Site icon Bangla Choti Kahini

মরুভূমিতে চাষ -১

নন্দিতা, ডাকনাম মিঠু, আমার পাড়ারই মেয়ে। আমার বাড়ির তিনটে বাড়ি পরেই থাকে। মেয়েটির এখন প্রায় ৪০ বছর বয়স, যথেষ্টই লম্বা তবে অত্যধিক ক্ষীণকায়া। মেয়েটি তার বাবা মায়ের একটিমাত্র সন্তান। প্রায় দশ বছর আগেই মেয়েটির বাবা আর মা দুজনেই গত হয়েছেন, তাই সে তার বাড়িতে একাকী জীবন কাটিয়ে যাচ্ছিল।

দুঃখের বিষয়, মিঠুর বাবা মা তার দুইবার বিয়ে দিয়েছিলেন কিন্তু দুইবারই বিয়ে ভেঙ্গে গেছিল এবং দুইবারই পাত্রপক্ষ ফুলসজ্জার পরের দিনেই মিঠুকে বাপের বাড়ি বসিয়ে দিয়ে গেছিল। পরে আমরা মিঠুর এক খুড়তুতো ভাইয়ের কাছে বিয়ে ভেঙ্গে যাবার আসল কারণটা জেনেছিলাম। সত্যি, এক নবযুবতীর পক্ষে কারণটা ভীষণই অস্বাভাবিক এবং দুঃখজনক!

মিঠুর বিন্দুমাত্রও কাম আবেদন (sex urge) ছিলনা, তাই দুইবারই ফুলসজ্জার রাতে মিঠুর নতুন বর যখনই তার মাইদুটো টিপতে বা গুদে হাত দিতে চেয়েছিল, সে পুরোদমে প্রতিবাদ করেছিল এবং কিছুতেই তাদের কে নিজের শরীরের কোনও বিশিষ্ট অঙ্গে হাত দিতে দেয়নি।

এমনকি মিঠুর দ্বিতীয় বর ফুলসজ্জার রাতে যখন তাকে নিজের ঠাটিয়ে ওঠা ঢাকা গোটানো বাড়া দেখিয়ে হাতে নিয়ে চটকানোর অনুরোধ করেছিল, তখন সে কিছুতেই রাজী হয়নি এবং “না না, আমায় ছেড়ে দাও …. আমি কিছুতেই এইসব নোংরা কাজ করতে পারবোনা ….. আমি বাড়ি ফিরে যাবো ….. আমায় আমার বাবা মায়ের কাছে ফিরিয়ে দাও” বলে হাউহাউ করে কাঁদতে আরম্ভ করে দিয়েছিল।

স্বাভাবিক ভাবে কোনও ছেলেই তার নতুন বৌয়ের এমন আচরণ মেনে নিতে পারবেনা। প্রতিটি ছেলেরই বিয়ের আগে একটা স্বপ্ন থাকে। সে ভাবতে থাকে ন্যাংটো হলে তার বৌ আরো কতটা সুন্দরী ও সেক্সি লাগবে, তার মাইদুটো কতটা বড় এবং ছুঁচালো হবে, গুদের ফাটল কতটা বড় হবে, বাল কত ঘন হবে, পাছাদুটো কতটা স্পঞ্জী হবে এবং দাবনাদুটো কতটা পেলব হবে। প্রতিটি ছেলেই আগে থেকে পরিকল্পনা করে সে প্রথমবার কোন ভঙ্গিমায় তার নতুন বৌকে চুদে তার সীল ফাটাবে। অথচ মিঠুর প্রথম ও দ্বিতীয় বর দুজনেরই সেই স্বপ্ন এবং পরিকল্পনা ধুলিসাৎ হয়ে গেছিল।

তবে এর জন্য মিঠুর খূব একটা দোষও দেওয়া যায়না। সে বেচারা কোনওদিন বাইরের জগৎটাই দেখেনি, তাই সে বিয়ের প্রকৃত এবং বাস্তব অর্থটাও কখনই জানতে পারেনি। মিঠুর বাবা ও মা তাকে চিরকাল শিশুর মত এমনভাবে নিজেদের ছত্রছায়ায় রেখেছিলেন যে সে বেচারা মাসিক হলেও সেটার কারণ বা অর্থটাও কোনওদিন জানতে পারেনি।
আমার ত মনে হয় প্রতিটি বাবা মায়েরই সদ্য যৌবনে পা রাখা কিশোরীকে জীবনের সব বাস্তব ভালভাবে জানিয়ে ও বুঝিয়ে দিয়ে তার সমবয়সী ছেলেমেয়েদের সাথে খোলাখুলি মিশতে দেওয়া উচিৎ। সেক্ষেত্রে মেয়ে এবং ছেলে দুজনেরই একটা নতুন অভিজ্ঞতা হয় এবং দুজনেরই মন আনন্দে ভরে যায়।

বর্তমানে অবাঞ্ছিত গর্ভ আটকানোর জন্য বহুরকমের উপায় এবং ঔষধ বেরিয়ে গেছে। বিশেষ করে কণ্ডোম। তাই কোনও উঠতি বয়সের ছেলে বন্ধু নিজের বাড়ায় কণ্ডোম পরে তার কোনও মেয়ে বন্ধুকে চুদে দিলেও মেয়েটার পেট হবার কোনও ভয় থাকেনা। সবকিছু জানার পরে মেয়েদের একটা মানসিক পরিপক্বতা আসে। তখন সে বিয়ের পর বরের সামনে ঠ্যাং ফাঁক করতে সহজেই রাজী হয়ে যায়।

মিঠুর ক্ষেত্রে ত তেমন কিছুই হয়নি। কোনও ছেলের বাড়া দেখা ত দুরের কথা, সে হয়ত জানতই না, কোনও মেয়েকে নাগালে পেলে ছেলেদের বাড়া ঠাটিয়ে ওঠে এবং তার মাইদুটো টেপার জন্য ছেলেটার হাত দুটো নিশপিশ করতে থাকে। ফুলসজ্জার রাতে বর যখন বৌয়ের মাই টিপে আদর করে, তারপর একসময় বাড়া ঢুকিয়ে বৌয়ের গুদের সীল ফাটায়, তখন যে কতটা মজা এবং সুখ, মিঠু কোনওদিন কল্পনাও করতে পারেনি। সেজন্যই ভরা যৌবনে বেচারির জীবন এমন দুর্বিসহ হয়ে পড়েছিল।

মিঠু আমায় দাদাভাই বলেই ডাকত এবং আমার সাথে ছোট বোনের মত খোলাখুলি ভাবেই মিশত। কিন্তু ঐ অতটুকুই। আমি লক্ষ করেছিলাম তার মাইদুটো খূবই ছোট, মেরেকেটে ২৮ হবে, তাই আমি তাকে কোনওদিনই ব্রা পরতে দেখিনি। মিঠুর পাছাদুটো নারিকেল মালার মত ছোট, দাবনাদুটো কাঠের চেলার মত সরু, তাই ৪০ বছর বয়সেও তার শরীরে একটুও সেক্স অ্যাপীল ছিলনা। খেঁকুরে শরীরের জন্য ছেলেরাও সাধারণতঃ তার দিকে তাকিয়ে দেখত না।

মিঠুকে দেখে মনে মনে আমার খূবই কষ্ট হত। শুধুমাত্র অজ্ঞানতার কারণে সে নিজের শারীরিক আকর্ষণটাও হারিয়ে ফেলেছিল। একদিন আমি মনে মনে ঠিক করলাম যে কোনও ভাবে আমি মিঠুর মনে কামবাসনা জাগিয়ে তাকে চোদন সুখের সাথে পরিচিত করাবো, তারপর কোনও ভাল ছেলের সাথে তার আলাপ করিয়ে দেবো। এই বয়সে ত তার পক্ষে শাঁখ বাজিয়ে আর উলু দিয়ে আবার নতুন করে বিয়ের পিঁড়িতে বসা সম্ভব নয়, তাই তার অন্তত রেজিস্ট্রি বিয়ে করানো গেলেও ভাল হয়।

তবে মিঠুকে লাইনে আনতে হলে কোনও রকমের চটজল্দি করলে হিতের বদলে বিপরীত হয়ে যেত। মিঠু প্রথম আলাপে কখনই সোজাসুজি তার মাইদুটো টিপতেও দিত না, অথবা ঠাটিয়ে থাকা বাড়া দেখালে চোদার জন্য তার ঠ্যাং দুটো ফাঁকও করে দিত না। তাই আমি খূবই গহন ভাবে চিন্তা করলাম কি ভাবে এগুনো যায়।

একদিন সুযোগ বুঝে আমি তাকে প্রশ্ন করেছিলাম, “মিঠু, তুই কি জানিস, তোর জন্ম কি ভাবে হয়ছিল? তোর মাসিক কেন হয়, বলতে পারবি?” মিঠু বলেছিল, “হ্যাঁ গো, মা আমায় বলেছিল, যেদিন আমার বাবা মা আমায় হাসপাতাল থেকে নিয়ে এসেছিল, সেদিনই আমার জন্ম হয়েছিল! আমার মা এটাও বলেছিল, যখন শরীরে বদ রক্ত খূব বেশী জমে যায় তখন সেটা পেচ্ছাবের যায়গা দিয়ে বেরিয়ে যায়!”

একটা ৪০ বছর বয়সী মেয়ের মুখ থেকে এমন কথা শুনে আমি চমকে উঠেছিলাম। মিঠুকে তৈরী করা মানে তাকে সেক্সের একদম নার্সারী, কিণ্ডার গার্ডেন থেকে আরম্ভ করে প্রথম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণি অবধি সমস্ত পড়া শেখাতে হবে। ঠিক আছে, আমি এই চ্যালেঞ্জটা স্বীকার করে নিলাম।

একদিন যখন আমি বাড়িতে একলাই ছিলাম, মিঠু আমার বাড়িতে দেখা করতে আসল। আমি ইচ্ছে করেই তাকে বললাম, “মিঠু, তুই একটু বোস, আমি পেচ্ছাব করে আসছি!” আমি ঘরের লাগোয়া বাথরুমে গেলাম, তবে দরজা ভেজালাম না, যাতে আমি পেচ্ছাব করার সময় মিঠু আমার বাড়াটা একটু দেখতে পায়।

মুতের ছরররর আওয়াজ শুনে মিঠু একবার আমার দিকে তাকিয়ে বলল, “দাদাভাই, তোমার নুনুটা কি বড়, গো! আমি ছেলেবেলায় আমার এক মাস্তুতো ছোট ভাইয়ের নুনুটা দেখে ফেলেছিলাম। তার নুনুটা ত তোমার মত বড় ছিলনা! তাছাড়া তোমার নুনুর চারপাশে এত ঘন চুল কেন, গো? আমারও ঐখানে চুল আছে তরে তোমার মত অতটা ঘন নয়!”

Exit mobile version