারটা নিয়ে এখনই কিছু ভাবছিনা আমি।

–কিন্তু কিমি  বলছিল–।

–মমকে বলবে আয় এ্যাম ফাইন।

–এতদ্দুর থেকে এসেছে দেখলেই তো বিয়ে হচ্ছে না? একবার দেখতে দোষ কি?

–ওহ ড্যাড এ্যাম আই এক্সিবিটিং থিং?

–তা কেন? আমরাও দেখব কথা বলব–।

–ওকে ড্যাড ডু হোয়াট ইউ লাইক। আই থিঙ্ক আই হ্যাভ টু লিভ হেয়ার।

–মিমি তুমি একথা কেন বলছো? তোমার অমতে তো কিছু করছি না।

রাজেন দত্ত চলে গেলে ড.এমা টেবিল থেকে একটা মেডীক্যাল জার্নাল তুলে নিয়ে চোখ বোলাতে বোলাতে মমের কথা মনে পড়তে মুখে হাসি ফুটল। নিজের শরীরের দিকে তাকিয়ে দেখল। মেল এ্যাকম্পানি রাবিশ।

সারারাত মচ্ছব চলে লেবুবাগানের ঘুমভাঙ্গে একটু দেরীতে। ধুমায়িত চায়ের গেলাস নিয়ে দাওয়ায় বসে আছে। কমলি মাসী এসে পাশে বসল। কনক জানে মাসী তাকে কিছু বলতে এসেছে। মাসীর শরীর ভেঙ্গেছে আগের মত সেই ব্যস্ততা নেই এক-আধটা সস্তার কাস্টোমার নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।

–কনক কাজটা তুই কিন্তু ভাল করছিস না। কমল বলল।

–আমি আবার কি করলাম? না ফিরেই কথাটা বলল কনক।

–এত দেমাক ভাল নয়। গতর চিরকাল একরকম থাকবেনা, এখনই কামাবার সময়। গতর না থাকলি লাল বাল কেউ ফিরেও তাকাবেনা এই বোলে দিলাম।

কনক ঘুরে বসে বলল, সক্কাল বেলা তুমি লালকে নিয়ে কেন পড়লে বলতো মাসী?

–তার উস্কানিতেই তুই কাস্টমার নেওয়া বন্ধ করিস নি?

–দেখো মাসী কারো কথায় কনক চলে না। আমার গতর নিয়ে করব না করব সেইটা আমার ব্যাপার।

কমলি মাসী বিরক্ত হয়ে উঠে দাড়ায়। বড্ড দেমাক হয়েছে তোর? কাস্টোমার হলগে নক্কী তাদের হতছেদ্দা করলি ভাল হবে ভেবেছিস। ওরে একদিন কমলিরাণীরও গতর ছেল–।

কনকের রাগ হয়না খিলখিল হাসিতে ভেঙ্গে পড়ে।

কমলিমাসীর কথাটা মিথ্যে নয় সেদিনের পর থেকে কনক ঘরে কাস্টমার নেয় না। দরজায় এসে ভ্যান ভ্যান করে কনকের এককথা শরীর ভাল নেই।

আখি মুখার্জি মেয়েকে স্কুল থেকে এনে স্নান করিয়ে খাইয়ে দাইয়ে ঘুম পাড়িয়ে তৈরী হয়। ঋষির আসার কথা আজ। স্কুলে নিজেই যেচে মিসেস পানকে জিজ্ঞেস করেছিল যে ছেলেটা দিদিমণির কাছে যায় তার নাম কি? বোসদের রকে আড্ডা দেয় আমতলার দিকে থাকে। নামটা বলতে পারল না। চেহারার যে বর্ণনা দিল তাতে ঋষির সঙ্গে মিল আছে। আঁখির মনে হয় ঋষি নয়তো? ব্যালকনিতে গিয়ে দাড়ালো।

ঋষি বাসা থেকে বেরিয়ে বাকের মুখে এসে উপর দিকে তাকালো। ব্যালকনিতে কেউ নেই। কঙ্কা নিশ্চয়ই ঘরে আছে। বাবুয়া ঠিকই অনুমান করেছে, আশিসদা মুন্নার সঙ্গে যোগাযোগ করেছে। ভদ্রঘরের ছেলে এমন চিন্তা মাথায় আসে কি করে? ইদানীং আশিসদা বন্ধুদের এড়িয়ে চলছে। কেউ কারো কথা ভাবতে চায়না সবাই নিজের নিজের চিন্তায় ব্যস্ত। কল্পনাকে চেনে কোনোদিন কথা বলেনি। যেচে কিছু বলতে গেলে অন্য মানে করবে ভেবে ঋষি ওই চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলেছে। বঙ্কা বা মিহির মিতা বা সঞ্জনাকে দিয়ে কল্পনাকে সতর্ক করতে পারত।

ব্যালকনিতে আখী মুখার্জি দাঁড়িয়ে আছে, তাকে দেখতে পেয়ে ভিতরে ঢুকে গেল। মহিলা মেধাবী যা বলা যায় টক করে ধরে নিতে পারে। কিন্তু ঐ আধুনিক পোশাক ঋষিকে ভীষণ বিচলিত করে। দরজা খুলে আখী মুখার্জি একগাল হাসি দিয়ে বলেন, এসো। সোফায় বসতে আখি এসি অন করে দিল।

ঋষি জিজ্ঞেস করল, সব মুখস্থ করেছেন?

–বাব-বা আসতে না আসতেই পড়া? ঋষিকে ভালভাবে লক্ষ্য করে মিসেস পান যা বলেছিল তা কি সত্যি?

ঋষি হেসে বলল, পড়াবার জন্যই তো টাকা দেবেন।

–তুমি সবার সঙ্গেই এভাবে কথা বলো? আখির কথা অভিমান।

–এভাবে মানে বুঝলাম না।

–মেয়েদের সঙ্গে এভাবে কথা বলে কেউ? আমি কখনো টাকার কথা তুলেছি?

–সরি। ঋষির মনে হল সত্যিই হয়তো সে জানে না কিভাবে মেয়েদের সঙ্গে কথা বলতে হয়। তাই সবার গার্লফ্রেণ্ড থাকলেও তার শেষে জুটেছে কঙ্কা।

–ওকে। বলো কি বলছিলে?

ঋষি শুরু করল, ইংরেজিতে অনেক সময় সম্পুর্ন বাক্য না বলে দু-একটা শব্দেও কাজ চালিয়ে নেওয়া যায়। যেমন আপনি বললেন, ওকে। মানে আচ্ছা বা ঠিক আছে। সবে এসেছি জাস্ট কামিং আপনার যেমন ইচ্ছে এ্যাজ ইউ লাইক কেন নয় হোয়াই নট? মোটেই না নট এ্যাট অল অনেক হয়েছে টূউ মাচ–।

–যত বাজে কথা কি হবে?

–অল বোগাস। এইতো সুন্দর বুঝেছেন।

–আগের দিন তুমি বলছিলে আজ আবার রিটার্ন ব্যাক?

–রিটার্ন ব্যাক দারুন বলছেন। আসলে মেয়েদের ফট করে তুমি  বলতে পারিনা।

–আমি তোমাকে সহজ করে দেবো। আখি উঠে এসে পাশে বসল।

ঋষি রুমাল বের করে মুখ মোছে। আখি বলল, এসি বাড়িয়ে দেবো?

–না না ঠিক আছে।

ঠিকানা মিলিয়ে শেলি আইচ ফ্লাটের নীচে এসে দাড়াল। পরনে জিন্সের প্যাণ্ট ঢীলা জামা চোখে সানগ্লাস হাতে এ্যাটাচি কেস। পকেট কাগজ বের করে চোখ বুলিয়ে উপর দিকে তাকালো। ব্যালকনিতে কেউ নেই। এদিক ওদিক দেখে সিড়ি বেয়ে সটান তিনতলায় চলে এল।

মেয়েকে ঘুম পাড়িয়ে লক্ষ্মিরাণী বুদ্ধি করে প্যাণ্টি পরে নিল। হাটুতে ম্যাসেচ করবে কাপড় তুলবে সোনা বেরিয়ে পড়তে পারে। মিসেস মুখার্জির খুব দেমাক তার সঙ্গে কথা বলত না। বড় ল্যাওড়া শুনে নিজেই এসেছিল কথা বলতে। নাম জিজ্ঞেস করছিল ছেলেটা মুখ চেনা কিন্তু নাম কি করে জানবে? কোনদিন কথা বলেছে নাকি? দরজায় বেল বাজতে তাড়াতাড়ি দরজা খুলে দেখল ছেলেদের পোশাকে একটা মেয়ে দাঁড়িয়ে আছে। বয়স বেশি না লক্ষ্মী জিজ্ঞেস করল, কাকে চান?

–দাশরথি পান? আমি ফিজিও থেরাপিস্ট শেলি।

–ও আপনি আসুন আসুন।

শেলিকে ভিতরে ঢুকিয়ে দরজা বন্ধ কোরে দিল। শেলি জিজ্ঞেস করল, পেশেণ্ট কে?

লক্ষ্মী বুঝতে পারেনা কি বলতে চাইছে? শেলি আবার বলল, প্রবলেম কার আপনার?

–আপনি ম্যাসেচ করতে এসেছেন না?

শেলি বুঝতে পারে মহিলা লেখাপড়া বেশি জানেন না। এরকম ক্লায়েণ্ট নিয়ে কাজ করে মজা। শেলি বলল, ওয়াশ রুম কোথায়? আমাকে চেঞ্জ করতে হবে।

লক্ষ্মী কি বুঝল কে জানে আঙুল দিয়ে বাথরুম দেখিয়ে দিল। শেলি এ্যাটাচি খুলে একটা এ্যাপ্রন নিয়ে বাথরুমে ঢুকে গেল। ও কাকে পাঠালো কে জানে লক্ষ্মী সমস্যায় পড়ে যায়। ম্যাসেচ করবে তার কত বাহানা।

ঋষি পরীক্ষা নিচ্ছে শরীরের এক একটি অঙ্গ স্পর্শ করছে আখি তার ইংরেজি বলছে।

মাথার চুল থেকে ধীরে ধীরে নীচে নামে। আখি বলতে থাকে হেয়ার ফোরহেড ভ্রু আই ইয়ার নোজ নস্ট্রিল লিপ টিথ টং চিক থ্রোট চেস্ট বেলি ন্যাভাল ওয়েস্ট থাই–। আখি বলল, তুমি ছেড়ে গেলে, হাত দিয়ে যোনী নির্দেশ করে ভেজাইনা বলোনি। ঋষীর কান লাল হল।

ঋষির অবস্থা আখির নজর এড়ায় না। আখি বলল, তুমি আমার স্যার তুমি আমাকে শেখাবে। কিন্তু একটা ব্যাপার তোমাকে শিখিয়ে দিই, মেয়েরা যাকে অপছন্দ করে সে ভাল কথা বললেও তাদের ভাল লাগেনা আবার যাকে পছন্দ করে সে যাই বলুক যাই করুক কোনো কিছুতেই কিছু মনে করেনা।

শেলি বাথরুম হতে বের হল অন্য চেহারা। পরণে জামা প্যাণ্ট নেই গায়ে একটা সাদা হাটুর নীচ অবধি ঝুল এ্যাপ্রন। বেরিয়ে বলল, কোথায় করবেন?

লক্ষ্মী সোফা দেখিয়ে দিল। শেলি বলল, নো নো নো। মেঝে দেখিয়ে বলল, একটা কার্পেট বা শতরঞ্চি নিয়ে আসুন।

লক্ষ্মী ঘর থেকে একটা কার্পেট এনে মেঝেতে বিছিয়ে দিল। শেলি বলল, কাপড় খুলে উপুড় হয়ে শুয়ে পড়ুন।

লক্ষ্মী ইতস্তত করে। শেলি কাপড় টেনে খুলে দিল। জিজ্ঞেস করল ভিতরে প্যাণ্টি নেই? তারপর হুক খুলে জামা পেটিকোট খুলে বলল, শুয়ে পড়ুন।

লক্ষী উপুড় হয়ে বুঝতে পারছে শেলি পাজোড়া ভাজ করে পাছার দিকে চাপ দিচ্ছে আবার সোজা করছে। খারাপ লাগছে না, মনে মনে ভাবে মেয়েছেলে আর কিইবা করবে?

কিছুক্ষন পর এ্যাটাচি খুলে বোতল বের করে তার থেকে আজলায় তেল ঢেলে পায়ে মেখে ডলতে লাগল। পায়ের তলা হাটু ঘষে ঘষে ডলতে থাকে। পিঠে তেল ঢেলে কাধ বগলের নীচে দুহাতে ডলতে থাকে। লক্ষ্মীর খুব ভাল লাগে। চোখের পাতা ভারী হয়ে আসে। চমক ভাঙ্গে যখন ঠেলে চিত করে ফেলল। আবার নীচ থেকে মালিশ করতে করতে উপরে উঠতে থাকে। দুই কুচকিতে আঙুল দিয়ে ঘষতে থাকে। লক্ষ্মীর চেরার মুখে শুরশুর করে। বুকে তেল দিয়ে স্তনজোড়া ঘুরিয়ে ঘুরিতে মালিশ করতে থাকে। লক্ষীর শরীরে মধ্যে যেন অগ্নিপ্রবাহ বইছে। লক্ষ্মীর হাত নিয়ে শেলি নিজের স্তন ধরিয়ে দিল। করতলে নরম মাংস পেয়ে লক্ষ্মী চেপে ধরল। চোখাচুখি হতে শেলি প্রশ্রয়ের হাসি হাসল। নীচু হয়ে প্যাণ্টী টেনে খুলে ফেলে শেলি বলল, একী? সাফ না করলে খুসকি হবে।

শেলি এ্যাটাচি খুলে একটা সেভার নিয়ে গুদের বাল সাফা করতে লাগল। লক্ষ্মী আপত্তি করল না। ভালই লাগছে আগের বিরক্তি ভাবটা আর নেই। মেশিনে পুরপুর করে শব্দ হচ্ছে কাপুনিতে খুব আরাম লাগছে। শেলির পাছা লক্ষ্মীর মুখের সামনে লক্ষ্মী পাছার গোলক খামচে ধরল। বাল সাফা হতে হাত দিয়ে ঝেড়ে একটা কাগজে মুড়ে রাখল বাল। তাড়পর দু-আঙুলে চেরা ফাক করে জিভ দিয়ে ভগাঙ্কুর  নাড়তে থাকে। লক্ষ্মীরাণী উ-হু-উ-হু করে ছটফটিয়ে মোচড় দেয়। মুখ তুলে তর্জনী আর মধ্যমা একসঙ্গে চেরার মধ্যে ঢুকিয়ে শেলি খোচাতে লাগল। উত্তেজনায় লক্ষ্মিরাণীর তলপেট উপরে ঠেলে তোলে। দুহাতে চেপে ধরে কার্পেট। কিছুক্ষন এভাবে করার পর রস সিক্ত আঙুল লক্ষীরাণীর নাকের কাছে নিয়ে যেতে লজ্জায় মাথা কাত করে রাখে। শেলি এ্যাটাচি খুলে একটা বেল্ট বের করে কোমরে বাধে। মাথা তুলে লক্ষ্মী দেখল পুরুষ মানুষের ল্যাওড়ার মত কিযেন বেল্টে ঝুলছে। লক্ষ্মীকে ধরে উপুড় কোরে দিল শেলি। কনুই আর হাটুতে ভর দিয়ে পাছা উচু কোরে রাখে লক্ষ্মী। শেলি কোমরে বাধা ল্যাওড়া পুরপুর করে গুদে ভরে দিয়ে লক্ষ্মীকে জড়িয়ে ধরে ঠাপাতে থাকে।

সুখে লক্ষ্মীর চোখ বুজে আসে।

আখিকে পড়ানোর শেষে যথারীতি খাবার চা এল। ঋষি খেয়েদেয়ে উঠে পড়ল। আখি দরজা পর্যন্ত এগিয়ে দিল। রাস্তায় নেমে স্বস্তির শ্বাস ফেলে ঋষি। মেধাবী মনোযোগী ছাত্রী তাতে কোনো সন্দেহ নেই কিন্তু অত্যন্ত খোলামেলা। এমন আন্তরিক ব্যবহার মুখের উপর পড়াবো না বলতে সঙ্কোচ হয়। কি করবে ভেবে কোনো সিদ্ধান্ত নিতে পারে না। অতগুলো টাকাকেও অস্বীকার করা যায় না।

বাংলা চটি কাহিনীর সঙ্গে থাকুন …।।

Kamdeber Bangla Choti Uponyash

Exit mobile version